বাসচাপায় তিন শ্রমিক নিহত: চালক-সুপারভাইজারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে এনা পরিবহনের বাসের চাপায় মোটরসাইকেল আরোহী তিন শ্রমিক নিহতের ঘটনায় সড়ক পরিবহন আইনে মামলা করা হয়েছে। মামলায় বাসচালক, সুপারভাইজার ও চালকের সহকারীকে আসামি করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) সকালে নিহত শ্রমিক সাগরের চাচা আতিকুর রহমান বাদী হয়ে ভূরুঙ্গামারী থানায় এ মামলা করেন। ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান ও ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার আসামিরা হলেন বাসের চালক শাহজালাল (৫২), সুপারভাইজার ফিরোজ মিয়া (৪২) এবং চালকের সহকারী রাসেল (২২)।

এর আগে শুক্রবার (২৮ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে ভূরুঙ্গামারীর আন্ধারীঝাড় বাজার ও রায়গঞ্জ বাজারের মধ্যবর্তী স্থান বাঁশি ড্রাইভারের বাড়ির সামনে ভূরুঙ্গামারী থেকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাস মোটরসাইকেল আরোহী তিন দিনমজুরকে চাপা দেয়। এতে জোনায়েদ হোসেন সাগর (১৯), সুমন মিয়া (১৯) এবং শাহিন হোসেন (২০) ঘটনাস্থলেই নিহত হন। তাদের বাড়ি নাগেশ্বরী উপজেলার দক্ষিণ রামখানার চেয়ারম্যানটারী গ্রামে। এর মধ্যে সাগর ও শাহিন চাচাতো ভাই। সুমন সম্পর্কে তাদের চাচা। তারা মজুরি আদায় করে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন।

মামলার বাদী আতিকুর রহমান বলেন, ‘শনিবার দুপুর ২টার দিকে জানাজা শেষে নিহতদের দাফন সম্পন্ন হয়েছে। সবার বাবা শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন। তাদের পক্ষ থেকে আমি বাদী হয়ে মামলা করেছি।’

আরও পড়ুন: নৈশকোচের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

ওসি রুহুল আমিন জানান, রাতেই নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে চালক, সুপারভাইজার ও সহকারীকে আসামি করে সড়ক পরিবহন আইনে মামলা হয়েছে। বাসটি জব্দ করা হয়েছে। তবে আসামিরা পলাতক রয়েছেন।

সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান বলেন, ‘মামলার আসামিদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের গ্রেফতারে পুলিশের তৎপরতা চলছে।’