X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

রহস্য রেখে দিলেন ধোনি

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ১২:৩৯

সামনের আইপিএলে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে? সরাসরি উত্তর না দিয়েও ভারতের সাবেক অধিনায়কের যা ইঙ্গিত, তাতে চেন্নাই সুপার কিংসের মাঠে সমর্থকদের সামনে বিদায়ের ইচ্ছা আছে তার। অর্থাৎ, ২০২২ সালের আইপিএলেও চেন্নাইতে থাকছেন তিনি। তবে সেটা খেলোয়াড় হিসেবে নাকি অন্য ভূমিকায়, সেই রহস্য অবশ্য রেখে দিয়েছেন এই উইকেটকিপার।

দিনদুয়েক আগে অবসর প্রসঙ্গে ধোনি বলেছিলেন, ‘বিদায় জানানোর প্রসঙ্গ এলে সেই সুযোগটা রয়েছে। আশা করছি, চেন্নাইয়ে এসে নিজের শেষ ম্যাচটা খেলবো। তাহলে ভক্তদের সঙ্গেও দেখাটা হবে।’ তবে বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিপক্ষে টস করতে নেমে রহস্য রেখে দিলেন। আগামী বছর চেন্নাইয়ের সঙ্গে থাকলেও সেটা খেলোয়াড় হিসেবে নাও হতে পারে বলে ইঙ্গিত তার।

২০০৮ সাল থেকে চেন্নাইয়ের অধিনায়ক ধোনি। ৪০ বছর পেরিয়ে যাওয়া এই উইকেটকিপার ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন, টস করার সময় উপস্থাপক ড্যানি মরিসনের প্রশ্ন ছিল। ধোনির উত্তর, ‘আমাকে হলুদ ক্যাম্পে (চেন্নাই) দেখতে পাবেন, তবে চেন্নাইয়ের হয়ে খেলবো কিনা, এটা কে জানে। অনিশ্চয়তায় অনেক কিছু সামনে আসছে। নতুন দুটো দল যুক্ত হচ্ছে। আমরা জানি না খেলোয়াড় ধরে রাখার কী নিয়ম আসতে তাতে।’

সামনের আইপিএলে দল বেড়ে হচ্ছে ১০টি। এজন্য অপেক্ষা করছে বড় ধরনের নিলাম পর্ব। যার অর্থ হলো, ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের কার্যকর খেলোয়াড়দেরই ধরে রাখতে চাইবে। চেন্নাইয়ের জন্য ধোনিকে ছাড়া কঠিন, অনেক আবেগ জড়িয়ে আছে। তবে বয়সের ভারে ধোনি যে নিজের সেরা জায়গা থেকে অনেক দূরে, সেটা এবারের আইপিএলে আরও স্পষ্ট হয়ে ধরা দিয়েছে।

/কেআর/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune