X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ওবায়দুল কাদেরের বক্তব্য অর্থহীন ও নেত্রীকে তোষামোদ: ফখরুল 

ঠাকুরগাঁও প্রতিনিধি 
০৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩২আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩২

আওয়ামী লীগ অর্থ উপার্জনে নিমজ্জিত দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অতীতে আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য লড়াই ও স্বাধীনতার জন্য যুদ্ধ করলেও বর্তমানে তারা জনগণের উপর নির্যাতন করা একটি দল। জনগণের সুখ-দুঃখ আশা-আকাঙ্ক্ষার সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। সব দলের কাজ, কর্মী ও জনগণকে মুগ্ধ করা। ওবায়দুল কাদেরের বক্তব্য অর্থহীন। তিনি নিজ দলের নেত্রীকে তোষামোদি করার জন্য কথা বলেন। 

সম্প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘বিএনপি কেবল কর্মীদের মুগ্ধ করার জন্য আন্দোলনের কথা বলে’ বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগকে ক্ষমা করা যায় না। কারণ তারা জনগণের মুক্তির স্বপ্ন, আশা আকাঙ্ক্ষা, ইচ্ছা,  মালিকানাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। শুধুমাত্র কিছু ব্যক্তি কিছু আমলার সঙ্গে যোগসাজশে সমগ্র দেশকে তারা শোষণ করছে। সরকার এতটাই দুর্নীতিগ্রস্ত যে, আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়া ও জরিপে তাদের বিষয়গুলো ব্যপকভাবে উঠে আসছে। দেশের মানুষকে শোষণ করে বিদেশি বিভিন্ন ব্যাংকে টাকা, বাড়িঘর, সম্পদের পাহাড়ের খবর আসছে, যা খোদ পররাষ্ট্রমন্ত্রী স্বীকার করেছেন। 

বিএনপি মহাসচিব বলেন, মূলত দুর্নীতিটা আমলাদের। মির্জা ফখরুল বিস্ময় প্রকাশ করে বলেন, একজন পুলিশের এএসআইয়ের যদি ঢাকায় ১৮টা ও বিদেশেও বাড়ি থাকে তাহলে সামগ্রিক লুটপাট কত অঙ্কের হতে পারে?

খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, একটা সম্পূর্ণ সাজানো মামলায় সাজা দিয়ে প্রাপ্য জামিনের অধিকার থেকে তাকে (খালেদা জিয়া) বঞ্চিত করা হয়েছে। অবিলম্বে খালেদা জিয়াকে মামলা থেকে অব্যাহতি দিয়ে মুক্তির দাবি জানাচ্ছি। 

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার প্রশ্নে তার স্বজনদের আবেদন প্রত্যাখ্যানের প্রতিবাদ করে মির্জা ফখরুল বলেন, এরা এতই নির্যাতনকারী সরকার, যে মানুষের মৌলিক অধিকার চিকিৎসা থেকেও তিনবারের প্রধানমন্ত্রীকে বঞ্চিত করা হচ্ছে ।

আফগানিস্তানে তালেবানদের ক্ষমতা দখলের প্রশ্নে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে আমরা বেশি কিছু বলতে চাই না। কারণ এটা সে দেশের অভ্যন্তরীণ বিষয়। আফগানিস্তানের জনসাধারণ ঠিক করবেন, যে তারা কাকে ক্ষমতায় বসাবেন। 

তবে আমরা জোর দয়ে বলতে চাই যে, বিএনপি কোনও মৌলবাদ, উগ্রবাদ, জঙ্গিবাদকে সমর্থন করে না। কারণ এগুলো মানুষের কোনও সমস্যার সমাধান করতে পারে না।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের আগে যেসব জোটে বিএনপি ছিল সেগুলো আছে। অপারাপর আরও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করা হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি মুক্তিযোদ্ধা আবু করিম প্রমুখ। 

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা না বলতে আদালতের নির্দেশ
ইমরান খান ও বুশরা বিবিরাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা না বলতে আদালতের নির্দেশ
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী