প্রাইজবন্ডের ড্র: প্রথম পুরস্কার ০৩৪৯৩৬৪ নম্বর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৩, নভেম্বর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, নভেম্বর ০১, ২০১৯

single pic template-1-Recovered১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৯৭তম ড্র বৃহস্পতিবার (১ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৩৪৯৩৬৪। লটারিতে দুই হাজার ৬৬৮টি প্রাইবন্ডের নোট পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে। মোট নয় কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকার পুরস্কার দেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। একক সাধারণ পদ্ধতিতে (প্রতি সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয়।

বাংলাদেশ ব্যাংক জানায়, ৫৮টি সিরিজের ০৩৪৯৩৬৪ নম্বরের প্রত্যেকে পাবেন ছয় লাখ টাকা করে। লটারিতে দ্বিতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০৩৯৬৯৩২। দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৫৮ জন পাবেন তিন লাখ ২৫ হাজার টাকা করে। এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর হলো ০৪৬৮৬৪৯ ও ০৭০৪৪১৩। মোট ১১৬ জন পাবেন এক লাখ টাকা পুরস্কার।

৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর ০৮৭৪৪৪৪ ও ০৯৬৫৪৫৩। মোট ১১৬ জন পাবেন ৫০ হাজার টাকা পুরস্কার।

বর্তমানে প্রচলন থাকা ১০০ টাকা মূল্যমানের ৫৮টি সিরিজ কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ এবং গচ এই ড্র’র আওতাভুক্ত।

এ ছাড়া প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বরগুলো হলো: ০০০৫৬৭৪, ০০৩৩৪৫৩, ০০৫২৩১২, ০০৯৩০৪৩, ০১৪১২৭৮, ০১৮৮৭৭৯, ০১৯৮২৯২, ০২৪৩৮৪৬, ০৩০৬৬৪৫, ০৩০৮৫১৯, ০৩২৭০৮৩, ০৪৩৯০৫২, ০৪৫২১৩৬, ০৪৯৮৩৬৪, ০৫২৭০৫৪, ০৫৩৫৯২০, ০৫৪৬৭৪৭, ০৫৬০৬০৯, ০৫৬৪৬২০, ০৫৭৪৯১২, ০৬২৪৬৮৩, ০৬২৮৮৫৮, ০৬৩২১৮২, ০৬৬১৩৭৪, ০৬৯৫২৪১, ০৭০৮০৭৩, ০৭২৩৯৬৯, ০৭৩৪৫০৯, ০৭৩৭৪৬৮, ০৭৬৫১২৩, ০৭৬৮৫৭৬, ০৭৯৫২৮০, ০৮৪১৪৯৬, ০৮৪৫৬৮৮, ০৮৭৬০৮৫, ০৮৯১৭৩৫, ০৮৯৫৫৩৬, ০৯০৬২৮২, ০৯৪৩২০৮ ও ০৯৬৮৮৯২। মোট দুই হাজার ৩২০ জন পাবেন ১০ হাজার টাকার পুরস্কার।

প্রসঙ্গত, আয়কর অধ্যাদেশ ১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থ থেকে ২০% হারে উৎসে কর কেটে নেওয়ার বিধান রয়েছে।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলনকক্ষে ড্র অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ কে এম মাসুদুজ্জামান।

 

/জিএম/এমএএ/

লাইভ

টপ