X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

পিজ্জাবার্গ ও ডনমেক-এ একদিন

নিলুফার আক্তার দিশা
১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭

ভোজনরসিকের কাছে গলির টং-এর দোকানের চায়েরও র‍য়েছে আলাদা কদর। তেমনি অনেকে আছেন যারা লোকাল ফাস্টফুড আইটেম পেলেই বর্তে যান। নগরীতে এমন কিছু ফাস্টফুড শপ আছে, ভোজনরসিকরা যেগুলোকে ভালোবেসে আপন করে নিয়েছেন। দিনে দিনে রেস্তোরাঁগুলো বেড়ে উঠেছে যার যার সিগনেচার স্টাইলে। এমন সব ফুড শপ নিয়ে নিয়মিত আয়োজনে আজ থাকছে পিজ্জাবার্গ ও ডনমেক-এর কথা।

ফাস্ট ফুড মানেই তো পিজ্জা, বার্গার, স্যান্ডউইচ, ফ্রাইস, প্ল্যাটারস, টাকোস, স্টেক, নাগেটস। তবে এদের মধ্যে পিজ্জার জনপ্রিয়তা বেশি। এর পরই আছে হরেক পদের বার্গার।

 

পিজ্জাবার্গ

কথা হলো সরকারি রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির সৈকতের সঙ্গে। তার মতে, পৃথিবীতে পিজ্জার চেয়ে সুস্বাদু আর কিছু নেই। আর ঢাকায় পিজ্জা খেতে হলে সে ছুট লাগায় পিজ্জাবার্গ-এ। চলে গেলাম সৈকতের কথা শুনে।

পিজ্জাবার্গের মিরপুর শাখায় গিয়েই দেখলাম নগরীর সব পিজ্জাখেকোদের মেলা বসেছে যেন। নজর কাড়লো একটা বিষয় ছোট-বড় সববয়সী পিজ্জা পছন্দ করা মানুষ দেখে। ইন্টেরিয়রটাও বেশ স্পোর্টি। চোখের জন্য আরামদায়ক করেই সাজানো হয়েছে আলোকসজ্জা। সৈকতের মতো আরও অনেক কলেজপড়ুয়ার দেখা মিললো এখানে এসে।

কথা হলো পিজ্জাবার্গের প্রতিষ্ঠাতা মির মেহেদীর সঙ্গে। মেহেদী জানালেন, ‘ছোটবেলায় প্রচুর পিজ্জা খেতাম। অনেক সময় দাম পড়ে যেত বেশি। পকেটে টান থাকলে তিনজন ভাগ করে খেতাম। তবুও নানান ফ্লেভারের পিজ্জা খেতে চাইতাম। তখন থেকেই ঠিক করি বড় হয়ে পিজ্জার সঙ্গে বাঙালিয়ানা যোগ করে স্বাদে নতুনত্ব আনবো।’

পিজ্জাবার্গের পিজ্জা

অনেক রকম পিজ্জা তৈরি করে পিজ্জাবার্গ। এর মধ্যে আছে সসেজ কারনিভাল, চিজ ফাউন্টেন, মিটি অনিওন, টেন্ডার বিফ, লেয়ার কেক পিজ্জা, ফায়ার বল, ডিপ সি ফ্যান্টাসি, মিট মাসালা, চার স্বাদের মিক্স পিজ্জা, বারবিকিউ মিটি মেশিন পিজ্জাসহ আরও কয়েক পদের পিজ্জা। পিজ্জালাভাররা রীতিমতো ধন্দে পড়ে যাবেন, কোনটা ছেড়ে কোনটা খাবেন।

ঢাকাজুড়ে ৮টি শাখা রয়েছে পিজ্জাবার্গের-ধানমন্ডি, মিরপুর-২, বসুন্ধরা আবাসিক এলাকা, উত্তরা, খিলগাঁও, শ্যামলি, বনশ্রী ও ওয়ারিতে। দাম ২৫০ থেকে শুরু করে ৯৩৫ টাকা।

 

ডনমেক

ফাস্টফুড নিয়ে নেটে খানিকটা ঘাঁটাঘাঁটিতে জানা গেলো শহরে এসেছে তুরস্কের ফ্লেভারে নতুন ফুডপ্লেস-ডনমেক। ডনমেক-এ রয়েছে টার্কিশ, জার্মান, অস্ট্রেলিয়ানসহ আরও অনেক । তাদের তুর্কি ডোনার কাবাব ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে। রিভিউ দেখে যাওয়া হলো ডনমেক-এ। কথা হলো প্রতিষ্ঠাতা শাফাকাত মোবাশ্বিরের সঙ্গে।

জানালেন, বনানী ১১ নম্বর রোডে অবস্থিত ‘দুরুম-টার্কিশ ডোনারের’ সাফল্যই অনুপ্রেরণা দিয়েছে তাকে। প্রিমিয়াম কোয়ালিটির ডোনার শপ ‘ডনমেক’ প্রতিষ্ঠিত করেছেন সেই অনুপ্রেরণাতেই।

টার্কিশ ভোজনপ্রেমীরাও চাইলে ঘুরে আসতে পারেন ছিমছাম এই রেস্তোরাঁ থেকে। বনানীর ২৭ নম্বর রোডের হাউস নং ৮ (কে ব্লক)-এ গেলেই নাকে আসবে কাবাবের ঘ্রাণ। দাম একেবারে বলা যায় হাতের নাগালেই। ২০০ থেকে ৪০০ টাকার মধ্যেই পাবেন জার্মান ডোনার কাবাব, টার্কিশ ডোনার কাবাব র‍্যাপ, হালাল স্ন্যাক প্যাক, গ্রিলড চিজ ডোনার, ডোনার নাচোস, ডোনার রাইস প্লাটার, ডোনার সালাদসহ আরও অনেক কিছু। তবে খাবারের স্বাদ বাড়িয়ে দিতে ভেতরকার পরিবেশ ও কর্মীদের আতিথেয়তাও কিন্তু কম ভূমিকা রাখবে না!

/এফএ/
সম্পর্কিত
প্রথম দিনেই জমে উঠেছে চকবাজারের ইফতার বাজার (ফটো স্টোরি)
চলছে জাতীয় মিষ্টি মেলা
হট চকলেট সম্পর্কে কিছু তথ্য
সর্বশেষ খবর
ইনজুরিতে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির  
ইনজুরিতে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির  
এবার রাজশাহীর আম গাছে প্রচুর মুকুল, স্বপ্ন বুনছেন চাষিরা
এবার রাজশাহীর আম গাছে প্রচুর মুকুল, স্বপ্ন বুনছেন চাষিরা
টিভিতে আজকের খেলা (১৯ মার্চ, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ মার্চ, ২০২৪)
চীনে ৯ বছরে প্রথমবারের মতো বিয়ের সংখ্যা বেড়েছে
চীনে ৯ বছরে প্রথমবারের মতো বিয়ের সংখ্যা বেড়েছে
সর্বাধিক পঠিত
লিটনের বাদ পড়া নিয়ে যা বললেন হাথুরুসিংহে
লিটনের বাদ পড়া নিয়ে যা বললেন হাথুরুসিংহে
শ্রীলঙ্কাকে উড়িয়ে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ
তৃতীয় ওয়ানডেশ্রীলঙ্কাকে উড়িয়ে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ
পদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
একীভূত হলো দুই ব্যাংকপদ্মার গ্রাহকরা এক্সিম ব্যাংক থেকে আমানত তুলতে পারবেন
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার