X
শনিবার, ০২ মার্চ ২০২৪
১৮ ফাল্গুন ১৪৩০

নিরাপত্তা চান জুয়েলারি শিল্পের মালিকরা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৩আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ২৩:১৯

সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জুয়েলারি দোকানে চুরি ও প্রকাশ্যে ডাকাতির ঘটনা বেড়ে গেছে। এতে উদ্বেগ প্রকাশ করে সারাদেশে জুয়েলারি শিল্পের নিরাপত্তার দাবি জানালেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন এন্টি স্মাগলিং অ্যান্ড ল এনফোর্সমেন্টের চেয়ারম্যান এনামুল হক খান দোলন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এনামুল হক খান দোলন বলেন, ‘সাম্প্রতিক সময়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জুয়েলারি দোকানে চুরি ও প্রকাশ্যে ডাকাতির ঘটনা বেড়েছে।’

তিনি উল্লেখ করেন, গত ১ আগস্ট গভীর রাতে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার কলাতিয়া বাজারের মন্দির মার্কেটের কাঁকন জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। চোরের দল দোকান থেকে প্রায় ১৫০ ভরি স্বর্ণের ও দুই কেজি রূপার গহনা চুরি করে। এছাড়া গত ২৯ জুলাই রাজধানীর মিরপুরের রূপনগরে রজনীগন্ধা মার্কেটে দিন-দুপুরে নিউ বিসমিল্লাহ জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। চোরের দল দোকান থেকে প্রায় ৪০ ভরি স্বর্ণ ও ৫০ ভরি রূপা চুরি করে নিয়ে যায়।

তিনি জানান, গত ২০ জুলাই ময়মনসিংহের ভালুকা উপজেলার প্রদীপ জুয়েলার্সে প্রকাশ্যে ককটেল ফাটিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি সংগঠিত হয়। ডাকাতদল দোকান থেকে প্রায় ৫০ ভরি স্বর্ণালংকার ডাকাতি করে নিয়ে যায়। এ সময় ডাকাতের গুলিতে দোকান মালিক অধীর কর্মকার গুরুতর আহত হন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৬ জুন ময়মনসিংহের ট্রাংক পট্টিতে বর্ষা জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। গত ২৪ এপ্রিল রাত ১০টা ৩০ মিনিট থেকে ২৫ এপ্রিল সকাল ৯টার মধ্যে যে কোনও সময় রাজধানীর রাজারবাগ কালী মন্দির মার্কেটে মা গোল্ড হাউজে চুরি সংগঠিত হয়।

এনামুল হক খান দোলন বলেন, ‘গত ৪ ফেব্রুয়ারি রাত ১০টা থেকে ৫ ফেব্রুয়ারি সকাল ৮টা ৪০ মিনিটের মধ্যে যে কোনও সময় ঢাকার কচুক্ষেত রজনীগন্ধা টাওয়ারের রাঙ্গাপরিতে চুরির ঘটনা ঘটে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের ২৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের কালীবাজারে কার্ত্তিক জুয়েলার্সে চুরি সংগঠিত হয়। এ বিষয়ে নারায়ণগঞ্জ মডেল থানায় চুরির মামলা দায়ের করা হয়। ওই বছরের ১৭ ডিসেম্বর রাত আনুমানিক ৯টা থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা ১০ মিনিটের মধ্যে যে কোনও সময় রাজধানীর রমনা মডেল থানার কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সের মোহনা জুয়েলার্স ও বেস্ট অ্যান্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটে।

সর্বশেষ চলতি মাসের অর্থাৎ গত ৬ সেপ্টেম্বর বন্দর নগরী চট্টগ্রামের বাজুস সদস্য ধীমান ধরকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত। আমরা ঘটনাগুলো দ্রুততার সঙ্গে তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনা এবং চুরি যাওয়া স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। একই সঙ্গে সারা দেশের জুয়েলারি প্রতিষ্ঠানে নিরাপত্তা জোরদার করার অনুরোধ জানাচ্ছি।

 

 

/জিএম/আরকে/
সম্পর্কিত
‘গয়না সৌন্দর্যের পাশাপাশি নিরাপত্তাও দেয়’
‘সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’ প্রতিপাদ্য নিয়ে শুরু হচ্ছে বাজুস ফেয়ার
ফেব্রুয়ারিতে বাজুস ফেয়ার, অলংকার ক্রেতাদের জন্য থাকবে বিশেষ অফার
সর্বশেষ খবর
বিশ্ববিদ্যালয়শিক্ষার্থীকে ইভটিজিং, প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা
বিশ্ববিদ্যালয়শিক্ষার্থীকে ইভটিজিং, প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা
ফিলিস্তিনিদের বাড়িতে ইসরায়েলি হামলা, নিহত ১৭
ফিলিস্তিনিদের বাড়িতে ইসরায়েলি হামলা, নিহত ১৭
যেকোনও হুমকি মোকাবিলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী
যেকোনও হুমকি মোকাবিলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী
কেন প্রতিষ্ঠান বন্ধ করা হলো না, প্রশ্ন দোকান মালিক সমিতির সভাপতির
বেইলি রোডে আগুনকেন প্রতিষ্ঠান বন্ধ করা হলো না, প্রশ্ন দোকান মালিক সমিতির সভাপতির
সর্বাধিক পঠিত
নতুন ৭ প্রতিমন্ত্রী: কে কোন দফতরে
নতুন ৭ প্রতিমন্ত্রী: কে কোন দফতরে
মোবাইল অপারেটররা দিতে পারবে ওয়াই-ফাই সেবা, আপত্তি আইএসপি অপারেটরগুলোর
মোবাইল অপারেটররা দিতে পারবে ওয়াই-ফাই সেবা, আপত্তি আইএসপি অপারেটরগুলোর
ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি পাস মর্যাদা দেওয়ার উদ্যোগ
ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি পাস মর্যাদা দেওয়ার উদ্যোগ
কাচ্চি ভাইয়ের ব্যবস্থাপক ও চুমুকের দুই মালিক আটক
বেইলি রোডে আগুনকাচ্চি ভাইয়ের ব্যবস্থাপক ও চুমুকের দুই মালিক আটক
রাজধানীর আরেক রেস্টুরেন্টে আগুন
রাজধানীর আরেক রেস্টুরেন্টে আগুন