X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

এভাবেই আসছেন টলিউডের মিথিলা!

বিনোদন রিপোর্ট
০৫ আগস্ট ২০২১, ১২:৫৭আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১৭:১৪

ঢাকাই অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার টলিউড মিশন শুরু হয়েছে, সেটি জানা গেলো গত জুলাইতে। শুরুর গল্প শুনতে না শুনতে শুটিং শেষের খবরও মিলেছে। 

জানা গেছে, ১২ জুলাই শুরু করে শেষ করেছেন ২৮ জুলাই নাগাদ। এখন চলছে ছবিটি মুক্তির প্রস্তুতি। তারই প্রথম ঝলক প্রকাশ হলো বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে। যেখানে দেখা মিললো টলিউডের মিথিলা কিংবা মায়াকে। যারা মাথাভর্তি জট, হাতে পিস্তল আর দিকভ্রান্ত চাহনি- ছবিটি বা চরিত্রটি সম্পর্কে আগ্রহ বাড়িয়ে দিলো নেটিজেনদের মনে। 

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অনুপ্রেরণায় তৈরি হলো রাজর্ষি দে’র এই ছবি। যাতে মাহিরা থেকে মায়া হয়ে ওঠার গল্প উঠে আসবে মিথিলার মধ্য দিয়ে। 

মিথিলা জানান, ১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এই গল্পের শুরু। যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায় আর চলমান পুরুষতন্ত্রের শেকল ভাঙার প্রেরণা জোগায় অন্য নারীদের— সেই গল্পই বলবে ‘মায়া’ অথবা মিথিলা। 

টলিউডের প্রথম ছবিতেই এমন একটি চরিত্র, নিশ্চয়ই ভাগ্যের বিষয়। কলকাতা থেকে মিথিলা বললেন, ‘‘ভাগ্য কিনা জানি না। তবে আমি তো আসলে খুব বেশি কাজ করি বলে মনে হয় না। একেবারে গল্প বা চরিত্র পছন্দ হওয়া ছাড়া। তো এই গল্পটা ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায় তৈরি বলেই আগ্রহ জন্মেছিল প্রথমে। এতে আমি তিনটি আলাদা চরিত্রে গেটআপে কাজ করেছি। চেষ্টা করেছি প্রতিটি চরিত্রে আলাদা কিছু করার। আমার মনে হয় খারাপ হবে না।’’ 

জানা কথা, টলিউডের নামজাদা নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ের সুবাদে মিথিলা এখন ঢাকা-কলকাতার রুটের নিয়মিত যাত্রী। চলমান মহামারির মধ্যেও বেশ ক’বার সীমান্ত পার হয়েছেন মিথিলা। শেষ গেছেন গত মাসেই। ফিরবেন শিগগিরই। কিন্তু টলিউডে প্রথম সিনেমায় কাজ করার বিষয়ে মিথিলার প্রতি সৃজিতের এক্সপ্রেশন কেমন ছিল! পজিটিভ না ম্যাড়ম্যাড়ে! 

মায়া’তে মিথিলা জবাবে মিথিলা বললেন, ‘দেখুন আমি বরাবরই নির্মাতাভক্ত অভিনেত্রী। ছবির নির্মাতাই আমার ক্যাপ্টেন। ফলে এই ছবিতেও রাজর্ষি দা-ই আমার মূল ফোকাসের বিষয় ছিল। আরও মজার তথ্য, শুটিংয়ে যাওয়ার আগ পর্যন্ত আমার চরিত্র সম্পর্কে কিছু জানাইনি সৃজিতকে। বিলিভ ইট অর নট। আমি আসলে প্রভাবিত হতে চাইনি। এবং সৃজিতও সচেতনভাবে সেটা করতে চায়নি।’

‘মায়া’য় আরও অভিনয় করছেন গৌরব, রাহুল, তনুশ্রী, কমলেশ্বরসহ অনেকে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
নায়িকাদের ঈদ: এগিয়ে বুবলী, আরও যারা মিছিলে…
টলিউডে মিথিলার সিনেমায় ঢাকার অনিমেষ! (ভিডিও)
টলিউডে মিথিলার সিনেমায় ঢাকার অনিমেষ! (ভিডিও)
মন্ত্রীর অপেক্ষায় ‘কাজল রেখা’, আরও সময় লাগবে ‘দরদ’-এ!
মন্ত্রীর অপেক্ষায় ‘কাজল রেখা’, আরও সময় লাগবে ‘দরদ’-এ!
এক সিনেমায় ২০ গান, এলো প্রথমটি (ভিডিও)
এক সিনেমায় ২০ গান, এলো প্রথমটি (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা