X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিসাস সেরা প্রতিবেদক পুরস্কার পেলেন আবদুল্লাহ আল মুবাশ্বির

হাবিপ্রবি প্রতিনিধি
০৮ এপ্রিল ২০২১, ১৯:৫৯আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১৯:৫৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন 'হাবিপ্রবি সাংবাদিক সমিতির ত্রৈমাসিক সেরা প্রতিবেদক পুরস্কার' পেয়েছেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ইংরেজি বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল মুবাশ্বির। তিনি বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। মূলত বিশেষ প্রতিবেদন, প্রতিবেদনের ভাষা ও  নির্ভুল বানান এবং সাংবাদিকতায় সাংগঠনিক দক্ষতা এই তিনটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদক নির্বাচন করা হয়। আবদুল্লাহ আল মুবাশ্বিরের হাতে সেরা প্রতিবেদক পুরস্কার তুলে দেন সংগঠনটির সভাপতি মো. মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান। 

পুরস্কার গ্রহণের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আবদুল্লাহ আল মুবাশ্বির বলেন, 'আমরা ক্যাম্পাস সাংবাদিকরা বরাবরেই মতোই নানা চরাই উতরাই পেরিয়ে নিজেদের বিশ্ববিদ্যালয়কে দেশবাসীর সামনে তুলে ধরার চেষ্টা করি। তবে সেরকম পারিশ্রমিক এবং যথাযথ মূল্যায়ন না পেলেও যতটুকু ভালো কাজ করি তার কোন প্রতিদানও সেরকমভাবে আশা করি না। কিন্তু এ ধরনের পুরস্কার আমাদের কাজের গতিকে ত্বরান্বিত করবে বলেই বিশ্বাস করি।'

ত্রৈমাসিক সেরা প্রতিবেদকের পাশাপাশি রানারআপ নির্বাচিত হয়েছেন সংগঠনটির দপ্তর সম্পাদক এবং ১৯ ব্যাচের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী যোবায়ের ইবনে আলী। তিনি প্রিন্ট পত্রিকা দৈনিক আমার সংবাদ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন । 

উল্লেখ্য, ২০১৭ সালে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠার পর বর্তমানে সংগঠনটি তৃতীয় কার্যনির্বাহী কমিটি দায়িত্ব  পালন করে যাচ্ছে। গত বছরের নভেম্বর মাসে ১৬ ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মিরাজুল আল মিশকাতকে সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আজিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যের তৃতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। সভাপতি মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান সাংবাদিক সমিতিকে এগিয়ে নিতে বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। যার অংশ হিসেবে শিক্ষার্থী এবং ক্যাম্পাসবান্ধব সাংবাদিকতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি ৩ মাস পরপর সেরা প্রতিবেদক নির্বাচিত করে তাকে পুরস্কৃত করার ঘোষণা দেওয়া হয়।  

ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক নানা ধরনের অনিয়ম-দুর্নীতি,শিক্ষার্থীদের সমস্যা এবং দাবী-দাওয়াসহ শিক্ষক ও শিক্ষার্থীদের সাফল্যের খবর গণমাধ্যমে সততা এবং নিষ্ঠার সাথে একের পর এক প্রতিবেদন আকারে তুলে ধরায় সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মুবাশ্বিরকে প্রথমবারের মতো সেরা প্রতিবেদক নির্বাচিত করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। সংগঠনের শিক্ষা সফরের দিন আব্দুল্লাহ আল মুবাশ্বিরকে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে সাংবাদিক সমিতির সভাপতি মিরাজুল আল মিশকাত বলেন, 'এই পুরস্কার  মূলত সাংবাদিকদের কাজের প্রতি আগ্রহ বাড়াতে ও সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে  তরুণ সাংবাদিকদের আরও উদ্যোমী হয়ে সংবাদ পরিবেশন করতে অনুপ্রাণিত করবে বলেই মনে করি।'

/এনএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভ্যাটেই মিলবে রাজস্ব, অথচ ভ্যাট বাড়াতে অনীহা
ভ্যাটেই মিলবে রাজস্ব, অথচ ভ্যাট বাড়াতে অনীহা
বাংলাদেশে দক্ষতা উন্নয়নে বিনিয়োগের ফল দৃশ্যমান হচ্ছে
গ্লোবাল স্কিলস ফোরামে বক্তারাবাংলাদেশে দক্ষতা উন্নয়নে বিনিয়োগের ফল দৃশ্যমান হচ্ছে
ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট কাল
ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট কাল
তীব্র গরমে পানি চাইতে চাইতেই ট্রাফিক পুলিশের মৃত্যু
তীব্র গরমে পানি চাইতে চাইতেই ট্রাফিক পুলিশের মৃত্যু
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা