X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইলে আ.লীগের দুই পক্ষ মুখোমুখি, শহরজুড়ে থমথমে অবস্থা

টাঙ্গাইল প্রতিনিধি
০৭ জুন ২০২১, ১৬:৫১আপডেট : ০৭ জুন ২০২১, ১৬:৫১

টাঙ্গাইলে একইস্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে সোমবার (৭ জুন) সকাল থেকেই শহরে উত্তেজনার সৃষ্টি হয়। শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করে। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে টাঙ্গাইল প্রেসক্লাবের আশপাশসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়।

জানা যায়, বেসরকারি সিটি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র তপন রবি দাসের পেটে রিভলভার ঠেকিয়ে গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ এনে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার বিরুদ্ধে গত ১ জুন দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন করা হয়। তপন রবি দাস টাঙ্গাইল শহরের বেবিস্ট্যান্ডের স্বর্গীয় নরেশ রবি দাসের ছেলে।

এ সংবাদ সম্মেলনের প্রতিবাদে সোমবার (৭ জুন) বেলা ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা সংবাদ সম্মেলন করেন। সাবেক সংসদ সদস্য রানার প্রতিবাদ সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়ে উল্টো আওয়ামী লীগের একটি পক্ষ দুপুর ১টার দিকে সংবাদ সম্মেলন করে।

এদিকে দুই পক্ষের একইস্থানে সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরে টাঙ্গাইল প্রেসক্লাবের আশপাশসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। পরে শান্তিপূর্ণভাবেই দুই গ্রুপের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদ হত্যা মামলার আসামি। এ মামলায় তিনি দীর্ঘ ৩৪ মাস ২১ দিন কারাবন্দি ছিলেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

সাবেক সংসদ সদস্য রানার সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলনে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা লিখিত বক্তব্যে বলেন, ‘গত ১ জুন আমার বিরুদ্ধে মিথ্যা, ষড়যন্ত্রমূলক তথাকথিত সংবাদ সম্মেলনের অভিযোগে বলা হয়, আমি তপন রবিদাস নামে এক ব্যক্তিকে রিভলভার ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছি। এমনকি ২৪ ঘণ্টার মধ্যে শহর ছেড়ে চলে যেতে বলেছি। তথ্যটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। প্রকৃতপক্ষে তপন রবিদাস নামে কোন ছেলেকে আমি চিনি না। কখনও দেখিওনি। এটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক সাজানো নাটক, যার কুশীলবরা পর্দার আড়ালে রয়েছেন।’

তিনি আরও বলেন, ‘আমি একটি মিথ্যা মামলা, রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় দীর্ঘ ৩৪ মাস ২১ দিন কারাবন্দি ছিলাম। এমন কোনও ষড়যন্ত্র নেই যা আমাকে আটকে রাখার জন্য করা হয়নি। কিন্তু মহান আল্লাহর মেহেরবানীতে ও রহমতে সব ধরনের ষড়যন্ত্র ছিন্ন করে আমি বিগত ২০১৯ সালের ৯ জুলাই জামিনে মুক্ত হই। তখন আমার বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্রের নীলনকশা তৈরি শুরু করতে থাকে নতুন হাইব্রিড আওয়ামী লীগাররা। আমি জেলখানা থেকে বের হওয়ার পর একটি গোপন বৈঠকে মিলিত হয় হাইব্রিডরা। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, টাঙ্গাইল বাস কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব বড় মনি টাঙ্গাইলে সু-কৌশলে আরও একটি অপকর্ম করে জজ মিয়া নাটক সাজিয়ে আমাকে নতুন করে ফাঁসাবে। আমি বিষয়টি জানার পর প্রশাসনকে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে এবং আওয়ামী লীগের হাইকমান্ডকে অবগত করি। তাদের সতর্ক নজরদারিতে কুচক্রীমহলের পরিকল্পনা ব্যর্থ হয়। কিন্তু তারা থেমে থাকেনি। তপন রবিদাসের সংবাদ সম্মেলনও কুচক্রিমহলের ষড়যন্ত্রের অংশ। তারা আমার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পী হত্যাকারী। টাঙ্গাইলে হত্যা, লুট, চাঁদাবাজি, ছিনতাই, রাহাজানি, টেন্ডারবাজির মাধ্যমে অন্যায়ের রাজত্ব কায়েমকারী হাইব্রিড মার্কা আওয়ামী লীগারদের বিরুদ্ধে প্রশাসনিক এবং দলীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবি করছি।’

তার করা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোতালেব হোসেন, আনেহলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. শাহজাহান, দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইন উদ্দিন তালুকদার, লোকেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফ হোসেন, জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি ও টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্বাস আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসতিয়াখ আহমেদ রাজীব প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে সাবেক এমপি রানা শহরের কলেজপাড়ায় তার নিজ বাসার সামনে নেতাকর্মীদের নিয়ে পথসভার আয়োজন করেন। সেখানে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন।

মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদের স্ত্রীর সংবাদ সম্মেলন অপরদিকে দুপুর ১টার দিকে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদের স্ত্রী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমেদ সাবেক সংসদ সদস্যের প্রতিবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়ে একইস্থানে উল্টো সংবাদ সম্মেলন করেন।

এসময় নাহার আহমেদ লিখিত বক্তব্যে বলেন, ‘২০১৩ সালের ১৮ই জানুয়ারি আমার স্বামী বীর মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদকে হত্যা করা হয়। ফারুক আহম্মেদের হত্যাকারী খান পরিবারের লোকজন আইনের হাতে ধৃত হয়। দীর্ঘ সময়েও বিচারের রায় না হওয়ায় সেই সন্ত্রাসীরা টাঙ্গাইলে অশান্তির নগরীতে পরিণত করছে। সম্প্রতি ফারুক আহম্মেদ হত্যার প্রতিবাদকারী বেসরকারি কলেজ ছাত্র তপন রবিদাসকে পেটে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছে সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান। এ ঘটনায় সংবাদ সম্মেলন ও থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। কিন্তু প্রশাসন অদ্যাবধি কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।’

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল বাস কোচ-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ ও আমিনুর রহমান আমিন প্রমুখ।

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আগুন নেভাতে 'দেরি করে আসায়' ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
আগুন নেভাতে 'দেরি করে আসায়' ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার সিদ্ধান্ত স্থগিত
কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার সিদ্ধান্ত স্থগিত
ট্রাকের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
ট্রাকের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
শেষ দিকে বৃথা গেলো চেষ্টা, ৪ রানে হেরেছে পাকিস্তান 
শেষ দিকে বৃথা গেলো চেষ্টা, ৪ রানে হেরেছে পাকিস্তান 
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা