ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ বিভ্রাট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৫, এপ্রিল ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৮, এপ্রিল ২৩, ২০২০

আজ বিকালের আকাশ এতই কালো ছিল যে বৃষ্টির সময় গাড়ি চালাতে জ্বালাতে হয় হেডলাইট। (ছবি-সাজ্জাদ হোসেন)





কালবৈশাখী ঝড়ে রাজধানীর বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক তারের ওপর গাছ ভেঙে পড়ে। এতে ধানমন্ডি, জিগাতলাসহ বেশ কিছু এলাকায় বিদ্যুৎ চলে যায়। প্রায় দুই ঘণ্টা ধরে ধানমন্ডিতে বিদ্যুৎ ছিল না। আর জিগাতলা, ট্যানারি মোড় ও টালি অফিসের বেশিরভাগ এলাকা এখনও অন্ধকারে।
আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে হঠাৎ করেই কালো মেঘে ঢেকে যায় আকাশ। এরপর শুরু হয় তীব্র বাতাস আর তুমুল বৃষ্টি। ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে বয়ে যাওয়া এই ঝড়ে রাজধানীর বেশ কিছু এলাকায় গাছ ভেঙে পড়ে। এর মধ্যে কিছু গাছ ভেঙে বিদ্যুতের তারের ওপর পড়ে। এতে বিদ্যুৎ চলে যায় সেসব এলাকায়।
বিতরণ কোম্পানি ডিপিডিসি জানায়, ছিঁড়ে যাওয়া তার মেরামতের কাজ চলছে। এরমধ্যে ধানমন্ডিতে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। জিগাতলায় এখনও মেরামতের কাজ চলছে। খুব শিগগিরই লাইন চালু হবে।
ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি) পরিচালক (অপারেশন) এটিএম হারুন অর রশিদ জানান, রাজধানীর বেশ কিছু এলাকায় বিশেষ করে ধানমন্ডি ২৭ নম্বর এবং জিগাতলায় বিদ্যুতের তারের উপর গাছ ভেঙে পড়ায় তার ছিঁড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ডিপিডিসির প্রকৌশলীরা মেরামত করতে যান। ধানমন্ডির বিদ্যুতের তার মেরামতের কাজ শেষ হয়েছে। বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়েছে। আর জিগাতলার কাজ প্রায় শেষ। রাত ৯টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে তিনি আশা করেন।

/এসএনএস/টিএন/

লাইভ

টপ