X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

উপভোগ্য ফুটবলে আর্জেন্টিনা-বধের ছবি আঁকছে ব্রাজিল

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২১, ০০:২৭

ঘরের মাঠে ছিল কোপা আমেরিকার লড়াই। আগেরবার শিরোপা জিতেছিল বলে ২০২১ সালের আসরেও ফেভারিট ছিল ব্রাজিল। ফাইনালের মঞ্চে প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে পাওয়ায় উপলক্ষটা রাঙিয়ে নেওয়ার আরও ভালো সুযোগ তৈরি হয় সেলেসাওদের। কিন্তু মারাকানার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে স্বপ্নভঙ্গের বেদনায় নীল হয় ব্রাজিলিয়ানরা। সেই দুঃখ ভুলে বিশ্বকাপ বাছাইয়ের লড়াইয়ে জয়ী হওয়ার লক্ষ্য লাতিন আমেরিকার দলটির।

বাংলাদেশ সময় আজ (রবিবার) দিবাগত রাত ১টায় করিন্থিয়ান্স অ্যারেনায় আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। কোপা আমেরিকার পর প্রথমবার দেখা হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির। বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে ৩ ‍পয়েন্টের সঙ্গে প্রতিশোধের ব্যাপারও রয়েছে সেলেসাওদের।

কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী মঞ্চে আনহেল দি মারিয়ার লক্ষ্যভেদে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ওই ম্যাচের পর আবারও মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। মাত্র এক ম্যাচের ব্যবধানে ফুটবল বিশ্বের অন্যতম সেরা দ্বৈরথের মঞ্চ এবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই। যদিও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামার আগে কোপার ফাইনাল নিয়ে কথা বলতে রাজি নন দলটির ফরোয়ার্ড গাব্রিয়েল বারবোসা। তার কাছে, এই ম্যাচটি সম্পূর্ণ আলাদা।

আলবিসেলেস্তেদের বিপক্ষে মাঠে নামার আগে ফ্লামেঙ্গো ফরোয়ার্ড বলেছেন, ‘ওটা (কোপা আমেরিকা ফাইনাল) এখন অতীত। আর এখন আমরা কথা বলছি আরেকটা ম্যাচ নিয়ে। এবারের লড়াইটা বিশ্বকাপ বাছাইয়ের।’

এবারের বিশ্বকাপ বাছাইয়ে চিলিকে ১-০ গোলে হারানোর আত্মবিশ্বাস নিয়ে আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল। কোপা আমেরিকা ফাইনালের পর ওই ম্যাচ দিয়ে তারা ঘুরে দাঁড়িয়েছে। সেই আত্মবিশ্বাস সঙ্গী করে উপভোগ্য এক ম্যাচ খেলতে চান গাব্রিয়েল, ‘একটা জয়ের আত্মবিশ্বাস নিয়ে আমরা ফিরছি। (কোপা আমেরিকা) ফাইনালের ওই হারে আমাদের দুঃখ আছে, তবে এটা সম্পূর্ণ আলাদা একটি ম্যাচ। আমরা উপভোগ্য একটা ম্যাচ খেলতে চাই। ভালো ফুটবলের প্রদর্শনীতে যেন জয় নিয়ে মাঠ ছাড়তে পারি।’

বিশ্বকাপ বাছাইয়ে টানা সাত ম্যাচ জিতে আর্জেন্টিনার বিপক্ষে নামছে ব্রাজিল। পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারা। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

/কেআর/

সম্পর্কিত

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে  দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ওই ফুটবলারের খেপ খেলার কারণ মায়ের অসুস্থতা

ওই ফুটবলারের খেপ খেলার কারণ মায়ের অসুস্থতা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune