X
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮

সেকশনস

২০২০-২১ অর্থবছরে অনুদানের ২০ চলচ্চিত্র

অনুদান পাচ্ছেন প্রযোজক জয়া, পরিচালক অমিতাভ

আপডেট : ১৬ জুন ২০২১, ১৩:২৯

গত এক দশকে ঢালিউডের সবচেয়ে আলোচিত দুই ছবি ‘আয়নাবাজি’ ও ‘দেবী’। যার প্রথমটির পরিচালক অমিতাভ রেজা চৌধুরী আর দ্বিতীয়টির প্রযোজক-অভিনেত্রী জয়া আহসান।

এই দুটি মানুষ আবারও একই ভূমিকায় আসছেন। ২০২০-২১ অর্থবছরে তাদের দুটি ছবি সরকারি অনুদান পেয়েছে।

জয়ার ‘রইদ’ ও অমিতাভের ‘পেন্সিলে আঁকা পরী’ সাধারণ শাখায় অনুমোদন পেয়েছে।

আজ (১৫ জুন) তথ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে ২০টি চলচ্চিত্রের অনুদানের কথা জানিয়েছে। তাদের মধ্যে এ দুটি সিনেমা অন্যতম।

জানা যায়, মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে জেড এইচ মিন্টুর ‘ক্ষমা নেই’। যার কাহিনি লিখেছেন শেখ ফজলুর রহমান মারুফ (শেখ মারুফ)। একই শাখায় যথাক্রমে ৬০ ও ৬৫ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে আরও দুটি ছবি। এরমধ্যে রয়েছে প্রযোজক ও পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘সাড়ে তিন হাত ভূমি’। ছবিটির চিত্রনাট্যকার পান্থ শাহরিয়ার। অন্যটি হচ্ছে ‘মৃত্যুঞ্জয়ী’। এর প্রযোজক বদরুন নেছা খানম। পরিচালক উজ্জ্বল কুমার মণ্ডল, কাহিনি ও চিত্রনাট্য সাজেদুল আউয়াল।

শিশুতোষ শাখায় অনুদান পাচ্ছে দুই ছবি। এরমধ্যে ৫০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে ‘মাইক’। যার প্রযোজক ও কাহিনিকার এফ এম শাহীন। চিত্রনাট্য লিখেছেন হাসান জাফরুল। পরিচালনা করেছেন এফ এম শাহীন এবং হাসান জাফরুল। ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ ছবিটি পাচ্ছে ৬০ লাখ টাকা। এর প্রযোজক, পরিচালক, কাহিনি, চিত্রনাট্যকার লুবনা শারমিন। গল্পকার শাহরিয়ার কবির।

সূত্রমতে, সাধারণ শাখায় অনুদানের জন্য নির্বাচিত হয়েছে ৯টি চলচ্চিত্র। ৬৫ লাখ টাকা পাচ্ছে ‘জয় বাংলা’ ছবিটি। এর প্রযোজক মিটু সিকদার, কাহিনিকার মুনতাসীর মামুন, চিত্রনাট্য ও পরিচালক কাজী হায়াৎ। প্রযোজক জানে আলমের ‘জামদানি’ পাচ্ছে সমপরিমাণ টাকা। এর পরিচালক অনিরুদ্ধ রাসেল, গল্প মোস্তফা মনন, চিত্রনাট্য ও সংলাপ আজাদ আবুল কালাম ও মোস্তফা মনন।

সর্বোচ্চ অনুদান পাচ্ছে ‘চাঁদের অমাবস্যা’ ছবিটি, ৭০ লাখ টাকা। এর প্রযোজক, পরিচালক, কাহিনি ও চিত্রনাট্যকার জাহিদুর রহিম অঞ্জন। প্রযোজক জয়া আহসানের ‘রইদ’ পাচ্ছে ৬০ লাখ টাকা। এর কাহিনিকার ও পরিচালক মেজবাউর রহমান সুমন। ‘পেন্সিলে আঁকা পরী’ ছবিটি পাচ্ছে ৬০ লাখ টাকা। এর প্রযোজক মেহেজাবীন রেজা চৌধুরী, আসাদুজ্জামান ও অমিতাভ রেজা। চিত্রনাট্য লিখেছেন রঞ্জন রব্বানী। হুমায়ুন আহমেদের গল্পে এর পরিচালক অমিতাভ রেজা চৌধুরী। ‘জলে জ্বলে’ ছবিটি পাচ্ছে ৬০ লাখ টাকা। এর প্রযোজক ও পরিচালক অরুণ চৌধুরী। কাহিনি ও চিত্রনাট্যকার মিস ইফফাত আরেফিন।

অরুণা বিশ্বাসের প্রযোজনা, পরিচালনা ও চিত্রনাট্যে ‘অসম্ভব’ ছবিটি পাচ্ছে ৬০ লাখ টাকা। এর কাহিনিকার জাহিদ বাবুল। সমপরিমাণ অর্থ পাচ্ছে মির্জা সাখাওয়াৎ হোসেনের প্রযোজনা, পরিচালনা, কাহিনি ও চিত্রনাট্যে ‘ভাঙন’। ৬৫ লাখ টাকা দেওয়া হচ্ছে রফিকুল ইসলাম পল্টুর রচনায় ও রকিবুল হাসান চৌধুরীর (পিকলু) প্রযোজনা ও পরিচালনায় ‘দাওয়াল’ ছবিটিকে।

অনুদান পেয়েছেন আলোচিত পরিচালক পিপুল আর খান। ‘বলী’ নামের এ ছবিটি প্রযোজনা করেছেন ইকবাল হোসেন চৌধুরী। তামান্না সুলতানার প্রযোজনায় ‘শ্রাবণ জোৎস্নায়’ পরিচালনা করেছেন আব্দুস সামাদ খোকন।

আছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’, খোরশেদ আলম খসরুর প্রযোজনায় এসএ হক অলিকের পরিচালনায় ‘গলুই’, মাহফুজুর রহমানের প্রযোজনায় ইব্রাহিম খলিল মিশুর পরিচালনায় ‘দেয়ালের দেশে’, দেলোয়ার হোসেন দিলুর প্রযোজনায় অপূর্ব রানার ‘জলরঙ’।

এগুলো সবই ৬০ লাখ টাকা করে পাবে।

মন্ত্রণালয় জানায়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করাই অনুদানের মূল লক্ষ্য। ১৯৭৬-৭৭ অর্থবছর থেকে দেশীয় চলচ্চিত্রে সরকারি এ অনুদান চালু করা হয়। মাঝে কয়েক বছর বাদে প্রতিবছরই অনুদান দেওয়া হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ২০২০-২১ অর্থবছরের জন্য অনুদান ঘোষণা করা হলো।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

রিকশা গার্ল: যুক্তরাষ্ট্র থেকে সুখস্মৃতি, জার্মানি দিলো সর্বোচ্চ পুরস্কার

রিকশা গার্ল: যুক্তরাষ্ট্র থেকে সুখস্মৃতি, জার্মানি দিলো সর্বোচ্চ পুরস্কার

‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন জয়া আহসান

‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন জয়া আহসান

জয়ার ওয়েব সিরিজে নেই বলিউডের নওয়াজুদ্দিন

জয়ার ওয়েব সিরিজে নেই বলিউডের নওয়াজুদ্দিন

‘মানুষ’ শেখ হাসিনাকে নিয়ে জয়া আহসানের কিছু স্মৃতি

‘মানুষ’ শেখ হাসিনাকে নিয়ে জয়া আহসানের কিছু স্মৃতি

বলিউডে কতটা ভালো করবো জানি না: অ্যাঞ্জেলিনা জোলি

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৮:৪২

ভারতের সঙ্গে নিজের ‘বিশেষ’ সম্পর্ক আছে বলে মনে করেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি ভারতের সঙ্গে আমার একটি বিশেষ সংযোগ রয়েছে। জনবহুল দেশটি খুবই মানবিক। ওখানকার রাস্তাঘাট, ট্রেন বা প্রাকৃতিক পরিবেশ- সবই আপন মনে হয়।’ 

৪৬ বছর বয়সী জোলি ২০০৬ সালে শুটিং করতে প্রথম ভারতে গিয়েছিলেন। সিনেমাটা ছিল ‘আ মাইটি হার্ট’, তখন একটি অটোরিকশায় চড়াসহ কিছু ঘটনার কথা মনে করেন তিনি। ভারতে এসে তিনি আফগানিস্তান ও মিয়ানমারের শরণার্থীদের সঙ্গেও দেখা বলেছিলেন ওই সময়।

অস্কারজয়ী এ অভিনেত্রী ভারতে কখনই নিজেকে বহিরাগত মনে করেননি। তিনি বলেন, ‘এখানে আমি শক্তি, তীব্রতা ও মানবতা অনুভব করেছি। শিগগিরই আবার ভারতে আসতে চাই।’

অবশ্য জোলির এমন মন্তব্যের আড়ালে থাকতে পারে মুক্তি পেতে যাওয়া ‘ইটারনালস’ ছবির প্রচার। ছবিটিতে ভারতের সংযোগ আছে ভালোই। এ সিনেমায় ভারতীয় অভিনেতা হারিশ প্যাটেলও অভিনয় করছেন।

কখনও বলিউডে কাজ করতে চান কিনা, এমনটা জানতে চাইলে জোলি বলেন, ‘আমি জানি না বলিউডে কতটা ভালো করতে পারবো। কিন্তু আমি সেখানকার অভিনয় উপভোগ করি।’

পর্দায় সরব উপস্থিতির পাশাপাশি মানবতার ডাকে সাড়া দিয়ে গত দুই দশক ধরে নানান প্রচারাভিযানে কাজ করেছেন অ্যাঞ্জেলিনা জোলি। তিনি জাতিসংঘের একজন শুভেচ্ছা দূত ও বিশ্বজুড়ে শরণার্থীদের জন্য কাজ করে যাচ্ছেন।

/এসএস/এফএ/এমএম/

সম্পর্কিত

হারলেন জোলি জিতলেন ব্র্যাড পিট

হারলেন জোলি জিতলেন ব্র্যাড পিট

মৌমাছির সঙ্গে জোলির ১৮ মিনিট!

মৌমাছির সঙ্গে জোলির ১৮ মিনিট!

চলচ্চিত্রের জন্য পুরস্কার পেলেন কাজী হায়াৎ ও মাজহারুল ইসলাম

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৮:৩০

‘ফজলুল হক স্মৃতি পুরস্কার-২০২১’ পেয়েছেন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ। এছাড়াও চলচ্চিত্র সাংবাদিকতার জন্য এটি তুলে দেওয়া হয়েছে ‘অন্যদিন’ পত্রিকার সম্পাদক মাজহারুল ইসলামের হাতে।

প্রতিবছরের মতো এবারও ২৬ অক্টোবর এটি প্রদান করা হলো। আজ চ্যানেল আইয়ের কার্যালয়ে এক অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের হাতে পুরস্কার তুলে দেন ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আইয়ের পরিচালক মুকিত মজুমদার বাবু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্য নির্দেশক নাসির উদ্দিন ইউসুফ, সৈয়দ সালাহউদ্দীন জাকী, রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী ও অভিনেতা আল মনসুর। এ সময় ফজলুল হকের জীবন ও কর্ম নিয়ে শহিদুল আলম সাচ্চু নির্মিত ‘সম্মুখযাত্রী ফজলুল হক’ প্রমাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। অতিথিদের সঙ্গে পুরস্কারপ্রাপ্তরা

চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ, প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা সিনেমা’র সম্পাদক, প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’র পরিচালক ফজলুল হক। তার স্মরণে প্রতি বছর এ পুরস্কার দেওয়া হয় চলচ্চিত্র ও সাংবাদিকতায় অবদান রাখা দুই কৃতিকে। 

ইতোমধ্যে ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’ পেয়েছেন- সাইদুল আনাম টুটুল ও ফজল শাহাবুদ্দিন (২০০৪), চাষী নজরুল ইসলাম ও আহমদ জামান চৌধুরী (২০০৫), হুমায়ূন আহমেদ ও রফিকুজ্জামান (২০০৬), সুভাষ দত্ত ও হীরেন দে (২০০৭), গোলাম রাব্বানী বিপ্লব ও আবদুর রহমান (২০০৮), আমজাদ হোসেন ও সৈয়দ শামসুল হক (২০০৯), মোরশেদুল ইসলাম ও চিন্ময় মুৎসুদ্দী (২০১০), ই আর খান ও অনুপম হায়াৎ (২০১১), নাসিরউদ্দিন ইউসুফ ও গোলাম সারোয়ার (২০১২), রাজ্জাক ও রেজানুর রহমান (২০১৩), সৈয়দ সালাহউদ্দিন জাকী ও আরেফিন বাদল (২০১৪), মাসুদ পারভেজ ও শহীদুল হক খান (২০১৫), আজিজুর রহমান ও মোস্তফা জব্বার (২০১৬), আবদুল লতিফ বাচ্চু ও নরেশ ভুঁইয়া (২০১৭), মোস্তফা সরয়ার ফারুকী ও শফিউজ্জামান খান লোদী (২০১৮), কোহিনূর আখতার সুচন্দা ও রাফি হোসেন (২০১৯) এবং আলমগীর ও দীপেন(২০২০)।

/এম/

সম্পর্কিত

বলিউডে কতটা ভালো করবো জানি না: অ্যাঞ্জেলিনা জোলি

বলিউডে কতটা ভালো করবো জানি না: অ্যাঞ্জেলিনা জোলি

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

অস্ট্রেলিয়ায় আবারও অস্ত্রোপচারের টেবিলে তাসকিন

অস্ট্রেলিয়ায় আবারও অস্ত্রোপচারের টেবিলে তাসকিন

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৮:৪০

মডেলিং বা অভিনয়—সাদিয়া জাহান প্রভা একসময় ছিলেন আলোচনার শীর্ষে। এখন পুরাদস্তুর অভিনেত্রী। নাটকেই পুরো সময়টা দেন। তবে এর ফাঁকেই নিজের আরও একটি প্রতিভা মেলে ধরলেন এই সুহাসিনী। গাইলেন গান। যা ভিডিও আকারে অবমুক্ত করেছেন নিজের ইউটিউব চ্যানেলেও।

মৌসুমী ভৌমিকের বিখ্যাত গান ‘আমি শুনেছি সেদিন তুমি’ কাভার করেছেন তিনি। আর তাকে সংগীতে ও গায়কীতে পূর্ণ সহযোগিতা করেছেন সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। সমুদ্র সৈকতের নীল জলে গানটির দৃষ্টিনন্দন ভিডিও ধারণে যুক্ত করেছেন একেবারে পেশাদার ভিডিও দল। যাতে মডেল হিসেবে দেখা গেছে গ্ল্যামারাস প্রভাকেই। 

প্রভা দাবি করলেন, এটা পরীক্ষামূলক। কেবল নিজেকে যাচাই করার জন্য করা। সংগীতশিল্পী ইমরানের স্টুডিওতে আড্ডার ছলে রেকর্ড করেন গানটি। এরপর শুনে দেখলেন, মন্দ হয়নি। ব্যস, ভিডিওর কাজে নেমে পড়েন তিনি। 

গান গাওয়া প্রসঙ্গে প্রভা বললেন, ‘আম্মুর ইচ্ছে ছিল আমি যেন গান গাই। ছোটবেলা থেকেই আমাকে চর্চায় রাখতে চেয়েছিলেন। কিন্তু গানের চর্চা করতে ভালো লাগতো না। তাই আর আগানো হয়নি। নতুন গান রেকর্ড করার পর এটা শুনে মা খুব পছন্দ করেন, আবেগপ্রবণ হয়ে পড়েন। তাই ভাবলাম, ইউটিউবে প্রকাশ করি। এখন দেখা যাক, মানুষ কীভাবে নেয়।’

গত ২২ ডিসেম্বর এটি প্রভার ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে। সেখানে তিনি লিখেছেন, ‘অবশেষে আমার সবচেয়ে প্রিয় গানটি গাওয়ার সাহস করে ফেললাম। গানই আমার প্রথম ভালোবাসা ছিল। তবে অনেক বছর আগে গানের চর্চা ছেড়ে দিয়েছিলাম। আবারও ফিরে এলাম। আশা করি সবাই পছন্দ করবেন।’

‘আমি শুনেছি সেদিন তুমি’ মূল গানটির কথা, কণ্ঠ ও সুর ভারতের মৌসুমী ভৌমিকের। নতুন করে সংগীতায়োজন করেছেন ইমরান মাহমুদুল। ভিডিওটি সম্পাদনা করেছেন এসএম তুষার। 

প্রভা জানালেন, শ্রোতারা চাইলে হয়তো আবারও তাকে গানে দেখা যাবে। আপাতত তিনি কমেন্ট বক্সে চোখ রাখছেন।

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৯:৪৮

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ সিরিজে থাকা বাংলাদেশ ক্রিকেট টিমকে উৎসাহ দিয়ে তৈরি হলো বিশেষ গান। ‘চার ছক্কা মারো’ শিরোনামের বিশেষ এই গানটি উন্মুক্ত হলো নাগরিক টিভির ইউটিউব চ্যানেলে।

দেখার মতো মারো/ নিজের খাতায় যোগ করে নাও/ দু’চারটে রান আরও/ হাত খুলে মারো/ চার ছক্কা মারো/ মন খুলে মারো/ বাড়বে রান আরও/ যেন বাংলাদেশ জেতে আরও!—এমন অনবদ্য কথাগুলো লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেল। আর কথাগুলো কণ্ঠে তুলেছেন দুই প্রজন্মের চার তারকা শিল্পী—বাপ্পা মজুমদার, শওকত আলী ইমন, দিলশাদ নাহার কণা ও টিনা রাসেল।

গানটির সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন। গানটি প্রসঙ্গে এই সংগীত পরিচালক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জুলফিকার রাসেল আমার অনেক পছন্দের একজন গীতিকবি। যদিও আমাদের কাজের সংখ্যা খুবই কম। তবে এই গানটিসহ যে ক’টি কাজ করেছি, তার প্রত্যেকটি স্পেশাল। এই গানটি লিরিক প্রধান। আর আমি ছাড়া যে তিন জন গেয়েছেন, তারাও অসাধারণ শিল্পী। কাজটা দারুণ হয়েছে। আমার বিশ্বাস, এই গানটির রেশ ধরে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা এবং ক্রিকেটপ্রেমীরা আরও উজ্জীবিত হবেন।’

নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু জানান, বিশেষ এই গানটি এবারের বিশ্বকাপজুড়ে প্রচার হবে তাদের চ্যানেলে। পাশাপাশি উন্মুক্ত রাখা হলো প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলেও।

এদিকে গানটির অন্যতম শিল্পী টিনা রাসেল বলেন, ‘বিশ্বকাপ ক্রিকেট আসর নিয়ে এটি আমার প্রথম গান। সঙ্গে গুণী শিল্পীদের পেয়েছি। এটা আমার জন্য অসাধারণ একটি অভিজ্ঞতা। আমাদের বিশ্বাস, গানটি সবার ভালো লাগবে।’

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

অস্ট্রেলিয়ায় আবারও অস্ত্রোপচারের টেবিলে তাসকিন

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৭:৩৪

আবারও অস্ত্রোপচারের টেবিলে যেতে হচ্ছে ‘ঢাকা অ্যাটাক’-খ্যাত অভিনেতা তাসকিন রহমানকে। আগামীকাল (২৭ অক্টোবর) অস্ট্রেলিয়ায় ছোট একটা সার্জারি হবে। প্রবাসী তাসকিন সে দেশেই বসবাস করেন। অস্ত্রোপচারের বিষয়টি বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন তাসকিন অভিনীত চলচ্চিত্র ‘গিরগিটি’র পরিচালক সৌরভ কুণ্ডু। সিনেমাটির প্রধান অভিনেতা তাসকিন রহমান।
 
সৌরভ কুণ্ডু বলেন, ‘গত বছরের শেষভাগ থেকেই তাসকিন চোখের সমস্যায় অস্ট্রেলিয়া আছেন। সেখানে এর আগে দুবার অপারেশনও হয়েছে। সেই ধারাবাহিকতায় এটা বলা যায়, ছোট ও শেষবারের মতো অপারেশন হবে। তাসকিন আমাকে সেরকমটাই জানিয়েছেন।’

এই পরিচালক জানান, অপারেশনের জন্যই ‘গিরগিটি’ চলচ্চিত্রের কাজ বন্ধ রেখে অপেক্ষা করছেন তারা। আগামীকাল তাসকিনের আপডেটটা জানবেন, এরপর ছবির শুটিংয়ের প্রস্তুতি নেবেন।

উন্নত চিকিৎসার জন্য গত বছরের ২২ নভেম্বর অস্ট্রেলিয়ায় ফিরে যান প্রবাসী এই অভিনেতা। ২২ ডিসেম্বর সেখানে তার চোখে লেজার সার্জারি সম্পন্ন হয়। এরপর আরও একবার অস্ত্রোপচার হয়েছে। 

নীল নয়নের অভিনেতা তাসকিন সেসময় জানিয়েছিলেন, অপটিক্যাল নার্ভাস সিস্টেমে জটিলতার কারণে চোখে লেজার সার্জারি করতে হয়েছে। এটা মাইনর একটি অপারেশন। 

২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার মধ্য দিয়ে তাসকিন রহমানের বড় পর্দায় অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই দুর্দান্ত অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। এরপর তার অভিনীত ‘বয়ফ্রেন্ড’ ও ‘যদি একদিন’ সিনেমা মুক্তি পায় প্রেক্ষাগৃহে।  

এছাড়া তাসকিনের মুক্তি প্রতীক্ষিত সিনেমার মধ্যে রয়েছে ‘মিশন এক্সট্রিম’, ‘শান’, ‘ক্যাসিনো’, ‘অপারেশন সুন্দরবন’, ‘ঢাকা ২০৪০’, ‘ওস্তাদ’ ও ‘গিরগিটি’।

/এম/এমওএফ/

সম্পর্কিত

বলিউডে কতটা ভালো করবো জানি না: অ্যাঞ্জেলিনা জোলি

বলিউডে কতটা ভালো করবো জানি না: অ্যাঞ্জেলিনা জোলি

চলচ্চিত্রের জন্য পুরস্কার পেলেন কাজী হায়াৎ ও মাজহারুল ইসলাম

চলচ্চিত্রের জন্য পুরস্কার পেলেন কাজী হায়াৎ ও মাজহারুল ইসলাম

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

গাইলেন অভিনেত্রী প্রভা, সংগীতায়োজনে ইমরান (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

উন্মুক্ত হলো তাদের বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’ (ভিডিও)

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

রিকশা গার্ল: যুক্তরাষ্ট্র থেকে সুখস্মৃতি, জার্মানি দিলো সর্বোচ্চ পুরস্কার

রিকশা গার্ল: যুক্তরাষ্ট্র থেকে সুখস্মৃতি, জার্মানি দিলো সর্বোচ্চ পুরস্কার

‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন জয়া আহসান

‘প্রাণবিক বন্ধু’ স্বীকৃতি পেলেন জয়া আহসান

জয়ার ওয়েব সিরিজে নেই বলিউডের নওয়াজুদ্দিন

জয়ার ওয়েব সিরিজে নেই বলিউডের নওয়াজুদ্দিন

‘মানুষ’ শেখ হাসিনাকে নিয়ে জয়া আহসানের কিছু স্মৃতি

‘মানুষ’ শেখ হাসিনাকে নিয়ে জয়া আহসানের কিছু স্মৃতি

হইচইয়ের পাঁচ: অমিতাভ, আশফাক, শাওকি, শঙ্খ ও তানিম

হইচইয়ের পাঁচ: অমিতাভ, আশফাক, শাওকি, শঙ্খ ও তানিম

জয়া-নওয়াজুদ্দিনের ওয়েব সিরিজ নিয়ে অভিযোগ

জয়া-নওয়াজুদ্দিনের ওয়েব সিরিজ নিয়ে অভিযোগ

তাদের নিয়ে কলকাতার নায়িকাদের চাপা ক্ষোভ! 

তাদের নিয়ে কলকাতার নায়িকাদের চাপা ক্ষোভ! 

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

বলিউডে জয়া আহসান, নায়ক নওয়াজুদ্দিন সিদ্দিকি

বলিউডে জয়া আহসান, নায়ক নওয়াজুদ্দিন সিদ্দিকি

অমিতাভ ফেরত দিচ্ছেন অনুদানের টাকা, সিনেমা না নির্মাণের সিদ্ধান্ত

অমিতাভ ফেরত দিচ্ছেন অনুদানের টাকা, সিনেমা না নির্মাণের সিদ্ধান্ত

সর্বশেষ

মাংস খাওয়া নিয়ে সংঘর্ষে নববধূকে তালাক, পরদিন ফের বিয়ে

মাংস খাওয়া নিয়ে সংঘর্ষে নববধূকে তালাক, পরদিন ফের বিয়ে

মীরসরাইয়ে বিদ্রোহী প্রার্থীর অফিসে ভাঙচুরের অভিযোগ

মীরসরাইয়ে বিদ্রোহী প্রার্থীর অফিসে ভাঙচুরের অভিযোগ

উদ্বেগজনক ইস্যুতে চীন-মার্কিন আলোচনায় অগ্রগতি

উদ্বেগজনক ইস্যুতে চীন-মার্কিন আলোচনায় অগ্রগতি

ওমরাহ পালনের নিয়ম শিথিল করলো সৌদি আরব

ওমরাহ পালনের নিয়ম শিথিল করলো সৌদি আরব

এনবিআরের ১৬৫ কর্মকর্তা বদলি

এনবিআরের ১৬৫ কর্মকর্তা বদলি

© 2021 Bangla Tribune