X
শুক্রবার, ২৪ মে ২০২৪
১০ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ার আ.লীগ প্রার্থী মজনুর অর্থ-সম্পদ বেড়েছে ৪ কোটির বেশি টাকার

বগুড়া প্রতিনিধি
১১ ডিসেম্বর ২০২৩, ১৮:২৩আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৮:২৪

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু দীর্ঘদিন পর জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে নৌকার টিকিট পেয়েছেন। শেরপুর উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে মনোনয়নপত্র দাখিল করেছেন। হলফনামা যাচাই করে দেখা গেছে, গত চার বছরে তার অর্থ-সম্পদ বেড়েছে চার কোটির অধিক টাকার। পাশাপাশি তার ঋণের পরিমাণও বেড়েছে। বর্তমানে তার নয় কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ৮২৯ টাকার অর্থ-সম্পদ রয়েছে। ব্যাংক ঋণ রয়েছে ৯৮ লাখের অধিক টাকা।

পেশায় ব্যবসায়ী মজিবর রহমান মজনু দীর্ঘদিন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনে তিনি সভাপতি নির্বাচিত হন। তিনি শেরপুর পৌরসভায় চারবার চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০১ সালে বগুড়া-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের কাছে পরাজিত হন। ২০০৯ সালে জামায়াতের রুস্তম আলীকে পরাজিত করে শেরপুর উপজেলা চেয়ারম্যান হন। ২০১৪ সালে জামায়াতের দবিবুর রহমানের কাছে পরাজিত হন। সর্বশেষ ২০১৯ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শেরপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। অনেক জল্পনা-কল্পনা শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনবারের এমপি হাবিবর রহমানকে সরিয়ে মজিবর রহমান মজনুকে নৌকার টিকিট দেওয়া হয়।

আগের হলফনামা যাচাই করে দেখা যায়, ব্যবসায়ী মজনু ২০১৩ সালে বছরে প্রায় ৫০ লাখ টাকা আয় করতেন। তখন তার প্রায় পৌনে এক কোটি টাকার অর্থ-সম্পদ ছিল। বর্তমানের হলফনামা অনুসারে তার অর্থ-সম্পদ অনেক বেড়েছে।

শেরপুর উপজেলা পরিষদের নির্বাচনের আগে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারির হলফনামায় তার অর্থ-সম্পদের পরিমাণ ছিল পাঁচ কোটি পাঁচ লাখ ৬৩ হাজার ৭৮৩ টাকার। এতে কৃষি খাতে বার্ষিক আয় ছিল এক লাখ ৭২ হাজার ৫০০ টাকা, ব্যবসা ও ঠিকাদারি থেকে ৫৭ লাখ ৪৬ হাজার ৫৬০ টাকা, নগদ টাকা এক কোটি ৮৮ লাখ ৭০ হাজার ৬৩৮ টাকা, ব্যাংকে জমা ২৯ লাখ ৩৬২ টাকা, সঞ্চয়পত্রে আমানত এক কোটি টাকা, যানবাহনের মূল্য ৩১ লাখ ৫০ হাজার, স্বর্ণালংকার ৩০ ভরির মূল্য উল্লেখ নেই। ইলেকট্রনিক্স সামগ্রী দুই লাখ, আসবাবপত্র ২৭ হাজার টাকা এবং অন্যান্য ৫০ হাজার টাকা।

এ ছাড়া রয়েছে দুই লাখ ৬৩ হাজার ৪৫০ টাকা মূল্যের ৭.৮৬৫ একর কৃষিজমি, পৈতৃক সূত্রে পাওয়া ০.১৪ একর অকৃষি জমি (মূল্য নেই), দালান ৩৯ লাখ ২৫ হাজার ২৭৩ টাকা এবং বাড়ি ও অ্যাপার্টমেন্ট ৮১ লাখ ২৯ হাজার টাকা। তিনি এনসিসি ব্যাংক লিমিটেড বগুড়া শাখায় দেনা দেখিয়েছেন এক লাখ ৯৪ হাজার ৫৪৪ টাকা। ওই ব্যাংকের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর বা ডিরেক্টর হওয়ার সুবাদে ঋণ ফান্ডেড চার কোটি টাকা এবং নন ফান্ডেড এক কোটি আট লাখ ৬২ হাজার টাকা।

তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে নৌকা মার্কার প্রার্থী হিসেবে ২৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করেন। হলফনামায় কৃষি খাতে বার্ষিক আয় দেখানো হয়েছে দুই লাখ ৩০ হাজার টাকা। ব্যবসা থেকে আয় ৮৯ লাখ ৩৬ হাজার টাকা, শেয়ার, সঞ্চয়পত্র, ব্যাংক আমানত ১২ লাখ ৪৯ হাজার ৩৪৫ টাকা, চাকরি থেকে সম্মানী চার লাখ ২৫ হাজার টাকা, নগদ পাঁচ কোটি ১৯ লাখ ৯০ হাজার টাকা, ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে জমা ৮৬ লাখ ৩৫ হাজার ৯৩ টাকা, বিভিন্ন সঞ্চয়পত্রে স্থায়ী আমানত এক কোটি ৫৮ লাখ পাঁচ হাজার ৬৬৮ টাকা। যানবাহনের মূল্য ৩১ লাখ ৫০ হাজার টাকা, ৩০ ভরি স্বর্ণালংকার, দুই লাখ টাকার ইলেট্রনিক্স সামগ্রী, আসবাবপত্র ২৭ হাজার টাকা, দুই লাখ ৬৩ হাজার ৪৫০ টাকা মূল্যের ৭.৮৬৫ একর কৃষিজমি, পৈতৃক ০.১৪ একর অকৃষি জমি (মূল্য নেই), দুটি ভবন ৩৯ লাখ ২৫ হাজার ২৭৩ টাকা, ব্যাংকে দেনা ৯৮ লাখ ৩৩ হাজার ৫৫৮ টাকা। এ ছাড়া এনসিসি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর বা ডিরেক্টর হওয়ার সুবাদে ঋণ ফান্ডেড সাত কোটি ৪৭ লাখ টাকা এবং নন ফান্ডেড চার কোটি ৫০ লাখ টাকা। সব মিলিয়ে তার অর্থ-সম্পদের পরিমাণ নয় কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ৮২৯ টাকা। অর্থাৎ বগুড়া-৫ আসনে সংসদ সদস্য প্রার্থী বছরে মজিবর রহমান মজনুর চার বছরে অর্থ-সম্পদ বেড়েছে চার কোটি ৪২ লাখ ৭৩ হাজার ৪৬ টাকা।

/এমএএ/
সম্পর্কিত
‘ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে’
সংসদ নির্বাচন নিয়ে বিতর্কিত মন্তব্য, আ.লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ
বিএনপি ফের নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পেয়ে যাবে: ওবায়দুল কাদের
সর্বশেষ খবর
এমপি আজীমকে হত্যার পর হেরোইন ও মদ খেয়ে উল্লাস করে খুনিরা
এমপি আজীমকে হত্যার পর হেরোইন ও মদ খেয়ে উল্লাস করে খুনিরা
ওজন কমাতে চাইছেন? সকালের নাস্তায় খান চিয়া সিডের তৈরি এই পদ
ওজন কমাতে চাইছেন? সকালের নাস্তায় খান চিয়া সিডের তৈরি এই পদ
সরকার সুষম ও টেকসই উন্নয়নে বিশ্বাস করে: আরাফাত
সরকার সুষম ও টেকসই উন্নয়নে বিশ্বাস করে: আরাফাত
এমপি আজীমের লাশের খণ্ডাংশের খোঁজে তল্লাশি, চলবে শনিবারও
এমপি আজীমের লাশের খণ্ডাংশের খোঁজে তল্লাশি, চলবে শনিবারও
সর্বাধিক পঠিত
নেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
এমপি আজীম হত্যাকাণ্ডনেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
আদালতে কেঁদে সিলিস্তার প্রশ্ন, আমি কীভাবে আসামি হলাম?
আদালতে কেঁদে সিলিস্তার প্রশ্ন, আমি কীভাবে আসামি হলাম?
যুদ্ধবিমান উড্ডয়নের নির্দেশ তাইওয়ানের
যুদ্ধবিমান উড্ডয়নের নির্দেশ তাইওয়ানের
এমপি আজিমের খণ্ডিত মরদেহ উদ্ধারের দাবি কলকাতা পুলিশের
এমপি আজিমের খণ্ডিত মরদেহ উদ্ধারের দাবি কলকাতা পুলিশের
ঘূর্ণিঝড়ের শঙ্কা, ১ নম্বর সতর্কতা
ঘূর্ণিঝড়ের শঙ্কা, ১ নম্বর সতর্কতা