X
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২
১৮ অগ্রহায়ণ ১৪২৯

রুপনার মা চাইলেন ঘর, রাস্তা নেই ঋতুপর্ণার বাড়ির

জিয়াউল হক, রাঙামাটি
২০ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৫আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ২০:২২

সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শিরোপা জয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে বইছে খুশির বন্যা। সাফের মুকুটজয়ী এই ফুটবল দলের গোলরক্ষক রুপনা চাকমার বাড়ি জেলার নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ভুঁইয়া আদাম গ্রামে। দলের উইঙ্গার ঋতুপর্ণা চাকমার বাড়িও কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নে মগাছড়ি গ্রামে।

জেলার দুই ফুটবলারের কীর্তিতে উল্লাস বইছে পাহাড়ের জেলা রাঙামাটিতে। সাফ সেরার গৌরব অর্জন করায় রুপনা ও ঋতুপর্ণার বাড়িতে মিষ্টি, ফলমূলসহ নানা উপকরণ নিয়ে তাদের বাড়িতে গেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, সাবেক জাতীয় ফুটবলার বরুন দেওয়ান, রাঙামাটি মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নিরুপা দেওয়ান প্রমুখ। জেলা প্রশাসক রুপনা ও ঋতুপর্ণার মায়ের হাতে দেড় লাখ টাকার করে চেক তুলে দেন। 

ঘিলাছড়ি ইউনিয়নের স্থানীয় আলো বিকাশ চাকমা বলেন, রুপনা আমাদের এলাকারই মেয়ে। ছোট বেলা থেকে তার ফুটবলের প্রতি আকর্ষণ দেখেছি। সে ছেলেদের সঙ্গে মিশে ফুটবল খেলতো। কালকে তার খেলা আমরা দেখেছি। তারা নেপালের বিপক্ষে খেলে যে গৌরব অর্জন করেছে আমরা গ্রামবাসীরা সত্যিই খুব আনন্দিত ও গর্বিত।

নিজ ঘরের সামনে রুপনার মা

রুপনার মা কালাসোনা চাকমা কাছে বলেন, আমার মেয়ে যে আজ দেশ পেরিয়ে বিদেশে খেলতে গেছে আমার খুব ভালো লাগছে। আমি খুব খুশি। আমার মেয়ে শান্তিময় ও বীর সেনের সহযোগিতায় এতদূর এগ্রিয়ে গেছে। মেয়ের খেলা আমি মোবাইলে দেখেছি। খেলা শেষে মেয়ে ভিডিও কলে আমাকে কাপ দেখিয়ে বলে মা অনেক কষ্টের বিনিময়ে এটা পেয়েছি। আমি যে কত খুশি তা বলে বুঝাতে পারবো না। গর্বে আমার বুক ভরে যাচ্ছে। আমরা একটি ছোট ভাঙা ঘরে থাকি। এটি যদি সরকার করে দেয় খুব খুশি হবো।

ঋতুপর্ণার মায়ের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক

ঋতুপর্ণার মা বসুমতি চাকমা বলেন, আমি খুব খুশি হয়েছি। আমার মেয়ে দেশের জন্য ভালো খেলেছে তাতে আমিসহ গ্রামবাসী আনন্দিত। আমাদের বাড়ির রাস্তা নেই। সরকার আমার বাড়িতে আসার রাস্তাটি করে দিলে খুশি হবো।

ঘগড়া ইউপি চেয়ারম্যান আজিম উদ্দিন বলেন, ঋতুপর্ণা চাকমা শুধু ঘগড়া ইউনিয়নের গর্ব না। পুরো দেশের গর্ব। ওর বাড়িতে যাওয়ার পথটি আমি দ্রুত করে দেবো।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আপ্লুত হয়ে রুপনার পরিবারের পাশে থাকার ঘোষণা দেন। এ সময় তিনি তার সঙ্গে উপস্থিত নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা বজলুর রহমানকে রুপনার জরাজীর্ণ ঘরটির স্থলে নতুন ঘর নির্মাণে যা যা করা দরকার করা এবং তার বাড়িতে যাওয়ার সড়কটি তৈরি করে দেওয়ার নির্দেশনা দেন।

জেলা প্রশাসক এই সময় বলেন, রুপনা আজ পুরো জাতির গর্ব। আমরা তাকে নিয়ে গর্বিত। তার পরিবারের পাশে আমরা সবাই থাকবো। আজ রুপনার জন্মদাতার মায়ের সঙ্গে দেখা হলো। তাকে সম্মান জানাতে পেরে আমি সম্মানিত বোধ করছি। তাদের পরিবারে জন্য যা করার আমরা ভবিষ্যতে সব কিছুই করবো। একইসঙ্গে তার বাড়ি যাওয়ার পথে একটি বাঁশের তৈরি সেতু রয়েছে, সেটি পাকা করার আশ্বাস দিয়েছেন।

জেলা প্রশাসক আরও জানান, ঋতুপর্ণা, রুপনা, মানিকা, আনাই ও আনুচিং এরা সবাই রাঙামাটি ঘগাড়া উচ্চ বিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করে এখানে বড় হয়েছে। তাই আমরা এই পাঁচ জনকেই সংবর্ধনা দিতে চাই।

উল্লেখ্য, সোমবার নেপালের কাঠমান্ডুতে নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন বাংলাদেশের ফুটবল দলের মেয়েরা। গোলরক্ষক রুপনা চাকমা প্রতিযোগিতায় সেরা গোলকিপারের পুরস্কার অর্জন করেছেন।

/এফআর/
রোহিতের ভয় ‘মিরপুরের গ্যালারি’
রোহিতের ভয় ‘মিরপুরের গ্যালারি’
বিশ্বকাপ শেষ জেসুস-তেলেসের
বিশ্বকাপ শেষ জেসুস-তেলেসের
পর্যটক ভ্রম‌ণে আবারও বান্দরবানের ৩ উপ‌জেলায় নি‌ষেধাজ্ঞা
পর্যটক ভ্রম‌ণে আবারও বান্দরবানের ৩ উপ‌জেলায় নি‌ষেধাজ্ঞা
‘ইভিএম হচ্ছে ইসির পছন্দের প্রার্থীকে জয়ী ঘোষণার যন্ত্র’
‘ইভিএম হচ্ছে ইসির পছন্দের প্রার্থীকে জয়ী ঘোষণার যন্ত্র’
সর্বাধিক পঠিত
আঙুলের অপারেশনে শিশুর মৃত্যু, গোসলের সময় দেখা গেলো পুরো পেটে সেলাই
আঙুলের অপারেশনে শিশুর মৃত্যু, গোসলের সময় দেখা গেলো পুরো পেটে সেলাই
মরে গেলেও মানুষ বিচার পায় না, আমি তো বেঁচে আছি: ফারিণ
চলন্ত সিঁড়িতে দুর্ঘটনার ভয়াবহ বর্ণনামরে গেলেও মানুষ বিচার পায় না, আমি তো বেঁচে আছি: ফারিণ
শাহবাগে প্রাইভেটকারের ধাক্কায় মৃত্যু দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড: রমনা ডিসি
শাহবাগে প্রাইভেটকারের ধাক্কায় মৃত্যু দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড: রমনা ডিসি
রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আয়াত হত্যারিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা