X
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
২ জ্যৈষ্ঠ ১৪৩১

এমপি প্রার্থী হতে ২ উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

কুমিল্লা প্রতিনিধি
২০ নভেম্বর ২০২৩, ২০:২২আপডেট : ২০ নভেম্বর ২০২৩, ২০:২২

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) হতে দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়েছেন। সোমবার বিকালে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা।

একজন কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এবং অপরজন চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান।

জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় পদত্যাগপত্র জমা দেন দেবিদ্বারের উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। এর আগে রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

অপরদিকে, একই কারণে পদত্যাগপত্র জমা দিয়েছেন, চৌদ্দগ্রাম উপজেলার চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান।

তিনি বলেন, ‘আমি জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়েছি। যেকোনও নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বর্তমান পদ ছাড়তে হয়। তাই নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বর্তমান চেয়ারম্যান পদটি থেকে পদত্যাগ পত্র জমা দিয়েছি।’

অপরদিকে, পদত্যাগের কারণ জানতে চাইলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ‘উপজেলা পরিষদের মোট বাজেট আর এমপিদের বার্ষিক টিআর-কাবিখার বাজেট প্রায় সমান। এই স্বল্প বাজেটে সততার সঙ্গে দায়িত্ব পালন করেছি। দক্ষ নেতৃত্বের অভাবে বিগত ১০ বছরে দেবিদ্বারবাসী কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত। বেশির ভাগ রাস্তাঘাট নিয়ে জনগণ অসন্তুষ্ট। দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের চাপে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য পদত্যাগ করেছি। আশা করি, দল মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে দেবিদ্বারের কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারবো।’

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন, বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ রোশন আলী মাস্টার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ আবদুল আউয়াল, বিশ্ব ব্যাংকের কৃষি অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ইফতেখার মোস্তফা, কেন্দ্রীয় মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আক্তার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাজেদা আক্তার মায়া।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপিসহ একাধিক আওয়ামী লীগ নেতা।

জেলা প্রশাসক মুশফিকুর রহমান চৌদ্দগ্রাম ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যানদের পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুজনেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠাবো। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।’

 

 

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৬ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৬ মে, ২০২৪)
রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন
রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন
ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
কান উৎসব ২০২৪ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
সর্বাধিক পঠিত
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
রাজধানীর ফিটনেসবিহীন গাড়ি স্ক্র্যাপ করার সিদ্ধান্ত
রাজধানীর ফিটনেসবিহীন গাড়ি স্ক্র্যাপ করার সিদ্ধান্ত
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা