X
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সেকশনস

বাংলাদেশ মুক্তিকামী জনতার পাশে থাকবে: বঙ্গবন্ধু

আপডেট : ২১ জুলাই ২০২১, ০৮:০০

(বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত তথ্যের ভিত্তিতে বঙ্গবন্ধুর সরকারি কর্মকাণ্ড ও তার শাসনামল নিয়ে মুজিববর্ষ উপলক্ষে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করছে বাংলা ট্রিবিউন। আজ পড়ুন ১৯৭৩ সালের ২০ জুলাইয়ের ঘটনা।)

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবার দৃঢ়তার সঙ্গে ঘোষণা করেন যে, বাংলাদেশের মানুষ সব সময় জাতীয় মুক্তির সংগ্রামে রত বিশ্বের জনগণের পাশে থাকবে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ পৃথিবীর বিভিন্ন এলাকায় জাতীয় মুক্তি সংগ্রামের নির্যাতিত জনগণের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে। বিশ্বের নির্যাতিত জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকারের কল্যাণে আমরা বিশ্বাসী। বার্লিনে বিশ্ব যুব উৎসব উপলক্ষে দেওয়া এক বাণীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এসব কথা বলেন।

বঙ্গবন্ধু দৃঢ় আস্থা প্রকাশ করেন যে, বার্লিনে বিশ্ব যুব উৎসবে সমবেত যুবসম্প্রদায় বিশ্বসমাজের সম্মুখে কল্যাণের পথ উন্মুক্ত করবে, বিশ্বশান্তি প্রতিষ্ঠায় প্রেরণা দেবে এবং সাম্রাজ্যবাদ শাসন ও শোষণের বিরুদ্ধে গগনবিদারী আওয়াজ তুলবে। এছাড়া বর্তমান পৃথিবী ক্ষুধা, দারিদ্র আর নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্তির পথ পাবে।

সংগ্রামী বিশ্ব যুব সমাজের প্রতি অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু বলেন, বিশ্বের যুবসমাজ আমাদের স্বাধীনতা সংগ্রামের দিনগুলিতে যে সহযোগিতা দেখিয়েছে, তা কোনও দিন ভুলবো না। বাণীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেন, কোনও দেশের কাছে আশা আকাঙ্ক্ষার একমাত্র প্রতীক পৃথিবীর যেকোনও দেশে জাগ্রত যুব সমাজ এবং তারাই অবিচারের বিরুদ্ধে সোচ্চার কণ্ঠ। উৎসবে সারাবিশ্ব যুব সমাজের এক উচ্ছল প্রাণকেন্দ্র হয়ে উঠবে বলে আশা প্রকাশ করেন বঙ্গবন্ধু।

শেখ মুজিবুর রহমান বলেন, বিশ্ব যুব সমাজের প্রাণকেন্দ্র বার্লিন যুব উৎসবের সমাবেশ ও মহাসম্মেলনের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশের যুবকদের মধ্যে যোগাযোগ স্থাপিত হবে। এতে করে তারা পরস্পর পরস্পরকে জানবে, বুঝবে এবং ভবিষ্যতের কথা ভাববে।

তিনি বলেন, বাংলাদেশের যুবসমাজ আমাদের গর্ব। আমাদের জাতীয় মুক্তির সংগ্রামে যুব সমাজের অবদান অবিস্মরণীয়। আজ তারা দেশ শোষণমুক্ত একটি সমাজ গড়ে তোলার জন্য আত্মনিয়োগ করেছে।

বঙ্গবন্ধু বলেন, বাংলাদেশের জাতীয় মুক্তি সংগ্রামে যুব সমাজ যে সহযোগিতার হাত প্রসারিত করেছিল, তা আমরা কখনও ভুলবো না। বিশ্বের নির্যাতিত জনগণের জাতীয় মুক্তির সংগ্রামের সঙ্গে বাংলাদেশের মানুষ সংহতি জানিয়েছে। জাতীয় মুক্তির সংগ্রামে রত জনগণের পাশে আমরা সব সময় থাকবো। নির্যাতিত জনগণের কল্যাণ ও আত্মনিয়ন্ত্রণাধিকারে আমরা বিশ্বাসী।

তিনি বলেন, আমি বিশ্বাস করি যে, যুবসমাজ পৃথিবীর মানুষের কল্যাণের পথ উন্মুক্ত পর্বের বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রেরণা দেবে এবং সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সোচ্চার হবে। আমি বিশ্বাস করি, বিশ্ব যুবসমাজ ক্ষুধা-দারিদ্র্য-নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্তির পথ দেখাবে। বিশ্বের সংগ্রামী যুবসমাজে আমার অভিনন্দন গ্রহণ করুন।

স্বীকৃতির আগে শীর্ষ বৈঠকের প্রশ্ন ওঠে না
বেলগ্রেডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পাকিস্তানের প্রেসিডেন্ট ভুট্টোর শীর্ষ বৈঠক অনুষ্ঠানের কোনও প্রস্তাবের কথা বাংলাদেশ সরকার অবগত নয়। এই দিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র এ কথা জানান বলে বাসস থেকে সংবাদ পরিবেশিত হয়। পাকিস্তান কূটনৈতিক সূত্রে যুগোস্লাভিয়ায় বৈঠক অনুষ্ঠানের সুবিধার কথা জানিয়েছে বলে বিদেশি প্রতিষ্ঠান যে খবর দিয়েছে সে দিকে তার দৃষ্টি আকর্ষণ করা হলে মুখপাত্র জানান, পাকিস্তান বাংলাদেশকে পূর্ণ কূটনৈতিক স্বীকৃতি দেওয়ার আগে এ ধরনের শীর্ষ বৈঠকের প্রশ্নই ওঠে না। তিনি আরও বলেন, কেবল সমতার ভিত্তিতে এ দু’ দেশের মধ্যে যেকোনও বৈঠক অনুষ্ঠিত হতে পারে।

বাংলাদেশ-ইরান স্বীকৃতি দিয়েছে
বাংলাদেশ সরকার আফগানিস্তানের প্রেসিডেন্ট মো. দাউদ খানের সরকারকে স্বীকৃতি দেয়। পররাষ্ট্র দফতরের মুখপাত্র এ দিন বাসসকে এ কথা জানায়। তেহরান থেকে তাস-এর খবরে জানানো হয়, ইরান আফগানিস্তান প্রজাতন্ত্রের স্বীকৃতি দিয়েছে। সরকারিভাবে ঘোষণা করা হয় রাওয়ালপিন্ডি থেকে। একটি পরিবেশিত খবরে বলা হয়, আফগান সরকার অবিলম্বে সব পাকিস্তানিদের বহিষ্কার আদেশ দিয়েছে। পেশোয়ার থেকে পাওয়া সূত্রের খবর দিয়ে পাকিস্তানি বার্তা প্রতিষ্ঠানে খবর দেয়, কিন্তু পাকিস্তানি পররাষ্ট্র দফতর থেকে বলা হয়, তারা এ ব্যাপারে কাবুল থেকে কোনও খবর পায়নি।

/আইএ/

সম্পর্কিত

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

কমনওয়েলথ সম্মেলনে বঙ্গবন্ধুর প্রভাব

কমনওয়েলথ সম্মেলনে বঙ্গবন্ধুর প্রভাব

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০০:৫৪

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন কার্যক্রম চলমান রাখা যাবে। এছাড়া প্রয়োজনে হার্ড টু রিচ এরিয়ায় ৭-৯ আগস্টের মধ্যে স্থানীয় ব্যবস্থাপনায় ক্যাম্পেইন পরিচালনা করা যেতে পারে। বৃহস্পতিবার সংশ্লিষ্টদের কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন বাস্তবায়ন বিষয়ক এমন পরিবর্তিত নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অধিদফতরের পরিচালক ও কোভিড-১৯ ভ্যাকসিন ব্যাপস্থানা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক স্বাক্ষরিত এ নির্দেশনাগুলো সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে। পরিচালক (স্বাস্থ্য), করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত-বিভাগীয় কমিটির সদস্য, সিটি করোপোরেশন কমিটির সদস্য সচিব, জেলা কমিটির সদস্য সচিব, উপজেলা কমিটির সদস্য সচিব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এবং সব পৌরসভার মেডিকেল অফিসারদের কাছে এটি পাঠানো হয়।

নির্দেশনায় বলা হয়, ৭ আগস্ট সারাদেশের সব সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলায় জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন শুরু হবে। উপজেলা/ পৌরসভার যেসব ইউনিয়ন বা ওয়ার্ডে ৭ তারিখে নিয়মিত ইপিআই কার্যক্রম রয়েছে সেসব ইউনিয়ন/ ওয়ার্ডে ৮ অথবা ৯ আগস্ট ক্যাম্পেইন পরিচালিত হবে।

নিয়মিত ইপিআই টিকাদান সেশন পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী চলমান থাকবে। নিয়মিত ইপিআই টিকাদান সেশন কোনও অবস্থাতেই বন্ধ করা যাবে না।

ক্যাম্পেইন ২৫ বছরের বেশি বযসীদের ভ্যাকসিন দেওয়া হবে। প্রেগনেন্ট ও ল্যাকটেটিং মায়েদের ভ্যাকসিন দেওয়া হবে না।

/জেএ/এমপি/

সম্পর্কিত

গণটিকার পরিকল্পনায় আসছে পরিবর্তন

গণটিকার পরিকল্পনায় আসছে পরিবর্তন

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

পাঁচ দিনে ১২৪৩ ডেঙ্গু রোগী

পাঁচ দিনে ১২৪৩ ডেঙ্গু রোগী

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

প্রতি জেলায় নির্মাণ হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ২৩:৫৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সৃজনশীল প্রতিভার অধিকারী শেখ কামালের অবদানকে দেশের প্রতিটি তরুণের কাছে তুলে ধরতে দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার তৈরি করা হচ্ছে। প্রতিটি সেন্টারে একটি মুক্তিযুদ্ধ ও শেখ কামাল ডিজিটাল কর্নার প্রতিষ্ঠা করা হবে। ডিজিটাল কর্নারে শেখ কামালের বর্ণাঢ্য ও কর্মময় জীবন তুলে ধরা হবে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে সিংড়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পলক বলেন, প্রতিটি জেলায় একটি করে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে। শেখ কামাল যে বয়সে জীবনকে তুচ্ছ করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনকে আধুনিক হিসেবে গড়ে তুলতে ভূমিকা রেখেছিলেন, ঠিক সেই বয়সের ছেলে-মেয়েরাই এসএসসি-এইচএসসি পাস করে ওই ইনকিউবেশন সেন্টার থেকে ৬ বা ১২ মাসের সার্টিফিকেট বা ডিপ্লোমা কোর্স করে যার যার শহরে আত্মকর্মসংস্থান করতে পারবে। ২০৪১ সাল নাগাদ এসব আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার থেকে ১০ লাখের অধিক প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে ৫ লাখের বেশি তরুণের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।

পলক নাটোরের সিংড়ায় শেখ কামাল স্মৃতি ফুটবল একাডেমি প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানান।  সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিংড়া আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শরীফুল ইসলাম শরীফ প্রমুখ।

/এইচএএইচ/এমএস/

শহীদ শেখ কামালের জন্মবার্ষিকীতে আগরতলায় আলোচনা সভা

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ২৩:০১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ জামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে ভারতের ত্রিপুরার আগরতলা বাংলাদেশ হাইকমিশন। বৃহস্পতিবার (৫ আগস্ট) হাইকমিশন প্রাঙ্গণে এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

বিকালে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের সামনে শেখ কামালের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরেন মিশনের প্রধান সচিব (স্থানীয়) ও দূতালয় প্রধান এস এম আসাদুজ্জামান। এ সময় শেখ কামালের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়‌। আলোচনা সভায় বক্তব্য রাখেন মিশনের প্রধান সচিব মো. রেজাউল হক চৌধুরী। সমাপনী বক্তব্য রাখেন সহকারী হাই কমিশনার মো. জোবায়েদ হোসেন।

সহকারী হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মোহনী নেতৃত্ব মহান মুক্তিযুদ্ধে বাঙালি জাতিকে একসূত্রে গেঁথেছিল। শহীদ শেখ কামাল অতি অল্প সময়ে মুক্তিযুদ্ধে যোগদান করেন। তিনি একজন সফল সংগঠকও। ১৫ আগস্টে কালরাতে ঘাতকদের নির্মম বুলেটে অকালে শাহাদতবরণ করেন জাতির এই অমিত সম্ভাবনাময় সন্তান।’

এ সময় আলোচনায় অংশ নেন ত্রিপুরার সুশীল সমাজের প্রতিনিধিরা।

 

/আরটি/এমএএ/

সম্পর্কিত

দিল্লি-কলম্বোতে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

দিল্লি-কলম্বোতে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

করোনায় আটকে আছে ত্রিদেশীয় বৈঠক

করোনায় আটকে আছে ত্রিদেশীয় বৈঠক

ভারত থেকে ২০০ টন অক্সিজেন আসছে

ভারত থেকে ২০০ টন অক্সিজেন আসছে

ভারত-চীন-রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মোমেন

ভারত-চীন-রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মোমেন

এক কোটি ৪৭ লাখ করোনার টিকা দেওয়া শেষ

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ২২:৪৭

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে এখন পর্যন্ত ভ্যাকসিন (টিকা) দেওয়া হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৩৩ হাজার ৩১৪ ডোজ। এর মধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ২ লাখ ৮৯ হাজার ৭৯৭ জন এবং টিকার দুই ডোজ নিয়েছেন ৪৪ লাখ ৪৩ হাজার ৫১৭ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা,  চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

বৃহস্পতিবার  (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানান যায়। এদিন মোট টিকা দেওয়া হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৩০ ডোজ।       

স্বাস্থ্য অধিদফতর জানায়, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৮৫৯ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন। আর  দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৪৪ হাজার ২৩১ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং  দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ৬৬২ জন। আর এখন পর্যন্ত দেয়া হয়েছে ৫৭ হাজার ২৯৩ ডোজ।

এছাড়া ৩৪ লাখ ৯ হাজার ৮৩০ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে  প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৫৮২ জনকে আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৯২ হাজার ২৪৮ জনকে।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ১১ লাখ ১ হাজার ৮৯৭ ডোজ, আর আজকে দেওয়া হয়েছে ৮৬ হাজার ৩৮৬ ডোজ।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ১ কোটি ৭৭ লাখ ৯৫ হাজার ৪৯৭ জন। সার্ভার ডাউন থাকায় আজকের নিবন্ধনের তথ্য পাঠাতে পারেনি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

/এসও/এমএস/

সম্পর্কিত

গণটিকার পরিকল্পনায় আসছে পরিবর্তন

গণটিকার পরিকল্পনায় আসছে পরিবর্তন

সব রেকর্ড ভেঙে করোনায় একদিনে ২৬৪ জনের মৃত্যু

সব রেকর্ড ভেঙে করোনায় একদিনে ২৬৪ জনের মৃত্যু

ঢাকার ‍তিন হাসপাতালে অতিরিক্ত রোগী ২১৪ জন

ঢাকার ‍তিন হাসপাতালে অতিরিক্ত রোগী ২১৪ জন

বাংলাদেশকে ভারতের ৩০ অ্যাম্বুলেন্স উপহার

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ২২:২৬

বাংলাদেশকে ৩০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ভারত। গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর করেন। সে সময় স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য, বিশেষ করে বাংলাদেশে কোভিড-১৯ মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ সরকারকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। 

বৃহস্পতিবার (৫ আগস্ট) ভারতীয় দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নরেন্দ্র মোদির সেই প্রতিশ্রুতি পূরণে ৩০টি অ্যাম্বুলেন্স এখন পেট্রাপোলে এসেছে। বেনাপোল স্থল শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর সেগুলো শিগগিরই ঢাকার উদ্দেশে রওনা হবে।

বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষদিকে পর্যায়ক্রমে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

অ্যাম্বুলেন্সগুলো কোভিড মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে প্রদান করা হয়েছে।

 

/এসএসজেড/এমএএ/এমওএফ/

সম্পর্কিত

ট্রেনে তৃতীয় ধাপে ২০০ মে. টন অক্সিজেন দেশে পৌঁছেছে

ট্রেনে তৃতীয় ধাপে ২০০ মে. টন অক্সিজেন দেশে পৌঁছেছে

শেখ হাসিনার ‘হাঁড়িভাঙা’ আম কূটনীতির প্রশংসায় মুখর দিল্লি

শেখ হাসিনার ‘হাঁড়িভাঙা’ আম কূটনীতির প্রশংসায় মুখর দিল্লি

ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

মোদি-মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

মোদি-মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

সর্বশেষ

ত্রিপুরার পর আসাম-কেরালাকে টার্গেট তৃণমূলের

ত্রিপুরার পর আসাম-কেরালাকে টার্গেট তৃণমূলের

বাংলাদেশের রাব্বি পেলেন রূপা

বাংলাদেশের রাব্বি পেলেন রূপা

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মাসুদ সম্পাদক রাহিম

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মাসুদ সম্পাদক রাহিম

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

কওমি মাদ্রাসা খোলার ঘোষণা সত্য নয়: বেফাক

কওমি মাদ্রাসা খোলার ঘোষণা সত্য নয়: বেফাক

রবীন্দ্রনাথের পারস্য মুগ্ধতা

রবীন্দ্রনাথের পারস্য মুগ্ধতা

বার্সেলোনার ঘোষণা, মেসি থাকছেন না

বার্সেলোনার ঘোষণা, মেসি থাকছেন না

পরীমণির সঙ্গে আমার পবিত্র সম্পর্ক: চয়নিকা চৌধুরী

পরীমণির সঙ্গে আমার পবিত্র সম্পর্ক: চয়নিকা চৌধুরী

মরদেহ সংরক্ষণে দুর্ভোগে ঢামেক

মরদেহ সংরক্ষণে দুর্ভোগে ঢামেক

রবীন্দ্র প্রয়াণ দিবসে ‘পয়লা নম্বর’

রবীন্দ্র প্রয়াণ দিবসে ‘পয়লা নম্বর’

যাত্রাবাড়ীতে ৭০ কেজি গাঁজাসহ দুজন গ্রেফতার

যাত্রাবাড়ীতে ৭০ কেজি গাঁজাসহ দুজন গ্রেফতার

নাটকে প্রতিবন্ধীদের নিয়ে ভিত্তিহীন মন্তব্য: মানবাধিকার কমিশনের ক্ষোভ

নাটকে প্রতিবন্ধীদের নিয়ে ভিত্তিহীন মন্তব্য: মানবাধিকার কমিশনের ক্ষোভ

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

সিটি করপোরেশন এলাকায় ৭-৯ আগস্ট ভ্যাকসিন ক্যাম্পেইন চালানো যাবে

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

কমনওয়েলথ সম্মেলনে বঙ্গবন্ধুর প্রভাব

কমনওয়েলথ সম্মেলনে বঙ্গবন্ধুর প্রভাব

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

বন্ধুদের স্মৃতিতে অমলিন শেখ কামাল

মাহমুদুল্লাহদের রাষ্ট্রপতির অভিনন্দন

মাহমুদুল্লাহদের রাষ্ট্রপতির অভিনন্দন

টানা দ্বিতীয় ম্যাচ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

টানা দ্বিতীয় ম্যাচ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

৩০টি অক্সিজেন প্ল্যান্ট কেনার সিদ্ধান্ত

৩০টি অক্সিজেন প্ল্যান্ট কেনার সিদ্ধান্ত

ঢাকার ‍তিন হাসপাতালে অতিরিক্ত রোগী ২১৪ জন

ঢাকার ‍তিন হাসপাতালে অতিরিক্ত রোগী ২১৪ জন

‘এম ভি ইকরামকে’ মুক্তিযুদ্ধ জাদুঘরে রূপান্তর করা হবে: আ ক ম মোজাম্মেল হক

‘এম ভি ইকরামকে’ মুক্তিযুদ্ধ জাদুঘরে রূপান্তর করা হবে: আ ক ম মোজাম্মেল হক

ঢাকার সরকারি ৯ হাসপাতালে আইসিইউ ফাঁকা নেই

ঢাকার সরকারি ৯ হাসপাতালে আইসিইউ ফাঁকা নেই

© 2021 Bangla Tribune