যাত্রী দরজা খুলতে যাওয়ায় ইন্ডিগোর জরুরি অবতরণ

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৫:০০, জুন ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২০, জুন ২৫, ২০১৯

ইন্ডিগোভারতের বেসরকারি বাজেট এয়ারলাইনস ইন্ডিগোর একটি ফ্লাইটের একজন যাত্রী বোকার মতো দরজা খুলতে গিয়েছিলেন! এ কারণে ভুবেনশ্বর শহরের বিজু পাটনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে উড়োজাহাজটি।

রবিবার (২৩ জুন) হায়দরাবাদ থেকে গোয়াহাটি যাচ্ছিল ইন্ডিগোর এই ফ্লাইট। হঠাৎ একজন যাত্রী বিশৃঙ্খল আচরণ শুরু করেন। অন্যদের মধ্যে তখন আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাকে সামাল দিতে জরুরি প্রটোকলের আওতায় ভুবনেশ্বরে অবতরণ করেন পাইলট।

২০ বছর বয়সী ওই তরুণের আচরণে বিমানের সব যাত্রী বিরক্ত হয়েছেন। কয়েকবার সতর্ক করার পরও উড়োজাহাজের নিরাপত্তার নিয়ম লঙ্ঘন করে যাচ্ছিলেন তিনি। এ কারণে জরুরি অবতরণের পর তাকে নামিয়ে বিমানবন্দর পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপর ভুবনেশ্বরের ক্যাপিটাল হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই যাত্রীকে।

এদিকে অভিযুক্ত যাত্রীকে নামানোর পর ইন্ডিগোর ফ্লাইটটি ভুবেনশ্বর থেকে গোয়াহাটির উদ্দেশে আবারও উড্ডয়ন করে। বিজু পাটনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এসব তথ্য জানায়।
২০০৬ সালে চালু হওয়া ইন্ডিগো’র প্রধান কার্যালয় ভারতের গুরগাঁওতে। পাঁচ বছর ভারতের অভ্যন্তরে যাত্রীসেবা দেওয়ার পর ২০১১ সালে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পায় এই বিমান সংস্থা। ইন্ডিগো ৪২টি অভ্যন্তরীণ রুট ও ৮টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে।
সূত্র: এনডিটিভি
আরও পড়ুন-
ঢাকা থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো ইন্ডিগো

ঢাকা থেকে ইন্ডিগো’র ফ্লাইট চালু হচ্ছে ১ আগস্ট

আগামী মাস থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করবে ইন্ডিগো




 


/জেএইচ/
টপ