X
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সেকশনস

চট্টগ্রাম বন্দরের উন্নয়নে অংশ নিতে চায় যুক্তরাষ্ট্র

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২০, ২০:১০

চট্টগ্রাম বন্দর (ছবি- সংগৃহীত) চট্টগ্রাম বন্দরের উন্নয়ন ও সম্প্রসারণ পরিকল্পনায় যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোর অংশগ্রহণের সুযোগ চায় ওয়াশিংটন। এজন্য যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জো-অ্যান ওয়াগনার এবং দূতাবাসের সহকর্মীরা রবিবার ও সোমবার চট্টগ্রাম সফর করেন।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ওয়াগনার বন্দরের চেয়ারম্যান অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদকে বলেন, বাংলাদেশের রফতানিভিত্তিক অর্থনীতিতে চট্টগ্রাম বন্দর নিয়ন্ত্রকের ভূমিকায় আছে। এ কারণে চট্টগ্রাম বন্দরের উন্নয়ন পরিকল্পনায় অংশীদার হতে আগ্রহী যুক্তরাষ্ট্র।

সভায় ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বলেন, সম্ভাব্যতা যাচাই জরিপ, কারিগরি সহায়তা ও পরীক্ষামূলক প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের মতো উচ্চ প্রবৃদ্ধিশালী বিকাশমান বাজারে অবকাঠামো প্রকল্পে সহায়তা প্রদানে যুক্তরাষ্ট্রের ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট এজেন্সি আগ্রহী। জট কমানো ও কার্যক্ষমতা বাড়ানোসহ বিশেষ জ্ঞান, দক্ষতা ও ব্যবস্থা দিতে যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলো প্রস্তুত।

এদিকে এক গোলটেবিল বৈঠকে চট্টগ্রাম উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সদস্যরা ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে বলেন, সফলভাবে কোনও ব্যবসা পরিচালনা এমনিতেই কঠিন কাজ। তার ওপর উদ্যোক্তা নারী হলে তাকে বাড়তি প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। বৈঠকে উদ্যোক্তারা বৈষম্য নিরসন এবং ব্যবসার প্রচার ও প্রসারে তাদের ব্যবহৃত পন্থাগুলো তুলে ধরেন। তারা বাংলাদেশের অর্থনীতিতে ব্যবসা প্রতিষ্ঠানের নারী স্বত্বাধিকারী ও পরিচালনাকারীদের ক্রমবর্ধমান অবদানের কথা উল্লেখ করেন।

ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ওয়াগনার বলেন, “চট্টগ্রাম উইমেন চেম্বার অফ কমার্স’র সৃষ্টিশীল ও নিবেদিত নারীদের কর্মকাণ্ড এবং এতো সংখ্যক প্রতিশ্রুতিশীল নারী উদ্যোক্তাদের জন্য তাদের সৃষ্ট দৃষ্টান্তগুলো দেখে আমি মুগ্ধ ও অনুপ্রাণিত।” অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক সমৃদ্ধি উৎসাহিতকরণ এবং নারীসহ প্রথাগতভাবে কম প্রতিনিধিত্বশীল গোষ্ঠীর মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে সহায়ক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ।

এছাড়া ইস্পাহানি লিমিটেড’র অঙ্গপ্রতিষ্ঠান পাহাড়তলি টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস বাংলাদেশের অগ্রণী টেক্সটাইল মিলগুলোর অন্যতম। ইস্পাহানি লিমিটেড’র চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানির সঙ্গে ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ওয়াগনার বাংলাদেশের নিট ও ওভেন শিল্পে ব্যবহৃত সুতা উৎপাদনে যুক্তরাষ্ট্রে উৎপন্ন তুলা ব্যবহারের সম্ভাব্য সুযোগ বিষয়ে আলোচনা করেন। তিনি উল্লেখ করেন যে, যুক্তরাষ্ট্র থেকে আমদানিকৃত মানসম্পন্ন পণ্য কীভাবে বাংলাদেশের রফতানি অর্থনীতির জন্য সহায়ক হতে পারে সেটা এই মিলটির মাধ্যমে দৃশ্যমান হচ্ছে।

 

/এসএসজেড/এফএস/

সম্পর্কিত

ভারত গরু না দিলে আমরাও চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারত গরু না দিলে আমরাও চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজিবিকে আন্তর্জাতিক সীমান্ত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

বিজিবিকে আন্তর্জাতিক সীমান্ত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

এবার প্রধানমন্ত্রীর জন্য এলো ত্রিপুরার ‘রানী আনারস’

এবার প্রধানমন্ত্রীর জন্য এলো ত্রিপুরার ‘রানী আনারস’

২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু খুলনাতে, ২৩ জন করে চট্টগ্রাম ও রাজশাহীতে

২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু খুলনাতে, ২৩ জন করে চট্টগ্রাম ও রাজশাহীতে

বরিশালসহ ৩ বিভাগ আজও করোনায় মৃত্যুহীন

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২০:২১

টানা পঞ্চমদিনের মতো আজও বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। সেইসঙ্গে রাজশাহী ও ময়মনসিংহ বিভাগেও কারও মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৯ জন, চট্টগ্রাম বিভাগের আট জন, খুলনা ও সিলেট বিভাগের তিন জন করে এবং রংপুর বিভাগের দুই জন।

এর আগে গতকাল (২৬ সেপ্টেম্বর) করোনায় ২১ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে ঢাকা বিভাগের ছিলেন ১০ জন, চট্টগ্রাম বিভাগের চার জন, রাজশাহী বিভাগের দুই জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগের একজন করে এবং সিলেট বিভাগের তিন জন।

এর আগের দিন ( ২৫ সেপ্টেম্বর) মারা যান ২৫ জন। তাদের মধ্যে বরিশাল, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু ছিল না।

২৪ ও ২৫ সেপ্টেম্বরেও করোনায় বরিশালে কোনও মৃত্যু ছিল না।

অতি সংক্রমণশীল ডেল্টা ভ্যারিয়েন্টের তাণ্ডবের পর দেশে দৈনিক নতুন শনাক্ত রোগী আর মৃত্যুর সংখ্যা কমে আসে গত মধ্য আগস্ট থেকে। ডেল্টার তাণ্ডবের পর গত ২৩ সেপ্টেম্বর প্রথম তিন বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। যদিও দেশে মহামারিকালের ১৮ মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু দেখেছে বাংলাদেশ আগস্ট মাসেই। গত ৫ ও ১০ আগস্ট একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। তবে তারপর থেকে ডেল্টার তাণ্ডব কমে আসে, কমে আসতে থাকে শনাক্ত ও মৃত্যু। চলতি মাসে সেটা আরও কমে যায়।

 

/জেএ/আইএ/

সম্পর্কিত

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

দু’দিন পর শনাক্ত আবারও হাজারের ওপরে

দু’দিন পর শনাক্ত আবারও হাজারের ওপরে

শেখ হাসিনা ছোটবেলা থেকেই সংগ্রামী ও সাহসী: আমু

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২০:১৬

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনা ছোট বেলা থেকেই সংগ্রামী ও সাহসী ছিলেন। আমরা যখন ১৯৬২ সালে হামিদুর রহমান শিক্ষা কমিশন রিপোর্টের বিরুদ্ধে সংগ্রাম করি তখন তিনি আজিমপুর গার্লস স্কুলের ছাত্রী। তিনি সেখানকার ছাত্রীদের নিয়ে মিছিল-মিটিংয়ে অংশগ্রহণ করতেন। তিনি ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনের অন্যতম অগ্রসৈনিক ছিলেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও আশ্রয় কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আমু বলেন, ’৭৫ পরবর্তী সময়ে স্বৈরশাসক জিয়াউর রহমান দেশে যখন একটি অরাজকতা পরিবেশ সৃষ্টি করেছেন, বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদেরকে রাষ্ট্রীয় দায়িত্ব দিয়েছেন। যখন কোন আইনের শাসন ছিল না সেই দুর্বিসহ সময়ে ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা দেশে ফেরেন আলোর দিশারী হয়ে।

তিনি যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, যুবলীগই ছিল শেখ হাসিনার একমাত্র ভ্যানগার্ড এবং এই যুবলীগই সার্বক্ষণিক শেখ হাসিনার নেতৃত্বকে প্রতিষ্ঠিত করার জন্য নিরলসভাবে কাজ করেছে।

অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ১৯৮১ সালে যেদিন শেখ হাসিনা দেশে ফিরলেন সেদিন নির্বাসন থেকে বাংলাদেশ অস্তিত্বে ফিরলো। ১৯৭২ সালের ১৭ জানুয়ারি মার্কিন সাময়িকী টাইম পত্রিকায় বাংলাদেশের ওপর একটি প্রচ্ছদ প্রতিবেদনে বঙ্গবন্ধুর একটি আবক্ষ ছবি প্রকাশিত হয়েছিল। সেখানে ডান পাশে লেখা ছিল বঙ্গবন্ধু বাংলাদেশ সমার্থক। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশ ফিরে পেয়েছিলাম। কারণ ’৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশ ছিনতাই হয়ে গিয়েছিল। আমরা শেখ হাসিনার জন্মদিন পালন করছি এ জন্যই যে, তাঁর কাছে আমাদের অশেষ দায়, অশেষ ঋণ। তিনি বলেন, শেখ হাসিনার শক্তিগুলোর মধ্যে অন্যতম হলো তাঁর সম্মোহনী শক্তি, তিনি সাহসী। শেখ হাসিনা সাহসী না হলে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হতো না, যুদ্ধাপরাধীদের বিচার হতো না। তিনি সাহসী না হলে পদ্মা সেতু নিজেদের অর্থায়নে তৈরি হতো না। সিদ্ধান্ত গ্রহণে সাহসী হওয়ায় শেখ হাসিনাকে অভিবাদন জানাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী যুবলীগের পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয় কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে ১০টি ঘরের চাবি হস্তান্তর করা হয়। এসময় গাজীপুর মহানগর শাখা যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকারের পক্ষ থেকে দুইটি ঘর প্রদান করা হয়। ঘর দুটি গ্রহণ করেন মো. ইমান আলী, প্রেম কুমার দাস। গাজীপুর মহানগর শাখার যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলামের পক্ষ থেকে ৫টি ঘর প্রদান করা হয়। ঘরগুলো গ্রহণ করেন-ফাতেমা তুজ জোহরা (দুটি), আনোয়ারা বেগম (দুটি), নুর মোহাম্মদ কটু মিয়া। নরসিংদী জেলা শাখার সহ-সভাপতি মো. শামছুল ইসলাম মোল্লার পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন-রতন বালা, ময়মনসিংহ জেলা শাখার আহ্বায়ক এ্যাড. আজহারুল ইসলামের পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন-বিউটি খাতুন, শেরপুর জেলা শাখার সভাপতি হাবিবুর রহমানের পক্ষ থেকে একটি ঘর গ্রহণ করেন-মোসা. খুশবান। ওই আশ্রয় কর্মসূচি চলমান থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী, শেখ ফজলে ফাহিম, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, প্রচার সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ।

/পিএইচসি/এমএস/

সম্পর্কিত

সবাইকে নির্বাচনমুখী করতেই প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

সবাইকে নির্বাচনমুখী করতেই প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপি পেছনের দরজা খোঁজে: তথ্যমন্ত্রী

বিএনপি পেছনের দরজা খোঁজে: তথ্যমন্ত্রী

দ্বাদশ নির্বাচন ঘিরে দলীয় নেতাদের ৩ নির্দেশনা প্রধানমন্ত্রীর

দ্বাদশ নির্বাচন ঘিরে দলীয় নেতাদের ৩ নির্দেশনা প্রধানমন্ত্রীর

কিছু লোক আশ্রয়ণের ঘর ভেঙে মিডিয়ায় প্রচার করেছে:  প্রধানমন্ত্রী

কিছু লোক আশ্রয়ণের ঘর ভেঙে মিডিয়ায় প্রচার করেছে:  প্রধানমন্ত্রী

স্পিকারের সঙ্গে মালদ্বীপের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৮

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামি সৌজন্য সাক্ষাৎ করেছেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) সংসদ ভবনস্থ স্পিকারের কার্যালয়ে এ সাক্ষা‌ৎ অনুষ্ঠিত হয়। 

সাক্ষাৎকালে তারা দুদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার, কোভিড-১৯ টিকাদান কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ, মালদ্বীপে বাংলাদেশি শ্রমবাজার প্রভৃতি নিয়ে আলোচনা করেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময় স্পিকার বলেন, ‘কোভিড-১৯ টিকাদান কার্যক্রমকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার। সারাদেশের মানুষকে কোভিড-১৯ ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসতে নিরলসভাবে কাজ করছে সরকার। কোভিডকালীন অর্থনীতিতে বৈশ্বিক মন্দা বিরাজ করলেও বাংলাদেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের দৈনন্দিন জীবন স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন।’

মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির বাংলাদেশের সঙ্গে সুদৃঢ় কূটনৈতিক সুসম্পর্কের ধারাবাহিকতা স্মরণ করে বলেন, ‘বাংলাদেশের মানুষের অতিথিপরায়ণ আচরণ এবং নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য সত্যি উল্লেখযোগ্য। কোভিড মহামারির মধ্যেও স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে, যা প্রশংসনীয়।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব আঞ্চলিক অফিসের আঞ্চলিক পরিচালক হিসেবে বাংলাদেশের প্রার্থীকে সমর্থন প্রদান করায় মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, ‘পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের মাধ্যমে বাংলাদেশ ও মালদ্বীপের দ্বিপাক্ষিক সম্পর্ক অগ্রগায়ন ও সুসংহতকরণ সম্ভব। মালদ্বীপের শ্রমবাজারে বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে।’

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারে মালদ্বীপের ধারাবাহিক সহযোগিতা কামনা করেন। পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন হাইকমিশনার।

এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

/ইএএচএস/আইএ/

সম্পর্কিত

নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন: কৃষিমন্ত্রী

নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন: কৃষিমন্ত্রী

৭৫তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনার ই-পোস্টার প্রকাশ

৭৫তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনার ই-পোস্টার প্রকাশ

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন: কৃষিমন্ত্রী

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৯

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচন কমিশনের জন্য কি মঙ্গল গ্রহ থেকে লোক আনবেন? নির্বাচন কমিশন এদেশের নাগরিকদের দিয়েই করতে হবে। নতুন করে মানুষ আবিষ্কার করা সম্ভব নয়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক নেতা এবং বাংলাদেশ শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ কামরুজ্জামানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশের বুদ্ধিজীবীরা বলেন নির্বাচন গ্রহণযোগ্য নয়। নির্বাচন করার জন্য আইন করতে হবে। আমি তাদের সঙ্গে অবশ্যই একমত। এই সংবিধান ৭২ সালে হয়েছিল, তবে  ৭২ সাল থেকে ৯৬ পর্যন্ত যারা ক্ষমতায় ছিল তারা এ আইন করেননি কেন?

অধ্যক্ষ মো. কামরুজ্জামান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য পারভীন জামান কল্পনার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফীন সিদ্দিকী; পিআইবির মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ সহ আরও অনেকেই।

/জেডএ/এমআর/

সম্পর্কিত

স্পিকারের সঙ্গে মালদ্বীপের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে মালদ্বীপের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

৭৫তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনার ই-পোস্টার প্রকাশ

৭৫তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনার ই-পোস্টার প্রকাশ

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

‘তত্ত্বাবধায়ক সরকার ইস্যু তুলে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি’

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

৭৫তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনার ই-পোস্টার প্রকাশ

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৯

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি ই-পোস্টার প্রকাশ করেছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) এই ই-পোস্টার প্রকাশ করা হয়। 

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে উভয়ের প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে ই-পোস্টারের শিরোনাম করা হয়েছে ‘পিতা দিয়েছে স্বাধীন স্বদেশ কন্যা দিয়েছে আলো’। ওই ই-পোস্টারটি জাতীয় দৈনিক, টেলিভিশন চ্যানেল, অনলাইন পত্রিকা ও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারের জন্য  অনুরোধ জানানো হয়।

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

শেখ হাসিনার জন্মদিনে এবার ব্যাপক আয়োজন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর বই ‘শেখ হাসিনা: বিমুগ্ধ বিস্ময়’

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর বই ‘শেখ হাসিনা: বিমুগ্ধ বিস্ময়’

নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

দুই কারণে ড্রিমলাইনার বিমানে: প্রধানমন্ত্রী

দুই কারণে ড্রিমলাইনার বিমানে: প্রধানমন্ত্রী

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ভারত গরু না দিলে আমরাও চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারত গরু না দিলে আমরাও চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজিবিকে আন্তর্জাতিক সীমান্ত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

বিজিবিকে আন্তর্জাতিক সীমান্ত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

এবার প্রধানমন্ত্রীর জন্য এলো ত্রিপুরার ‘রানী আনারস’

এবার প্রধানমন্ত্রীর জন্য এলো ত্রিপুরার ‘রানী আনারস’

২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু খুলনাতে, ২৩ জন করে চট্টগ্রাম ও রাজশাহীতে

২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু খুলনাতে, ২৩ জন করে চট্টগ্রাম ও রাজশাহীতে

লকডাউন দিয়েও ঠেকানো যাচ্ছে না ১২ জেলার করোনার ঊর্ধ্বগতি

লকডাউন দিয়েও ঠেকানো যাচ্ছে না ১২ জেলার করোনার ঊর্ধ্বগতি

আল্লামা শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার হোক: তথ্যমন্ত্রী

আল্লামা শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার হোক: তথ্যমন্ত্রী

ভারতকে কানেকটিভিটি দিয়ে নতুন যুগের সৃষ্টি করেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ভারতকে কানেকটিভিটি দিয়ে নতুন যুগের সৃষ্টি করেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

পাপুলের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

পাপুলের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

জল্পনার রাতে প্রার্থীদের ঘাম ঝরানো ব্যস্ততা, কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জাম

জল্পনার রাতে প্রার্থীদের ঘাম ঝরানো ব্যস্ততা, কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জাম

দ্বিতীয় দফার পৌর নির্বাচন: আ. লীগ ৪৫, বিএনপি ৪, স্বতন্ত্র ৮

দ্বিতীয় দফার পৌর নির্বাচন: আ. লীগ ৪৫, বিএনপি ৪, স্বতন্ত্র ৮

সর্বশেষ

বরিশালসহ ৩ বিভাগ আজও করোনায় মৃত্যুহীন

বরিশালসহ ৩ বিভাগ আজও করোনায় মৃত্যুহীন

শেখ হাসিনা ছোটবেলা থেকেই সংগ্রামী ও সাহসী: আমু

শেখ হাসিনা ছোটবেলা থেকেই সংগ্রামী ও সাহসী: আমু

কবে খুলবে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়?

কবে খুলবে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়?

চাল আমদানিতে এলসি খোলার সময় ৭ দিন বাড়লো

চাল আমদানিতে এলসি খোলার সময় ৭ দিন বাড়লো

বাংলাদেশের চূড়ান্ত দলে নেই কিংসলে, চমক হৃদয়

সাফ চ্যাম্পিয়নশিপবাংলাদেশের চূড়ান্ত দলে নেই কিংসলে, চমক হৃদয়

© 2021 Bangla Tribune