X
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সেকশনস

১২০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ স্বাস্থ্য সংকটে সিডনি

আপডেট : ১২ জুলাই ২০২১, ১৮:৪১

করোনার ভয়াবহতা সম্পর্কে সচেতনতা বাড়ানো ও টিকা নিতে নিজ নাগরিকদের উদ্বুদ্ধ করতে টেলিভিশনে বিজ্ঞাপনের মাধ্যমে প্রচারণা শুরু করেছে স্কট মরিসন সরকার। করোনায় ধুঁকতে থাকা এক নারীকে অক্সিজেন দেওয়ার পরও শ্বাস নিতে লড়াই করতে দেখা গেছে। এমন বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। অস্ট্রেলিয়ার ঘনবসতি সিডনি ও কয়েকটি রাজ্য করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ অস্বাভাবিকভাবে বেড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, গত ১২০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ স্বাস্থ্য সংকটে পড়েছে সিডনি।  

সিডনিতে গত সোমবার ১১২ জন করোনায় শনাক্ত হয়েছেন, যা আগের দিনের তুলনায় ৪৫ শতাংশ বেশি। সংক্রমণের দিক দিয়ে সবচেয়ে নাজুক অবস্থা এই শহরটি। নিউজ সাউথ ওয়েলস রাজ্যের প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান বলেন, ‘মানুষ কিছুদিনের জন্য ঘরে থাকলে ভাইরাস ছড়ানো সম্ভব না। এজন্য সাধারণ মানুষকে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জোর আহ্বান জানাচ্ছি’।

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় শহরটিতে গত এপ্রিলের পর এই প্রথম একজন কোভিডে মারা গেছেন। ডেল্টার প্রকোপের কারণে গত মধ্য জুন থেকে লকডাউনে রয়েছেন প্রায় ৬০ লাখ মানুষ। 

সংক্রমণের ঊর্ধ্বগতির কারণকে প্রধানমন্ত্রী স্কট মরিসনের ভ্যাকসিন নীতিকে দায়ী করছেন অনেকে। কোভিডের চূড়ান্ত সময়েও দেশজুড়ে পর্যাপ্ত টিকা সরবরাহ নিশ্চিত করতে পারেনি তার সরকার। এজন্য বিরোধীদলগুলো মরিসনকেই দুষছেন।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ-এর ভ্যাকসিন ট্র্যাকার বলছে, অস্ট্রেলিয়ার জনসংখ্যার তুলনায় মাত্র ১৭ দশমিক ৮ শতাংশ মানুষ টিকার আওতায় এসেছে। অন্যদিকে যুক্তরাজ্য ৬০ দশমিক ৪ শতাংশ এবং যুক্তরাষ্ট্র ৫২ দশমিক ২ শতাংশ মানুষকে টিকা নিয়েছে।

সোমবার এক সাক্ষাৎকারে ইউনিভার্সটি অব নিউ সাউথ ওয়েলস-এর অধ্যাপক বিল বাউটেন বলেন, 'সিডনি গুরুতর সংকটের মুখোমুখি, যা কিনা গত ১২০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ স্বাস্থ্য সংকটে পড়েছে। বিধিনিষিধের সময় মানুষকে ঘরে থাকাটা প্রয়োজন। কারণ লকডাউন থেকে দ্রুত বের হতে চাইলে, এছাড়া উপায় নেই। গত বছরে মেলবোর্নকে বিশ্বের দীর্ঘতম লকডাউনের মধ্য দিয়ে যেতে হয়।  

এদিকে অর্থনীতিবীদ শেন অলিভার বলেন, 'দীর্ঘমেয়াদি লকডাউনের কারণে ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। সাধারণ মানুষ যখন বিধিনিষেধ মেনে চলবে তখন সংক্রমণও কমে আসবে। ফলে লকডাউনের প্রয়োজন হবে না'।

পুরো অস্ট্রেলিয়াতেই ভারতীয় করোনার অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ডেল্টার প্রকোপ ছড়িয়ে পড়েছে। হাসপাতালগুলোতে বাড়ছে নতুন নতুন রোগী। বিশেজ্ঞদের মতে, সংক্রমণের হার কমিয়ে আনতে হলে নাগরিকদের টিকার আওতায় আনতে হবে।

/এলকে/

সম্পর্কিত

কোপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নিতে চায় না অস্ট্রেলিয়া!

কোপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নিতে চায় না অস্ট্রেলিয়া!

‘টিকায় বৈষম্য মানবতার জন্য কলঙ্ক’

‘টিকায় বৈষম্য মানবতার জন্য কলঙ্ক’

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

কোপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নিতে চায় না অস্ট্রেলিয়া!

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৫১

আসন্ন (কোপ-২৬) জলবায়ু সম্মেলনে নিজেদের অংশগ্রহণ অনিশ্চিত বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অস্ট্রেলিয়ার অর্জন খুব একটা ভালো না হওয়ায় প্রতিনিয়ত সমালোচনার মুখে পড়তে হচ্ছে দেশটির সরকারকে। এ অবস্থায় আগামী নভেম্বরে হতে যাওয়া জলবায়ু সম্মেলনে অংশ না নেওয়ার ইঙ্গিত দিয়েছেন মরিসন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মনে করেন, এই সময়ে অস্ট্রেলিয়ার করোনা নিয়ন্ত্রণের দিকে মনোযোগ দেওয়া উচিত। তবে যত দ্রুত সম্ভব নিজ দেশের কার্বন নিঃসরণ শূন্যের কোটায় নামিয়ে আনতে চান স্কট মরিসন।

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কোপ-২৬ হবে চলতি বছরের সবচেয়ে বড় বৈশ্বিক জলবায়ু সংকট আলোচনা। স্কটল্যান্ডের গ্লাসগোতে বিশ্ব নেতাদের ১২ দিনের বৈঠকে বৈশ্বিক উষ্ণতা হ্রাসে করণীয় এবং তাপমাত্রা ১.৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে রাখতে আলোচনা হবে।

/এলকে/

সম্পর্কিত

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

জলবায়ু সহায়তা দ্বিগুণ করার প্রতিশ্রুতি বাইডেনের

জলবায়ু সহায়তা দ্বিগুণ করার প্রতিশ্রুতি বাইডেনের

বিদেশে আর নতুন কয়লা কেন্দ্র বানাবে না চীন

বিদেশে আর নতুন কয়লা কেন্দ্র বানাবে না চীন

'সতর্ক বার্তা', পারমাণবিক সাবমেরিন ইস্যুতে ফ্রান্সের পাশে জার্মানি

'সতর্ক বার্তা', পারমাণবিক সাবমেরিন ইস্যুতে ফ্রান্সের পাশে জার্মানি

বিশ্বকে শক্তির জানান দিতে বৃহৎ এয়ার শো আয়োজনে চীন

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১৩

বিশ্বকে নিজেদের সামরিক শক্তির জানান দিতে বৃহৎ পরিসরে এয়ার শো’র আয়োজন করতে যাচ্ছে চীন। আগামী মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দেশটির ঝুহাই শহরে এই আয়োজন হতে যাচ্ছে।

এয়ার শো চলার সময় চীনের সামরিক বাহিনী তার উন্নত অস্ত্র ও সরঞ্জাম প্রদর্শন করবে। করোনা মহামারির কারণে দীর্ঘ বিলম্বের পর বড় পরিসরে সামরিক সরঞ্জাম প্রদর্শনী করতে যাচ্ছে চীন।

চীনের রাষ্ট্রীয় দৈনিক গ্লোবাল টাইমসের খবর বলা হয়েছে, বিমান বাহিনীর সর্বাধুনিক যুদ্ধবিমান জে-২০ এয়ার শোতে থাকছে। এছাড়াও জে-৬ ইলেকট্রিক ওয়ারফেয়ার এয়ারক্রাফট, ডব্লিউজি-৮ উচ্চ গতিবিধির অত্যাধুনিক ড্রোনও অংশ নিচ্ছে প্রদর্শনীতে। সবাইকে তাক লাগিয়ে দেবে বলে বলা হচ্ছে খবরে।

প্রদর্শনীতে ১০০টির বেশি এয়ারক্রাফট অংশ নেওয়ার জন্য নিবন্ধিত হয়েছে। এছাড়াও নতুন প্রজন্মের আধুনিক নানা ফাইটার বিমান অংশ নেবে এই এয়ার শো-তে। 

চীনকে মোকাবিলায় সম্প্রতি অকাস নামের একটি নিরাপত্তা জোট গঠন করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া। এর মধ্যেই বৃহৎ পরিসরে এয়ার শোর আয়োজন করতে যাচ্ছে বেইজিং।

/এলকে/

সম্পর্কিত

তালেবান ইস্যুতে যুক্তরাষ্ট্র, চীন, পাকিস্তানের সঙ্গে কাজ করছে রাশিয়া

তালেবান ইস্যুতে যুক্তরাষ্ট্র, চীন, পাকিস্তানের সঙ্গে কাজ করছে রাশিয়া

হুয়াওয়ের নির্বাহীর মুক্তির বদলে দুই কানাডিয়ানকে ছেড়ে দিলো চীন

হুয়াওয়ের নির্বাহীর মুক্তির বদলে দুই কানাডিয়ানকে ছেড়ে দিলো চীন

ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ করলো চীন

ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ করলো চীন

চীন, রাশিয়া ও পাকিস্তানের কূটনীতিকদের যা বললো তালেবান

চীন, রাশিয়া ও পাকিস্তানের কূটনীতিকদের যা বললো তালেবান

কৃষকদের ‘ভারত বন্ধ’ আজ, ট্রাফিক জ্যামের হুঁশিয়ারি পুলিশের

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬

ভারত সরকারের নতুন প্রণয়ন করা তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে দীর্ঘ আন্দোলনের অংশ হিসেবে ডাকা হয়েছে ভারত বন্ধ কর্মসূচি। ৪০টি কৃষক সংগঠনের প্রতিনিধিত্বকারী সংগঠন সংযুক্ত কিষাণ মোর্চা সোমবারের কর্মসূচি ডেকেছে। সংগঠনটি জানিয়েছে কর্মসূচির সময় জাতীয় মহাসড়েকের কিছু অংশে কাউকে চলাফেরা করতে দেওয়া হবে না।

সোমবার ভারতীয় সময় সকাল ছয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত বন্ধ কর্মসূচি পালন করা হবে। এই সময়ে সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা এবং অন্যান্য প্রতিষ্ঠান, দোকানপাট, কলকারখানা এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা।

হরিয়ানা পুলিশ জনগণকে হুঁশিয়ার করে জানিয়েছে, ট্রাফিক জ্যাম তৈরি হতে পারে। রাজ্য পুলিশের মুখপাত্র বলেন, ‘ধারণা করা হচ্ছে বিক্ষুব্ধ গ্রুপ সড়ক ও মহাসড়কে ধর্নায় বসে যেতে পারে আর কিছু সময়ের জন্য সেগুলো বন্ধ হয়ে যেতে পারে। হরিয়ানার রাজ্য এবং জাতীয় মহাসড়কগুলোতে কয়েক ঘণ্টার ট্রাফিট জ্যাম তৈরি হতে পারে।’

পাঞ্জাব রাজ্য কংগ্রেস প্রধান নভোজিত সিং সিধু কৃষকদের কর্মসূচিতে সমর্থন দিতে কর্মীদের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘সঠিক এবং ভুলের লড়াইয়ের নিরপেক্ষ থাকা সম্ভব নয়। আমরা প্রত্যেক কংগ্রেস কর্মীকে তাদের সর্ব শক্তি দিয়ে তিনটি অসাংবিধানিক আইনের বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’ উত্তর প্রদেশের বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী জানিয়েছেন তার দলও শান্তিপূর্ণ ‘ভারত বন্ধ’ কর্মসূচি সমর্থন করবে। ভারত বন্ধ কর্মসূচিতে যোগ দিতে প্রতিটি রাজ্য প্রধান ও অধীনস্ত সংগঠনগুলোকে চিঠি দিয়েছে কংগ্রেস।

ভারতীয় কিষাণ ইউনিয়ন নেতা রাকেশ তিকাইত রবিবার বলেছেন, কৃষকেরা দশ বছর প্রতিবাদ করতেও রাজি কিন্তু তারা ‘কালো’ আইন বাস্তবায়ন করতে দেবে না। পানিপথের এক কৃষক জমায়েতে তিনি বলেন, ‘এই বিক্ষোভের দশ মাস চলছে। সরকার পরিস্কার কানে শুনে রাখুক, দশ বছর বিক্ষোভ করতে হলেও আমরা প্রস্তুত।’

দিল্লি পুলিশের টহল বাড়ানো হয়েছে। আর সীমান্ত এলাকায় অতিরিক্ত জনবল মোতায়েন করা হয়েছে। এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, রাজধানীর আইন শৃঙ্খলা বজায় রাখতে যাবতীয় পদক্ষেপ নেওয়া হবে। শহরের সীমান্তে অবস্থানকারী কোনও বিক্ষোভকারীকেই শহরে প্রবেশ করতে দেওয়া হবে না।

/জেজে/

সম্পর্কিত

একশ’ কিলোমিটার গতিতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গুলাব

একশ’ কিলোমিটার গতিতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গুলাব

সম্পত্তি হাতিয়ে নিতে ২০ বছরে পাঁচ খুন

সম্পত্তি হাতিয়ে নিতে ২০ বছরে পাঁচ খুন

সন্ধ্যায় ভারতীয় উপকূলে তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় ‘গুলাব’

সন্ধ্যায় ভারতীয় উপকূলে তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় ‘গুলাব’

জাতিসংঘ সাধারণ অধিবেশনে পাকিস্তানকে এক হাত নিলেন মোদি

জাতিসংঘ সাধারণ অধিবেশনে পাকিস্তানকে এক হাত নিলেন মোদি

দাড়ি কাটা যাবে না, নাপিতদের হুঁশিয়ার করলো তালেবান

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪

নাপিতদের কারও দাড়ি কাটার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে তালেবান। আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তালেবান নেতারা বলছেন, এতে করে তাদের বর্ণিত শরিয়াহ আইনের লঙ্ঘন হয়। তালেবানের ধর্মীয় পুলিশের তরফে বলা হয়েছে, কেউ এই নিয়ম ভঙ্গ করলে শাস্তি পেতে হবে। কাবুলে কর্মরত কয়েক জন নাপিতও জানিয়েছেন তারাও একই ধরণের নির্দেশনা পেয়েছেন।

আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর তালেবান উদার শাসন নীতির প্রতিশ্রুতি দেয়। তবে নতুন এই নির্দেশনায় তাদের পূর্বের মেয়াদের মতো কঠোর শাসনের ইঙ্গিত দেখছেন অনেকেই।

গত মাসে ক্ষমতা দখলের পর বিরোধীদের কঠোর সাজা দিয়েছে তালেবান। গত শনিবার হেরাত প্রদেশে অপহরণের অভিযোগে চার জনকে গুলি করে হত্যা করে মরদেহ রাস্তায় ঝুলিয়ে দেওয়া হয়।

দক্ষিণাঞ্চলীয় হেরাত প্রদেশের সেলুনগুলোতে টানিয়ে দেওয়া নোটিশে নাপিতদের সতর্ক করে বলা হয়েছে চুল বা দাড়ি কাটার সময়ে শরিয়াহ আইন অনুসরণ করতে হবে। এতে বলা হয়েছে, ‘এনিয়ে কারো অভিযোগ করার অধিকার নেই।’

কাবুলের এক নাপিত বলেন, ‘যোদ্ধারা প্রায়ই আসছে আর আমাদের দাড়ি কাটা বন্ধ করার আদেশ দিচ্ছে। তাদের একজন আমাকে বলেছে তারা আমাদের ধরতে ছদ্মবেশে আসতে পারে।’

কাবুলের অন্যতম বড় একটি সেলুনের এক কর্মী জানান তাকে সরকারি কর্মকর্তা পরিচয়ে ফোন করা হয়েছে। সেখানে তাকে ‘আমেরিকান স্টাইলে’ চুল-দাড়ি কাটতে নিষেধ করা হয়েছে। আর কারোর দাঁড়ি ছাটা বা শেভ করতেও নিষেধ করা হয়েছে।

তালেবানের প্রথম সরকারের আমলে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তানে নকশাদার চুল কাটা নিষিদ্ধ করা হয়। আর পুরুষদের দাড়ি রাখতে উৎসাহিত করা হয়। তবে তালেবানের পতনের পর আফগানিস্তানে পুরুষের ক্লিন শেভ জনপ্রিয় হয়ে ওঠে আর বহু আফগান পুরুষ সেলুনে গিয়ে নানা স্টাইলে চুল কাটিয়ে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নাপিত জানিয়েছেন, তালেবানের নতুন নিয়মের কারণে তাদের জীবিকা হুমকির মুখে পড়বে। তিনি বলেন, ‘অনেক বছর ধরেই আমার সেলুনে অল্প বয়সীরা তাদের ইচ্ছামতো শেভ করে। এই ব্যবসা চালানোর কোনও উপায় নেই।’

আরেক ব্যবসায়ী বলেন, ‘ফ্যাশন সেলুন ও নাপিতগিরি নিষিদ্ধ ব্যবসায় পরিণত হচ্ছে। গত ১৫ বছর ধরে এটাই আমার কাজ আর কখনো ভাবিনি এটা চালিয়ে যেতে পারবো না।’

/জেজে/
টাইমলাইন: আফগানিস্তান সংকট
২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩০
দাড়ি কাটা যাবে না, নাপিতদের হুঁশিয়ার করলো তালেবান
২১ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৫
২০ সেপ্টেম্বর ২০২১, ২১:২৯
১৪ সেপ্টেম্বর ২০২১, ২২:১৮

সম্পর্কিত

তালেবান সরকারকে স্বীকৃতি দেবে না ইতালি

তালেবান সরকারকে স্বীকৃতি দেবে না ইতালি

তালেবানকে না জানিয়ে আফগানিস্তানে জঙ্গিদের বিরুদ্ধে হামলা চালাবে যুক্তরাষ্ট্র

তালেবানকে না জানিয়ে আফগানিস্তানে জঙ্গিদের বিরুদ্ধে হামলা চালাবে যুক্তরাষ্ট্র

তালেবান ইস্যুতে যুক্তরাষ্ট্র, চীন, পাকিস্তানের সঙ্গে কাজ করছে রাশিয়া

তালেবান ইস্যুতে যুক্তরাষ্ট্র, চীন, পাকিস্তানের সঙ্গে কাজ করছে রাশিয়া

তালেবান সরকারকে স্বীকৃতি দেবে না ইতালি

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৪

আফগানিস্তানে তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়া হবে না বলে জানিয়েছেন ইতালির পররাষ্ট্রমন্ত্রী লুইগি ডি মাইও। তবে তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর জব্দকৃত অর্থ আফগান জনগণ পেতে শুরু করা উচিত বলে জানিয়েছেন তিনি। অভিবাসী ঢল শুরু হতে পারে বলে শঙ্কা জানিয়ে তিনি বিদেশি সরকারগুলোকে আফগানিস্তানে অর্থনৈতিক বিপর্যয় ঠেকানোর তাগিদ দেন।

রবিবার রাষ্ট্রীয় মালিকানাধীন রাই থ্রি টেলিভিশনকে ইতালির পররাষ্ট্রমন্ত্রী লুইগি ডি মাইও বলেন, ‘তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়া অসম্ভব কেননা মন্ত্রীদের মধ্যে ১৭ জন সন্ত্রাসী রয়েছে। আর নারী ও মেয়ে শিশুদের মানবাধিকার প্রতিনিয়ত লঙ্ঘিত হচ্ছে।’

গত সপ্তাহে নিউ ইয়র্কে জি২০ পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে সভাপতিত্ব করা ডি মাইও বলেন, ‘স্পষ্টত, আমাদের অবশ্যই আফগানিস্তানে বিপর্যয় এবং অনিয়ন্ত্রিত অভিবাসী ঢল ঠেকাতে হবে যা প্রতিবেশিগুলোকে অস্থিতিশীল করতে পারে।’

ইতালির পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তালেবানকে অর্থ না দিয়েও আফগানদের আর্থিক সহায়তা নিশ্চিতের উপায় আছে। এছাড়াও আমরা সম্মত হয়েছি যে নারী ও শিশুদের সুরক্ষায় সবসময়ই মানবিক সহায়তা অব্যাহত রাখতে হবে।’

ক্রমানুযায়ী এবছর জি২০ গ্রুপের সভাপতিত্ব করছের ইতালি। আফগানিস্তান ইস্যুতে বিশেষ জি২০ সম্মেলন আয়োজনের পরিকল্পনা রয়েছে তাদের। জি২০ দেশগুলো সন্ত্রাসবাদবিরোধী লড়াই এবং মানবাধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছেন ইতালির পররাষ্ট্রমন্ত্রী।

/জেজে/
টাইমলাইন: আফগানিস্তান সংকট
২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৪
তালেবান সরকারকে স্বীকৃতি দেবে না ইতালি
২১ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৫
২০ সেপ্টেম্বর ২০২১, ২১:২৯
১৪ সেপ্টেম্বর ২০২১, ২২:১৮

সম্পর্কিত

দাড়ি কাটা যাবে না, নাপিতদের হুঁশিয়ার করলো তালেবান

দাড়ি কাটায় নিষেধাজ্ঞা তালেবানের

জার্মান নির্বাচন: সামান্য ব্যবধানে এগিয়ে ম্যার্কেলের বিরোধীরা

জার্মান নির্বাচন: সামান্য ব্যবধানে এগিয়ে ম্যার্কেলের বিরোধীরা

জার্মান নির্বাচন: বুথ ফেরত জরিপে হাড্ডাহাড্ডি লড়াই

জার্মান নির্বাচন: বুথ ফেরত জরিপে হাড্ডাহাড্ডি লড়াই

মার্কিন হুমকি উপেক্ষা করে আরও রুশ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক: এরদোয়ান

মার্কিন হুমকি উপেক্ষা করে আরও রুশ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক: এরদোয়ান

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

কোপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নিতে চায় না অস্ট্রেলিয়া!

কোপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নিতে চায় না অস্ট্রেলিয়া!

‘টিকায় বৈষম্য মানবতার জন্য কলঙ্ক’

‘টিকায় বৈষম্য মানবতার জন্য কলঙ্ক’

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

অকাস জোটে ভারত-জাপানকে রাখছে না যুক্তরাষ্ট্র

জাতিসংঘ অধিবেশনে গিয়ে করোনায় আক্রান্ত ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

জাতিসংঘ অধিবেশনে গিয়ে করোনায় আক্রান্ত ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

'সতর্ক বার্তা', পারমাণবিক সাবমেরিন ইস্যুতে ফ্রান্সের পাশে জার্মানি

'সতর্ক বার্তা', পারমাণবিক সাবমেরিন ইস্যুতে ফ্রান্সের পাশে জার্মানি

অস্ট্রেলিয়ার পর ফ্রান্সের সঙ্গে সামরিক চুক্তি বাতিল করলো সুইজারল্যান্ড

বিমান ক্রয়ে ক্ষোভ, সুইস প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক বাতিল করলেন ম্যাঁক্রো

তিন বিশ্ব শক্তির চুক্তিতে পারমাণবিক অস্ত্র প্রতিযোগিতা শুরু হতে পারে: উ. কোরিয়া

আকাস চুক্তির কারণে অস্ত্র প্রতিযোগিতা শুরুর আশঙ্কা উ. কোরিয়ার

ফ্রান্সের সঙ্গে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র সফরে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

ফ্রান্সের সঙ্গে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র সফরে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

সাবমেরিন বিতর্কে যুক্তরাজ্যের সঙ্গে বৈঠক বাতিল করলো ফ্রান্স

যুক্তরাজ্যের সঙ্গে ফ্রান্সের প্রতিরক্ষা বৈঠক বাতিল

সর্বশেষ

৩১ বছরের পুরোনো শতাধিক গাছ কেটে বিক্রির অভিযোগ

৩১ বছরের পুরোনো শতাধিক গাছ কেটে বিক্রির অভিযোগ

এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

১৯ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বেরোবি কর্তৃপক্ষ

বিকৃত জাতীয় পতাকা প্রদর্শন১৯ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বেরোবি কর্তৃপক্ষ

এসেনসিয়াল ড্রাগসে চাকরি, বয়স ৩০ থেকে ৩৫ বছর

এসেনসিয়াল ড্রাগসে চাকরি, বয়স ৩০ থেকে ৩৫ বছর

বিদেশগমনে দুদক নিষেধাজ্ঞা দিতে পারবে কি না- সিদ্ধান্তের অপেক্ষা বাড়লো

বিদেশগমনে দুদক নিষেধাজ্ঞা দিতে পারবে কি না- সিদ্ধান্তের অপেক্ষা বাড়লো

© 2021 Bangla Tribune