X
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সেকশনস

প্যানেলে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে যা বললেন গণশিক্ষা সচিব

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৮

আকরাম-আল-হোসেন প্রাথমিকে প্যানেলে শিক্ষক নিয়োগের কোনও সুযোগ নেই বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন। রবিবার ( ৬ সেপ্টেম্বর) তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা যখন নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিলাম সেখানে প্যানেলে নিয়োগের বিষয়টি ছিল না। যে কারণে প্যানেলে শিক্ষক নিয়োগের ব্যবস্থা করা কোনওভাবে সম্ভব না।
সিনিয়র সচিব বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা আরও শিক্ষক নিয়োগের জন্য কাজ শুরু করেছি। খুব দ্রুতই এটা বিজ্ঞাপন আকারে জারি হবে। কী পরিমাণ শিক্ষক নিয়োগ দেওয়া হতে পারে প্রশ্নে তিনি বলেন, আমাদের প্রি-প্রাইমারির ২৬ হাজার শিক্ষক নিয়োগের অনুমোদন আছে। এছাড়া জুন থেকে এখন পর্যন্ত যে শূন্যপদ হয়েছে সেগুলো ধরে আমরা একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেবো।

প্রসঙ্গত, নতুন করে বিজ্ঞপ্তি না দিয়ে প্যানেলের মাধ্যমে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে আসছে ২০১৪ সালের স্থগিত ও ২০১৮ সালে উত্তীর্ণ প্রার্থীরা। প্রার্থীরা জানান, ২০১৪ সালে স্থগিত ও ২০১৮ অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৩ লাখ প্রার্থী। এতে মোট উত্তীর্ণ হন ২৯ হাজার ৫৫৫ জন প্রার্থী। শূন্যপদ থাকার পরও নিয়োগ দেওয়া হয় মাত্র ৯ হাজার ৭৬৭ জনকে। এই পরীক্ষায় পাসের হার ছিল মাত্র ২ দশমিক ৩ শতাংশ। উত্তীর্ণ ১৯ হাজার ৭৮৮ জন আজও প্যানেলভুক্তির অপেক্ষায় রয়েছেন।
প্যানেল প্রত্যাশীরা জানান, পদ শূন্য থাকার পরও ২০১০-২০১১ সালের প্যানেল শিক্ষকদের নিয়োগ না দিয়ে ২০১৪ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। সে কারণে ওই সময়ের প্যানেল প্রার্থীরা মামলা করেন। সেই মামলা জটিলতায় ২০১৪ সালের নিয়োগ প্রক্রিয়া পরবর্তী চার বছর স্থগিত রাখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মামলার রায়ে প্যানেলভুক্ত ৪২ হাজার ৬১১ জনকে ২০১৮ সালে নিয়োগ দেওয়া হয়। এরপর আবারও পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অনেকের জীবন থেকে চার বছর নষ্ট হয়ে যায়।
প্যানেল প্রত্যাশীদের দাবি, বর্তমানে শূন্য পদের সংখ্যা প্রায় ৬০ হাজার। করোনাকালে তীব্র শিক্ষক সংকট দূর করতে যোগ্য ও বঞ্চিত প্রার্থীদের প্যানেলের মাধ্যমে শূন্য পদে নিয়োগ দিতে হবে। প্রধানমন্ত্রী প্রত্যেককে চাকরি দিতে চান, অথচ মন্ত্রণালয় বেকার বানিয়ে রেখেছে উত্তীর্ণ প্রার্থীদের।
সম্প্রতি প্রাথমিক শিক্ষকের শূন্য পদে নিয়োগে দীর্ঘসূত্রিতা দূর করতে প্যানেল পদ্ধতি চালুর সুপারিশও করে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

জবি ছাত্রীর আত্মহত্যা, শিক্ষককে দায়ী করছেন স্বজন ও সহপাঠীরা

জবি ছাত্রীর আত্মহত্যা, শিক্ষককে দায়ী করছেন স্বজন ও সহপাঠীরা

সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

প্রাথমিকের অফিসে ই-ফাইলিং শুরু ৩১ অক্টোবর

প্রাথমিকের অফিসে ই-ফাইলিং শুরু ৩১ অক্টোবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদানের সাপ্তাহিক সূচি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদানের সাপ্তাহিক সূচি প্রকাশ

রন্ধনশৈলী একটি সৃজনশীল শিল্পকর্ম: শিক্ষামন্ত্রী

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৮:০৩

রান্নাকে একটি সৃজনশীল শিল্পকর্ম হিসেবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘রন্ধনশিল্পীরা বাঙালির ঐতিহ্যবাহী রান্নার স্বাদ ও বৈচিত্র্যে নিত্য নতুন উদ্ভাবনার মধ্য দিয়ে দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের ভোজন-রসিকদের কাছে পৌঁছে দিচ্ছেন।

শুক্রবার (২২ অক্টোবর) মহাখালী ডিওএইচএসে রাওয়া ক্লাব মিলনায়তনে ‘লবী রহমান'স কুকিং ফাউন্ডেশনের রান্নার রেসিপি বই ‘রসনা শৈলী'র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, রান্নায় দেশ-বিদেশের প্রণালী ও পদ্ধতির সংমিশ্রণ করে রন্ধনশিল্পে তাদের মেধা ও নিষ্ঠার পরিচয় দিচ্ছেন।

দেশের প্রখ্যাত রন্ধন বিশেষজ্ঞ লবী রহমানের তত্ত্বাবধানে সারা দেশের প্রায় দেড়শ রন্ধনশিল্পীর পাঠানো রেসিপি সম্পাদন করে এই বইটি প্রকাশ করেছে মুক্তধারা নিউইয়র্ক-ঢাকা প্রকাশনা সংস্থা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ছাড়াও উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত রন্ধনশিল্পীরা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মো. শহীদুজ্জামান খোকন এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ টনি খান ও বিশিষ্ট সংগীত শিল্পী আবিদা সুলতানা।

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

কারিগরি শিক্ষার প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

কারিগরি শিক্ষার প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

সিলেবাস আর সংক্ষিপ্ত করার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

সিলেবাস আর সংক্ষিপ্ত করার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

প্রকাশিত সূচিতেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত সূচিতেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী

যত্রতত্র অনার্স-মাস্টার্স খুলে সনদ দেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

যত্রতত্র অনার্স-মাস্টার্স খুলে সনদ দেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

রাজধানীর যাত্রাবাড়ী ও চকবাজার থেকে আট ছিনতাইকারী গ্রেফতার

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৮:০২

রাজধানীর যাত্রাবাড়ী ও চকবাজার থেকে ৮ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাকু, মোবাইল ফোন ও নগদ টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন – মো. শাহ আলম (২০), মো. পাবেল (১৯), মো. ফারহান (১৯), মো. ইয়াছিন (২৪), মো. হাবিবুল (১৯), মো. সৌরভ মিয়া (২৯), মো. শাকিল (১৯) ও মো. জিহাদুল ইসলাম আকাশ (১৯)।

শুক্রবার (২২ অক্টোবর) বিকালে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক এনায়েত কবির সোয়েব গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন সায়েদাবাদ এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করে ৫ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। একই তারিখে রাতে চকবাজার মডেল থানাধীন হোসেনী দালান রোড এলাকায় অপর একটি অভিযানে ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে র‍্যাব-১০।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন ধরে যাত্রাবাড়ী ও চকবাজারসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ছিনতাই করত। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

/আরটি/এমএস/

সম্পর্কিত

৫ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

৫ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

ইভ্যালির পরিচালনা পর্ষদ ও গ্রাহকদের যা মেনে চলতে হবে

ইভ্যালির পরিচালনা পর্ষদ ও গ্রাহকদের যা মেনে চলতে হবে

প্রেমিক থেকে ধর্ষণ মামলার আসামি

প্রেমিক থেকে ধর্ষণ মামলার আসামি

জাপানি শিশুদের নিয়ে বাবা-মায়ের টানাপড়েন: উভয়পক্ষের রিটের শুনানি ২৮ অক্টোবর

জাপানি শিশুদের নিয়ে বাবা-মায়ের টানাপড়েন: উভয়পক্ষের রিটের শুনানি ২৮ অক্টোবর

রাজনৈতিক দলগুলো পুরনো অভ্যাসে লিপ্ত, বিবৃতিতে ৪৭ নাগরিক

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৮:০৯

দেশের বিভিন্ন স্থানে হিন্দু  জনগোষ্ঠীর পূজামণ্ডপ ও বাড়ি ঘরে হামলা, ভাঙচুরের প্রতিবাদ জানিয়ে বিচার চেয়েছেন দেশের ৪৭ জন নাগরিক। শুক্রবার (২২ অক্টোবর) বিকালে সুশাসনের জন্য নাগরিক (সুজন)থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে নাগরিকেরা অভিযোগ করেন,দেশের প্রধান রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধভাবে এগুলো প্রতিহত করার পরিবর্তে একে অপরকে দোষারোপ করার পুরনো অভ্যাসে লিপ্ত হয়েছে।

প্রতিবাদে নাগরিকেরা উল্লেখ করেন, আমরা মনে করি, যারা এসব ঘটনার সঙ্গে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত, তারা দেশের সকল নাগরিকের সমঅধিকার প্রতিষ্ঠার বিরোধী এবং পক্ষান্তরে  স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য চরম হুমকিস্বরূপ। তাই অবিলম্বে এইসব দুষ্কৃতকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করার জন্য আমরা সরকারের প্রতি দাবি জানাচ্ছি। একইসঙ্গে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ প্রদানের আহ্বান জানাচ্ছি।

তারা মনে করেন, কুমিল্লায় সংঘটিত ঘটনার পর প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরও সতর্ক, সক্রিয় ও দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত ছিল।

বিবৃতিতে নাগরিকরা বলেন, ‘প্রধান রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধভাবে এগুলো প্রতিহত করার পরিবর্তে একে অপরকে দোষারোপ করার পুরনো অভ্যাসে লিপ্ত হয়েছে। যথাযথ তথ্য-প্রমাণ বিবর্জিত এধরনের দোষারোপের রাজনীতি প্রকৃত অপরাধীদের প্রকারান্তরে আড়ালে থাকতে এবং পার পেয়ে যেতে সহায়তা করে।’

তারা  রাজনীতিবিদদেরকে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ জানান। একইসঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ঢালাওভাবে মামলা দায়ের, বিচারের নামে হয়রানি না করার এবং গ্রেফতার বাণিজ্যে লিপ্ত না হওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে অধ্যাপক  সিরাজুল ইসলাম চৌধুরী,ব্যারিস্টার আমির-উল ইসলাম, এম হাফিজউদ্দিন খান, ড. আকবর আলী খান, রাশেদা কে চৌধুরী,বিচারপতি আব্দুল মতিন, ড. এম সাখাওয়াত হোসেন, সুলতানা কামাল,ড. হামিদা হোসেন,ড. সালেহ উদ্দিন আহমেদ, আলী ইমাম মজুমদার, আবু আলম শহীদ খান,ড. দেবপ্রিয় ভট্টাচার্য , খুশী কবির, ড. বদিউল আলম মজুমদার, অধ্যাপক আনু মুহাম্মদ, ড. শাহদীন মালিক প্রমুখ।

/এসটিএস/এমআর/

সম্পর্কিত

হিন্দু পরিষদের শাহবাগ অবরোধ

হিন্দু পরিষদের শাহবাগ অবরোধ

আরও ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে

আরও ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে

জলবায়ু পরিবর্তন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি

জলবায়ু পরিবর্তন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি

নতুন কুঁড়িসহ শিশুতোষ অনুষ্ঠানগুলো আবারও চালু করা হবে: হাছান মাহমুদ

নতুন কুঁড়িসহ শিশুতোষ অনুষ্ঠানগুলো আবারও চালু করা হবে: হাছান মাহমুদ

রবিবার দেশে জলবায়ু ধর্মঘট পালন করবেন পরিবেশবাদীরা

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৭:৩৬

আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস-২০২১ উদযাপন উপলক্ষে জলবায়ু ধর্মঘট পালন করবে পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং ওয়াটারকিপার্স বাংলাদেশ। আগামী রবিবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় দেশের বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালিত হবে। শুক্রবার (২২ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাপার সাধারণ সম্পাদক শরীফ জামিল এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় পরিবেশ সংরক্ষণের নানা দাবিতে জলবায়ু ধর্মঘট পালন করা হবে। বাংলাদেশ উপকূলের কক্সবাজার, কুয়াকাটা, তালতলী, মোংলা এবং রাজধানী ঢাকার শাহবাগসহ দেশের অন্যান্য স্থানে বিভিন্ন দাবিতে পরিবেশকর্মী ও শিক্ষার্থীরা নাগরিক সমাবেশ ও মানববন্ধনসহ নানা প্রতিবাদ কর্মসূচির মাধ্যমে এই জলবায়ু ধর্মঘট পালন করবেন।

এতে তিনি আরও বলেন, দেশের সকল নদী ও জলাশয় রক্ষার দাবিতে ঢাকার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সকাল ১১ টায় অনুষ্ঠিতব্য মানববন্ধনে আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস- ২০২১ উদযাপন উপলক্ষে আয়োজিত জলবায়ু ধর্মঘটের উদ্বোধন করবেন জাতীয় নদী জোটের আহবায়ক শারমীন মুরশিদ। দখল ও দূষণের হাত থেকে কক্সবাজার রক্ষার দাবিতে কক্সবাজারের দরিয়া নগর মেরিন ড্রাইভ ও সমুদ্র সৈকতে সকাল ১১ টায় অনুষ্ঠিতব্য নাগরিক সমাবেশ থেকে এই দিবস উদযাপনে উত্থাপিত দাবিগুলো তুলে ধরা হবে।

দিবসটি উদযাপন উপলক্ষে একই দিনে একই সময়ে টেংরাগিরি বন্যপ্রাণী অভয়ারণ্য ও পায়রা-বিষখালি-বলেশ্বর মোহনা রক্ষার দাবিতে বরগুনার তালতলীতে অবস্থিত শুভসন্ধ্যা সমুদ্র সৈকতে, আন্ধারমানিক ইলিশ অভয়ারণ্য রক্ষার দাবিতে পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত কুয়াকাটা সমুদ্র সৈকতে এবং শিল্প-দূষণের হাত থেকে সুন্দরবন রক্ষার দাবিতে বাগেরহাটের মোংলা অঞ্চলের সুন্দরবনে মানববন্ধন, চিত্রাঙ্কন, প্ল্যাকার্ড প্রদর্শনীসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।

/এসএস/এমআর/

সম্পর্কিত

রাজধানীতে ট্রেন লাইনচ্যুত: সাড়ে তিন ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

রাজধানীতে ট্রেন লাইনচ্যুত: সাড়ে তিন ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

কাওরান বাজারে মালবাহী ট্রেন লাইনচ্যুত

কাওরান বাজারে মালবাহী ট্রেন লাইনচ্যুত

৮০ কোটি টাকায় যেভাবে বদলে যাবে ধূপখোলা মাঠ

৮০ কোটি টাকায় যেভাবে বদলে যাবে ধূপখোলা মাঠ

ফেসবুকে ‘ভুয়া’ ভিডিও প্রচার: কলেজ শিক্ষক রুমা রিমান্ডে

ফেসবুকে ‘ভুয়া’ ভিডিও প্রচার: কলেজ শিক্ষক রুমা রিমান্ডে

৫ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৭:৩৩

অস্বাস্থ্যকর খাবার, অনুমোদনহীন লুব্রিকেন্ট উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দিনব্যাপী চলা অভিযানে এসব জরিমানা করা হয়।

শুক্রবার (২২ অক্টোবর) বিকালে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এনায়েত কবির সোয়েব বলেন, ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ীর ডেমরা এলাকায় আসাদ কনজিউমার অ্যান্ড ফুড প্রোডাক্টকে এক লাখ টাকা, প্রিমিক্স লুব্রিকেন্টসকে তিন লাখ টাকা, বাংলাদেশ বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ২০ হাজার টাকা, চাঁন তারা বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৫০ হাজার টাকা ও এশিয়া বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ১ লাখ টাকা করে ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা  করে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন লুব্রিকেন্ট উৎপাদন মজুত ও বিক্রি করে আসছিল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় আনুমানিক ৩ লাখ টাকা মূল্যের ২২০ লিটার নকল গ্রিজ, ৩১৫ লিটার নকল মবিল এবং ভেজাল খাদ্য জব্দ ও ধ্বংস করা হয়।

/আরটি/এমআর/

সম্পর্কিত

রাজধানীর যাত্রাবাড়ী ও চকবাজার থেকে আট ছিনতাইকারী গ্রেফতার

রাজধানীর যাত্রাবাড়ী ও চকবাজার থেকে আট ছিনতাইকারী গ্রেফতার

ইভ্যালির পরিচালনা পর্ষদ ও গ্রাহকদের যা মেনে চলতে হবে

ইভ্যালির পরিচালনা পর্ষদ ও গ্রাহকদের যা মেনে চলতে হবে

প্রেমিক থেকে ধর্ষণ মামলার আসামি

প্রেমিক থেকে ধর্ষণ মামলার আসামি

জাপানি শিশুদের নিয়ে বাবা-মায়ের টানাপড়েন: উভয়পক্ষের রিটের শুনানি ২৮ অক্টোবর

জাপানি শিশুদের নিয়ে বাবা-মায়ের টানাপড়েন: উভয়পক্ষের রিটের শুনানি ২৮ অক্টোবর

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

জবি ছাত্রীর আত্মহত্যা, শিক্ষককে দায়ী করছেন স্বজন ও সহপাঠীরা

জবি ছাত্রীর আত্মহত্যা, শিক্ষককে দায়ী করছেন স্বজন ও সহপাঠীরা

সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

সব শিক্ষা অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

প্রাথমিকের অফিসে ই-ফাইলিং শুরু ৩১ অক্টোবর

প্রাথমিকের অফিসে ই-ফাইলিং শুরু ৩১ অক্টোবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদানের সাপ্তাহিক সূচি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদানের সাপ্তাহিক সূচি প্রকাশ

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু বৃহস্পতিবার

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু বৃহস্পতিবার

সবক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের নির্দেশ

সবক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের নির্দেশ

৬ নভেম্বর বুয়েটে ভর্তির মূল লিখিত পরীক্ষা দুই ঘণ্টা

৬ নভেম্বর বুয়েটে ভর্তির মূল লিখিত পরীক্ষা দুই ঘণ্টা

শিগগিরই ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয়

শিগগিরই ওয়াইফাই সংযোগ পাবে দেশের সব প্রাথমিক বিদ্যালয়

শিক্ষার্থী ভর্তিতে প্রাক-নির্বাচনি পরীক্ষা নিচ্ছে বুয়েট

শিক্ষার্থী ভর্তিতে প্রাক-নির্বাচনি পরীক্ষা নিচ্ছে বুয়েট

সর্বশেষ

লোকালয় থেকে উদ্ধার হলো বিশাল এক অজগর

লোকালয় থেকে উদ্ধার হলো বিশাল এক অজগর

ইকবালকে ‘ভবঘুরে’ বলে লঘু করে দেখার অবকাশ নেই: মেনন

ইকবালকে ‘ভবঘুরে’ বলে লঘু করে দেখার অবকাশ নেই: মেনন

ময়মনসিংহে আরও ৩ রাজাকার গ্রেফতার 

ময়মনসিংহে আরও ৩ রাজাকার গ্রেফতার 

ওয়ার্ল্ড কর্পোরেট ফুটবলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘বানদো ডিজাইন’

ওয়ার্ল্ড কর্পোরেট ফুটবলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘বানদো ডিজাইন’

রাতে স্ত্রীকে হত্যা করে সকালে মেয়েকে নিয়ে থানায়

রাতে স্ত্রীকে হত্যা করে সকালে মেয়েকে নিয়ে থানায়

© 2021 Bangla Tribune