X
মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

সেকশনস

তিনি এখন মিসেস স্বাগতা

আপডেট : ০৯ জানুয়ারি ২০১৬, ১৮:৩০

মিসেস স্বাগতা ‘কাজ আর কাজ। এর মধ্যে কীভাবে যে সময় বের করা যায়! রাশেদ ব্যস্ত, আমিও। দেখি, কোরবানি ঈদের কাছাকাছি সময়ে আকদটা করে রাখতে চাই। এরপর ফেব্রুয়ারিতে বিবাহোত্তর সংবর্ধনা হবে।’ কথাগুলো বলছিলেন অভিনয়শিল্পী স্বাগতা।
অবশেষে শুভ সে ক্ষণ এলো। বুধবার রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে আকদ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাই স্বাগতার নামের পাশে এখন যুক্ত হয়েছে ‘মিসেস’ শব্দটি। আর ‘মিস্টার’র চেয়ারে আছেন রাশেদ জামান।
বুধবার বিয়ের পিঁড়িতে বসেছেন তারা। বেশ ঘরোয়াভাবে এ আয়োজন করা হয়েছিল। জানা গেছে, এ অনুষ্ঠানে দুই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে চলতি বছরের মে মাসে ৪ তারিখে তাদের বাগদান সম্পন্ন হয়েছিল রাশেদ-স্বাগতার। সেসময় উভয় পরিবারের সদস্যদরা উপস্থিত ছিলেন।
রাশেদ জামান পেশায় চিত্রগ্রাহক। দেশের বেশ কিছু আলোচিত বিজ্ঞাপন ও নাটক-চলচ্চিত্র তার ক্যামেরায় পাওয়া গেছে। সম্প্রতি তিনি অমিতাভ রেজা পরিচালিত ‘আয়নাবাজি’ ছবির কাজ শেষ করেছেন।
/এম/

গুরুতর অসুস্থ পরীমণি, দোয়া প্রার্থনা

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২১:৫৭

বেশ অসুস্থ পরীমণি। লকডাউনের পুরোটা কাটিয়েছেন বাসাতেই। মাঝে ‌‘প্রীতিলতা’র লুক নিয়ে কিছু দিন কাজ করলেও এখন রয়েছেন বিশ্রামে।

পরী জানান, অনেক দিন ধরেই তিনি ভুগছেন ভার্টিগো (মাথা ঘোরা) রোগে। গত লকডাউনের আগে ভারতে গিয়ে লম্বা সময় চিকিৎসাও করিয়েছেন। কিন্তু উন্নতি সেভাবে হয়নি।

পরী বলেন, ‘রোগটি এখন মারাত্মক পর্যায়ে রয়েছে বলে আমি অনুভব করছি। সবার কাছে দোয়া চাই।’  

ভার্টিগো হলো এমন একটি অসুখ বা অনুভূতি, যাতে আপনি বা আপনার চারপাশের পরিবেশ নড়াচড়া করছে বা ঘুরছে বলে মনে হবে! এটি ক্রমশ এত তীব্র হতে পারে যে ভারসাম্য বজায় রাখা এবং দৈনন্দিন কাজগুলো করা কঠিন হয়ে পড়ে।

এদিকে চলমান লকডাউনের কারণে চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়াও পরীর জন্য জটিল হয়ে গেলো। তবে আগের চিকিৎসাপত্র অনুসরণ করেই ওষুধ সেবন করছেন বলে জানান পরী।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

‘বিশ্বসুন্দরী’র ওয়ার্ল্ড প্রিমিয়ার টানা দু’দিন!

‘বিশ্বসুন্দরী’র ওয়ার্ল্ড প্রিমিয়ার টানা দু’দিন!

পরীমণি জানালেন ব্যাংক লোনে কেনা গাড়ি, থাকেন ভাড়া বাসায়!

পরীমণি জানালেন ব্যাংক লোনে কেনা গাড়ি, থাকেন ভাড়া বাসায়!

সমিতির শাস্তির মুখে পড়তে পারেন পরীমণি

সমিতির শাস্তির মুখে পড়তে পারেন পরীমণি

পরীমণিকে নিয়ে ওপার বাংলাতেও তোলপাড়!

পরীমণিকে নিয়ে ওপার বাংলাতেও তোলপাড়!

নেটফ্লিক্সে বাংলাদেশবিরোধী সংলাপ, দর্শকদের ক্ষোভ 

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২২:০৬

চলতি বছরের ৩০ জুলাই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ভ্যান ড্যাম অভিনীত ছবি ‘দ্য লাস্ট মার্সেনারি’। চলচ্চিত্রটি এখন এই ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তার তালিকার সেরা দশে অবস্থান করছে।

বহুল ভিউ হওয়া এ ছবিটিতে বাংলাদেশি পণ্যবিরোধী প্রচারণার মতো গুরুতর অভিযোগ উঠেছে। চলচ্চিত্রটির একটি সংলাপে তার প্রমাণও মেলে। বিষয়টি নিয়ে ইতোমধ্যে বাংলাদেশিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। অনেকেই মন্তব্য করেছেন, ডেভিড চারহন পরিচালিত ফ্রেঞ্চ ভাষার এ ছবির মাধ্যমে বাংলাদেশের রফতানি পণ্যকে নিম্নমানের বলে প্রচার চালানো হচ্ছে।

ছবিটির ১ ঘণ্টা ৪১ মিনিটে শুরু হওয়া দৃশ্যে দেখা যায়, একজন অভিনয়শিল্পী বলছেন, ‘হ্যাঁ, এটা বুলেটপ্রুফ’। প্রত্যুত্তরে আরেকজন বলেন, ‘এটা মেড ইন ফ্রান্স। তবে যদি এটি বাংলাদেশ থেকে আসে তাহলে আমি ধ্বংস হয়ে যাবো (নিম্নমানের)।’
 
নেটফ্লিক্স ব্যবহারকারী কানাডা প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মুহম্মদ খান সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘বিষয়টাকে নেহাত সিনেমার একটা ডায়লগ মনে করলে চরম বোকামি হবে। এটা খুব প্রচ্ছন্নভাবে করা হয়েছে বলেই ধরে নেওয়া ভালো। এবং বাংলাদেশের বা বাংলাদেশে তৈরি পণ্যের নেগেটিভ ব্র্যান্ডিংয়ের জন্য এসব মুভি যে মোক্ষম অস্ত্র তা চোখে আঙুল দিয়ে দেখানোর প্রয়োজন আছে বলে মনে হয় না!’

অন্য একজন বাংলাদেশি লিখেছেন, ‘আমরা বুলেটপ্রুফ কিছু তৈরি করি না। তারপরেও এর সাথে বাংলাদেশের নাম জুড়ে নিম্নমানের প্রমাণ করাটা সত্যিকার অর্থে একটা গভীর চক্রান্ত। বিশেষ করে বাংলাদেশের পোশাক, চামড়া, ওষুধ এবং অন্যান্য রফতানিযোগ্য পণ্য ব্যবসা ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে এসব করা হচ্ছে।’

তবে এমন ঘটনা ও প্রতিবাদের বিপরীতে এখনও নেটফ্লিক্স বা নির্মাণ কর্তৃপক্ষ থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি।

১ ঘণ্টা ৫০ মিনিটের এ ছবিটি নির্মাণকারী দেশ ফ্রান্স। চলচ্চিত্রটির আইএমডিবি রেটিং ৫.৪।

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

বন্ধু দিবসে এলো তাদের বন্ধুত্বের গান (ভিডিও)

বন্ধু দিবসে এলো তাদের বন্ধুত্বের গান (ভিডিও)

৬ ভক্তের কথায় হাবিব-ন্যানসির সেই গান (ভিডিও)

৬ ভক্তের কথায় হাবিব-ন্যানসির সেই গান (ভিডিও)

পুলিশ সদস্যদের নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

পুলিশ সদস্যদের নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

আমার সেই কাঙ্ক্ষিত গান এটি: টিনা রাসেল

আমার সেই কাঙ্ক্ষিত গান এটি: টিনা রাসেল

এবার ২৬ ভাষার ১০০টি ছবি

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২০:৪৩

আগামী ১২ থেকে ২১ আগস্ট অস্ট্রেলিয়ার মেলবোর্নে শুরু হচ্ছে ‘ভারতীয় চলচ্চিত্র উৎসব’। ১২তম এ আসরে এবার থাকছে ২৬ ভাষার ১০০টি ছবি। এতে অংশ নিচ্ছে ৭টি বাঙালি চলচ্চিত্রও। যার মধ্যে আছে বাংলাদেশসহ যৌথ প্রযোজনার ছবি ‘নোনাজলের কাব্য’ ও ‘মায়ার জঞ্জাল’।

আয়োজকরা জানায়, করোনার কারণে সরাসরি ও অনলাইন দু’ভাবে উৎসব হবে। অনলাইনে প্রদর্শনী হবে ১৫-৩০ আগস্ট পর্যন্ত।

‘নোনাজলের কাব্য’ রেজওয়ান শাহরিয়ার সুমিতের প্রথম সিনেমা। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখা ও সরেজমিন গবেষণা চলে চার বছর ধরে। চিত্রনাট্যের জন্য এ ছবি পেয়েছিল ‘স্পাইক লি রাইটিং গ্রান্ট’। ২০১৮ সালের ১৩ জুলাই অর্ধশতাধিক শিল্পী ও কলাকুশলী মিলে পটুয়াখালী ও চট্টগ্রামে শুটিং শুরু হয়ে একই বছরের সেপ্টেম্বরের ৩ তারিখে শেষ হয়। এতে অভিনয় করেছেন বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা তিতাস জিয়া ও ফজলুর রহমান বাবু।

আরও আছেন তাসনুভা তামান্না, শতাব্দী ওয়াদুদ, অশোক ব্যাপারী, আমিনুর রহমান মুকুলসহ অনেকে। বাংলাদেশ-ফ্রান্স যৌথ প্রযোজনার ছবি এটি।

অন্যদিকে, ‘মায়ার জঞ্জাল’-এর মাধ্যমে ১৫ বছর পর বড় পর্দার জন্য কাজে ফেরেন অপি করিম। ছবিটিতে তার চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। তার স্বামী চাঁদু চরিত্রে আছেন টলিউডের ঋত্বিক চক্রবর্তী। নোনাজলের কাব্য

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোট গল্প অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। 

‘মায়ার জঞ্জাল’ পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। ২০১৩ সালে ‘ফড়িং’ ছবির মাধ্যমে পরিচালনায় আসেন তিনি। এরপর টেলিভিশনের জন্য ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও ‘ভালোবাসার শহর’ নামের স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করেন। ‘মায়ার জঞ্জাল’-এর বাংলাদেশি প্রযোজক জসীম আহমেদ।

এদিকে, উৎসবে আলোচনায় আছে পরমব্রত পরিচালিত কিংবদন্তি বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’। ছবির বেশ কিছু অংশে দেখা যাবে সৌমিত্রকেও।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

গুরুতর অসুস্থ পরীমণি, দোয়া প্রার্থনা

গুরুতর অসুস্থ পরীমণি, দোয়া প্রার্থনা

নেটফ্লিক্সে বাংলাদেশবিরোধী সংলাপ, দর্শকদের ক্ষোভ 

নেটফ্লিক্সে বাংলাদেশবিরোধী সংলাপ, দর্শকদের ক্ষোভ 

নতুন জীবনে নিরব!

নতুন জীবনে নিরব!

হেঁটে চলেছেন একাই ‘ফরীদি লক্ষ্যে’

হেঁটে চলেছেন একাই ‘ফরীদি লক্ষ্যে’

নতুন জীবনে নিরব!

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২০:৩৫

নতুন জীবনে নিরব! সংসার নয়, চাকরি নিলেন এই নায়ক! রোজ অফিস করছেন ৯টা ৫টা। এমন খবরের বিপরীতে অনেকেই বলবেন, লকডাউনে শুটিং বন্ধ; তাই নায়কের এই হাল! না, তাও নয়।

নিরব বললেন, ‘চাকরির বিষয়টি মিডিয়ার বাইরের কিছু নয়। এটা মিডিয়ারই একটা অংশ। আমার পুরনো অভিজ্ঞতাগুলো এবার কাজে লাগাবো অন্যভাবে। আর অভিনয় ক্যারিয়ার তো থাকছেই।’ 

১ আগস্ট থেকে এই নায়ক যোগ দিয়েছেন শ্রেষ্ঠ অনলাইন মার্কেটপ্লেস নামের একটি প্রতিষ্ঠানে। যাতে পাবলিক রিলেশন অ্যান্ড কমিউনিকেশন প্রধান হিসেবে যোগ দিয়েছেন তিনি। ২ আগস্ট রাতে বিষয়টি জানান এ নায়ক-মডেল। চেয়ে নেন দোয়া।

নিরব বলেন, ‘এই প্রতিষ্ঠানটি ৬ মাস হলো তাদের কার্যক্রম পরিচালনা করছে। গত ১ আগস্ট থেকে আমি যুক্ত হলাম। এত দিনের ক্যারিয়ারে যত মানুষের সঙ্গে আমার চেনা-পরিচয় ঘটেছে, তাদের কাছে প্রতিষ্ঠানটির কার্যক্রম পৌঁছে দেওয়াই হবে আমার মূল লক্ষ্য। প্রতিষ্ঠানটির কর্তারা আমার ওপর যে বিশ্বাস রেখেছেন, আশা করি সেটা পূরণ করতে সক্ষম হবো। তাছাড়া কমিউনিকেশনস বিষয়ে আমার আগ্রহটাও বরাবরই ভালো।’  

প্রসঙ্গত, নিরবকে সম্প্রতি ও সর্বশেষ দেখা গেছে অনন্য মামুন পরিচালিত ‘কসাই’ সিনেমায়। বর্তমানে এ নায়কের হাতে রয়েছে ‘ফিরে দেখা’, ‘ক্যাসিনো’, ‘চোখ’, ‘অমানুষ’, ‘তিতুমীর’, ‘অফিসার রিটার্নস’, ‘ছায়াবৃক্ষ’ প্রভৃতি সিনেমার কাজ।

/এমএম/

সম্পর্কিত

অস্ট্রেলিয়ার শহরতলির গল্পে নিরব-মারিয়া!

অস্ট্রেলিয়ার শহরতলির গল্পে নিরব-মারিয়া!

ঈদে আসছে ‌‘কসাই’, দেখা যাবে ২০ টাকায়

ঈদে আসছে ‌‘কসাই’, দেখা যাবে ২০ টাকায়

চমকে দিলেন বনদস্যু নিরব আর বিদেশফেরত মিথিলা

চমকে দিলেন বনদস্যু নিরব আর বিদেশফেরত মিথিলা

হেঁটে চলেছেন একাই ‘ফরীদি লক্ষ্যে’

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ১৮:২৭

আফরান নিশো বহুমাত্রিক চরিত্রে সর্বোচ্চ সফল অভিনেতা হিসেবে ধরা হয় হুমায়ূন ফরীদিকে। আর সেই ফরীদিকে দূর সীমানাপ্রাচীর বানিয়ে ম্যারাথন গতিতে এগিয়ে চলছেন এই প্রজন্মের অভিনেতা আফরান নিশো। সাম্প্রতিককালে টিভিতে ও ওয়েবে এতটা বহুমাত্রিকরূপে সচরাচর দেখা মেলে না অন্য অভিনেতাদের।

সেই বিচারে অনেক দিন ধরেই অন্যদের চেয়ে অনেকটা পথ এগিয়ে আছেন আফরান নিশো। কিন্তু লক্ষ্য- ফরীদি এখনও বহুদূর...। তবে সদ্য সমাপ্ত ঈদে সেই দূরত্ব অনেকটাই অতিক্রম করেছেন নিশো। গোটা ঈদে মাত্র ১০টি নাটকে কাজ করেছেন তিনি। যার সবক’টিই সর্বোচ্চ আলোচনার তালিকায় রেখেছেন দর্শকরা। যার প্রতিচ্ছবি মেলে নাটক ঘরানার ফেসবুক গ্রুপগুলোতে। ​হিসাব কষে দেখা গেছে, এবারের ঈদের শীর্ষ অভিনেতা তিনিই। 

আফরান নিশো সমালোচকদের চোখে এবার নিশোর প্রশংসিত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘চিরকাল আজ’, ‘কায়কোবাদ’, ‘পুনর্জন্ম’ প্রভৃতি। ৩টি নাটকই নির্মাণ করেছেন ভিকি জাহেদ। আবার কাজল আরেফিন অমির ‘আপন’ সব ধরনের দর্শকের ভালো লেগেছে। আর ভিউ? ভিউয়ের বিচারেও এবার সেরা নিশো। তার অভিনীত মিজানুর রহমান আরিয়ানের ‘হ্যালো শুনছেন’ এখনও পর্যন্ত সর্বোচ্চ ভিউ পাওয়া নাটক। নাটকটি ৪ মিলিয়নের বেশি দর্শক এরইমধ্যে দেখে ফেলেছেন। আবার সবচাইতে দ্রুত গতির ভিউয়ের নাটকও তার। জাকারিয়া সৌখিনের ‘এক মুঠো প্রেম’ ইউটিউবে প্রকাশের মাত্র ১২ ঘণ্টায় মিলিয়ন ভিউ পার করেছে। দ্বিতীয় সর্বোচ্চ দ্রুত ভিউ পাওয়া নাটকটিও তার- ‘হ্যালো শুনছেন’। এই নাটকটি ১৬ ঘণ্টায় মিলিয়ন পার করেছে। 

আফরান নিশো এ প্রসঙ্গে বলেন, ‘আমি প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছি। চেষ্টা করে যাচ্ছি ভালো কিছুর আশায়। এভাবে নিয়মিত শিখছিও। সুতরাং মৃত্যুর আগ পর্যন্ত এভাবেই চেষ্টা করে যেতে যাই, শিখে যেতে চাই। যেতে চাই আমার গুরুর কাছাকাছি।’
  ​
এবারের ঈদে ভার্সেটাইল সত্তার সর্বোচ্চ উদাহরণ দেখা গেছে নিশোর অভিনয়ে। যেমন- ‘পুনর্জন্ম’ নাটকে উন্মাদ স্বামী, ‘কায়কোবাদ’ নাটকে কাঠমিস্ত্রি, ‘হ্যালো শুনছেন’ নাটকে চাকরি খুঁজে বেড়ানো অদ্ভুত যুবক, ‘শুষ্কং কাষ্ঠং’ নাটকে রস-কষহীন স্বামী, আবার ‘এক মুঠো প্রেম’ নাটকে কবি! এরকম অসংখ্য উদাহরণ রয়েছে তার অভিনয় গ্রাফে। 

নিজের এই বৈচিত্র্যময় অভিনয় প্রসঙ্গে নিশো বলেন, ‘যারা ভার্সেটাইল অভিনেতা, তাদের কাছ থেকে আমি নিয়মিত শিখি। সবাই জানেন, হুমায়ূন ফরীদি ভাইকে আমি শুরু থেকেই গুরু মানি। তাই আমিও তার মতো ভার্সেটাইল অভিনেতা হতে চেয়েছি। তাছাড়া নিয়মিত একই চরিত্রে বারবার অভিনয় না করে, বিভিন্ন চরিত্রে অভিনয় করতে আমার ভালো লাগে। নিজের কমফোর্ট জোন থেকে বের হয়ে যখন একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করি, তখনই নিজেকে সার্থক মনে হয়।’ আফরান নিশো

এবারের ঈদে আফরান নিশোর সবচাইতে ভালো গেলেও গেল এক দশকে এবারই সবচেয়ে কম নাটকে অভিনয় করেছেন তিনি। লকডাউনের কারণে বেশি নাটকে অভিনয় করতে পারেননি। মাত্র ১০টি নাটকে অভিনয় করেছেন। যেখানে তার সমসাময়িক অভিনেতারা প্রায় দ্বিগুণ-তিনগুণ নাটকে অভিনয় করেছেন, সেখানে তিনি এত অল্প নাটকে অভিনয় করেও এতটা সফলতার কারণ কী? ফেসবুকে বাংলা নাটক সংশ্লিষ্ট গ্রুপগুলোতে দর্শকের প্রতিক্রিয়া থেকেই এর উত্তর পাওয়া যায়। কারণটি হচ্ছে- বৈচিত্র্যময় অভিনয়, প্রতিটি চরিত্রই একেবারে সত্যিকারভাবে ফুটিয়ে তোলার চেষ্টা এবং গল্প নির্বাচন। 

এ বিষয়ে নিশো বলেন, ‘কোভিড ও লকডাউনের কারণে আসলে গত এক-দেড় বছর ধরেই কাজ কম করা হচ্ছে। সরকার যখনই লকডাউন দিয়েছে, আমি শুটিং থেকে নিজেকে গুটিয়ে নিয়েছি। আসলে আমি কখনোই সংখ্যা বিচার করে কাজ করতে চাইনি। একজন শিল্পী যখন বড় হয়, তার কিছুটা হলেও চাহিদা তৈরি হয়, তখন ইন্ডাস্ট্রির চাপে অনেক কাজ হয়তো করতে হয়। কিন্তু বরাবরই আমি কম কাজে স্বাচ্ছন্দ্যবোধ করি। স্রোতের বিপরীত আমার ভালো লাগে। তাই নায়ক নাকি ভিলেন সেটা আমার কাছে মুখ্য থাকে না, আমি খুঁজি চরিত্রের গভীরতা- যেখানে নেমে সাঁতরানো যায়।’ আফরান নিশো

বলা যায়, নিশো তার গুরুর মতোই রহস্য আর বৈচিত্র্য ছড়িয়ে হেঁটে চলেছেন একাই; ফরীদি লক্ষ্যে। 

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

১২ ঘণ্টায় মিলিয়ন পার! (ভিডিও)

১২ ঘণ্টায় মিলিয়ন পার! (ভিডিও)

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

সর্বশেষ

৩ লাখ ২২ হাজার টিকা দেওয়া হয়েছে আজ

৩ লাখ ২২ হাজার টিকা দেওয়া হয়েছে আজ

ইরাকের লুট হওয়া ১৭ হাজার শিল্পকর্ম ফিরিয়ে দিচ্ছে যুক্তরাষ্ট্র

ইরাকের লুট হওয়া ১৭ হাজার শিল্পকর্ম ফিরিয়ে দিচ্ছে যুক্তরাষ্ট্র

৭ গোলের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়

৭ গোলের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়

করোনার টিকা ছাড়াই সুই পুশ, সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

করোনার টিকা ছাড়াই সুই পুশ, সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

অবশেষে অস্ট্রেলিয়া-বধ

অবশেষে অস্ট্রেলিয়া-বধ

দিল্লিতে দলিত শিশুকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, পুরোহিত গ্রেফতার

দিল্লিতে দলিত শিশুকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, পুরোহিত গ্রেফতার

কুমিল্লায় একদিনে সর্বোচ্চ ১১৯০ জনের করোনা শনাক্ত

কুমিল্লায় একদিনে সর্বোচ্চ ১১৯০ জনের করোনা শনাক্ত

বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের খবর জানলো বিশ্বব্যাংক

বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের খবর জানলো বিশ্বব্যাংক

শুধু নারী রোগীদের জন্য করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত

শুধু নারী রোগীদের জন্য করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত

টাইগ্রে-সুদান সীমান্তের নদীতে ভাসছে মরদেহ

টাইগ্রে-সুদান সীমান্তের নদীতে ভাসছে মরদেহ

পুলিশের অনুরোধে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত প্রত্যাহার

পুলিশের অনুরোধে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত প্রত্যাহার

খুলে দেওয়া হচ্ছে লেবুখালী ঝুলন্ত সেতু

খুলে দেওয়া হচ্ছে লেবুখালী ঝুলন্ত সেতু

সর্বশেষসর্বাধিক

লাইভ

© 2021 Bangla Tribune