রাহীসহ সবাই করোনা নেগেটিভ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০০, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০০, অক্টোবর ০১, ২০২০

আবু জায়েদ রাহী।শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হলেও ক্রিকেটারদের স্কিল ক্যাম্পের কার্যক্রম অব্যাহত থাকছে। এই ক্যাম্পের মধ্যেই তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহিম-তামিম ইকবালরা।  এই ক্যাম্পের অংশ হিসেবেই জীবানু সুরক্ষিত বলয় তৈরি করতে ক্রিকেটার, কোচিং স্টাফ, হোটেলের বেশ কয়েকজন স্টাফ মিলিয়ে ১১৫ জনের করোনা পরীক্ষা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের পরীক্ষায় সুখবরই দিয়েছেন পেসার আবু জায়েদ রাহী। আগের পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হওয়া ডানহাতি এই পেসার ১১৫ জন ক্রিকেটারের সঙ্গে এবার নেগেটিভ হয়েছেন।

বুধবার রাতে নেগেটিভ ফলাফল সম্পর্কে নিশ্চিত হওয়ার পর ক্রিকেটাররা বৃহস্পতিবার সকালে হোটেলে চেক-ইন করেছেন এরই মধ্যে। চার দিন ছুটি কাটিয়ে বৃহস্পতিবার  দুপুরে স্কিল অনুশীলনে ফিরছেন মুশফিক-মুমিনুলরা। অন্যদিকে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা বিকেএসপিতে চলে গেছেন সকালেই।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘আমরা জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দলসহ সোনারগাঁও হোটেলে বেশ কিছু কর্মী মিলিয়ে ১১৫ জনের করোনা পরীক্ষা করেছি। সবার ফলাফলই নেগেটিভ এসেছে। এর অর্থ হচ্ছে  জাতীয় দলের সমস্ত ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ এবং হোটেল কর্মীরা কোভিড-১৯ থেকে মুক্ত। ফলে প্রত্যেকে অনুশীলনে যোগ দিতে পারবে।’  

১৫ দিন হোটেলে থাকবেন জাতীয় দলের ক্যাম্পে সুযোগ পাওয়া এই ২৭ ক্রিকেটার। তারা দুই ভাগে ভাগ হয়ে প্রথমে দুই দিন প্রস্তুতি ম্যাচ খেলবেন। ম্যাচটি মাঠে গড়াবে শুক্রবার ও শনিবার। একদিন বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার দ্বিতীয় দুই দিনের ম্যাচ খেলবে স্কিল ক্যাম্পের ক্রিকেটাররা। পরে তিন দিন অনুশীলন করে তারা ১৩ অক্টোবর তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন।

জাতীয় দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের ২৮ ক্রিকেটারকে ফলাফলের ভিত্তিতে পাঠানো হবে বিকেএসপিতে। সেখানে শুরু হবে দ্বিতীয় স্কিল ক্যাম্প। প্রথম দফার ক্যাম্পে বিদেশি কোচিং স্টাফরা না থাকলেও এই ক্যাম্পে তারা থাকবেন। এবারের স্কিল ক্যাম্পে পাঁচটি ৫০ ওভারের ম্যাচ খেলবে আকবর আলীদের উত্তরসূরিরা। ওই ম্যাচগুলোর পারফরম্যান্স দেখে স্কোয়াড আরও ছোট করে আনা হবে। ছোট হয়ে যাওয়া দলটি নিয়েই শুরু হয়ে যাবে ২০২২ যুব বিশ্বকাপের আসল প্রস্তুতি। ওয়েস্ট ইন্ডিজের প্রতিযোগিতায় যে দলটি নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে।

/আরআই/এফআইআর/

লাইভ

টপ