X
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

সাকিবের বিদায়ে পাওয়ার প্লেতেই নেই ৩ উইকেট

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৬:৪৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে আজ এমন দুটি দল মুখোমুখি। যারা আগে কখনই এই ফরম্যাটে একে অপরের বিপক্ষে খেলেনি। কথা হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ডের (গ্রুপ-১)। আবু ধাবিতে এই ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৬০ রান। ক্রিজে আছেন মাহমুদউল্লাহ(১২) ও মুশফিকুর রহিম (২৭)।

উইকেট ভালো হওয়ায় শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ। কিন্তু ব্যাট হাতে ব্যাটাররা তার সিদ্ধান্তের বাস্তবায়ন করতে পারেননি! তিন ওভারের মাঝেই ফিরেছেন দুই ওপেনার। টানা ব্যর্থ লিটন আজ সুযোগ পেলেও ভাগ্য ফেরাতে পারেননি। অথচ মঈনের প্রথম ওভারে দুটি চার মেরে ভালো বার্তাই দিচ্ছিলেন। কিন্তু ব্যর্থতার বৃত্তে আটকে থাকা লিটন সাজঘরে ফেরেন তৃতীয় ওভারেই! মঈনের স্পিনে সুইপ করতে গিয়েছিলেন। ব্যাট-বলে সংযোগ না হওয়ায় টপ এজ হয়ে ধরা পড়েন লিভিংস্টোনের হাতে। পরের বলেও সাফল্য পান ইংলিশ অফস্পিনার। তার স্পিনে মিড অনে বাজে শটে ক্যাচ তুলে দেন নাঈম। এই ওপেনার ফিরেছেন ৫ রানে। লিটন ফেরেন ৯ রানে।   

চাপে পড়ে যাওয়া এই সময়টায় সাকিবও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। অথচ পাওয়ার প্লের এই সময়টাতেই স্কোরবোর্ড ফুলে ফেঁপে ওঠার কথা! এই অলরাউন্ডারকে রশিদের ক্যাচ বানিয়ে রানের রাশ টেনে রাখতে সক্ষম হন ওকস। বাংলাদেশের হতাশার জায়গা হয়ে ওঠা পাওয়ার প্লেতে উঠে ২৭ রান!   

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমাল মিলস, আদিল রশিদ, জেসন রয় ও ক্রিস ওকস।

/এফআইআর/

সম্পর্কিত

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune