X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বোমা ফাটিয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের পর ভোটকেন্দ্রে আগুন

শরীয়তপুর প্রতিনিধি
০৫ জানুয়ারি ২০২২, ১৯:৫৩আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ২০:০৮

শরীয়তপুরের নড়িয়া উপজেলার একটি ভোটকেন্দ্রে বোমা ফাটিয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের পর আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় দুই সাংবাদিক ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনার পর ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। 

বুধবার (০৫ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দুলুখণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাংবাদিক, পুলিশ ও নির্বাচনি কর্মকর্তারা জানিয়েছেন, ভোজেশ্বর ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী শহীদুল ইসলাম সিকদার, এমদাদ সিকদার, রুনা আক্তার, দেলোয়ার হোসেন ব্যাপারী ও এনামুল হক ব্যাপারী। বুধবার সকালে ভোটগ্রহণ শুরু হয়।

দুপুর সোয়া ২টার দিকে ২২ নম্বর দুলুখণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালায় দেলোয়ার হোসেন ব্যাপারীর সমর্থকরা। বোমার বিস্ফোরণ ও গুলি ছুড়ে ভোটারদের ছত্রভঙ্গ করে দেয় তারা। কেন্দ্র দখল করে তিনটি ব্যালট বাক্স, ব্যালট ও নির্বাচনি সামগ্রী ছিনতাই করে নিয়ে যায়। যাওয়ার সময় বাহির থেকে দরজা আটকে ভোটকেন্দ্রে আগুন ধরিয়ে দেয়। এ সময় নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা, আনসার সদস্য ও ভোটাররা আটকা পড়েন। তাদের লক্ষ্য করে বোমা হামলা ও গুলি করা হয়। পুলিশ পাল্টা গুলি ছুড়েও কেন্দ্র রক্ষা করতে পারেনি। 

একই সঙ্গে যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কাজী মনিরুজ্জামান, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ইমন ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা জাকারিয়া মাসুদের মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাস গুপ্তর নেতৃত্বে বিজিবি সদস্যরা অবরুদ্ধদের উদ্ধার করেন। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্কুল ভবনের আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১০ জন আহত হন।

দুই সাংবাদিক ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে তারা

কালের কণ্ঠের জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ইমন বলেন, দুপুরে ৫ নম্বর ওয়ার্ডের দুলুখণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাই। যাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের ওপর হামলা চালায় দেলোয়ার হোসেন ব্যাপারীর সমর্থকরা। আমাদের ও ভোটারদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও বোমার ছুড়ে তারা। এতে কয়েকজন আহত হন। আমার ও যমুনা টিভির জেলা প্রতিনিধির মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল ওয়াদুদ বলেন, ব্যালট বাক্স ছিনতাইয়ের পর কেন্দ্রে আগুন ধরিয়ে দেয় তারা। সেই সঙ্গে গুলি ও বোমার বিস্ফোরণ ঘটায়। এতে আমরা অবরুদ্ধ হয়ে পড়ি। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের উদ্ধার করে।

চেয়ারম্যান প্রার্থী শহীদুল ইসলাম সিকদার বলেন, এই ইউনিয়নে আমার গণজোয়ারের কারণে দেলোয়ার হোসেনের সমর্থকরা ভোটকেন্দ্র পুড়িয়ে দিয়েছে। তারা ওই কেন্দ্রের সব ব্যালট ছিনতাই করে নিয়ে গেছে। শুধু ওই কেন্দ্রে নয়, আরও কয়েকটি কেন্দ্রে হামলা চালিয়েছে তারা। 

ঘটনার পর থেকে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনের মোবাইল নম্বর বন্ধ রয়েছে। সমর্থকদের সঙ্গে যোগাযোগ করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এ জন্য তার মতামত জানা যায়নি।

শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ভোটকেন্দ্রে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হবে।

নড়িয়া থানার ওসি অবনি শঙ্কর কর বলেন, অবরুদ্ধদের উদ্ধার করা হয়েছে। কয়েকজন আহত হয়েছেন। ভোটকেন্দ্রে যারা আগুন দিয়েছে তাদের ধরতে অভিযান চলছে।

নড়িয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আতিয়ার রহমান বলেন, সন্ত্রাসীরা ওই কেন্দ্রটি পুড়িয়ে দিয়েছে। ব্যালট ছিনতাই করেছে। ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থাগিত করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

/এএম/
সম্পর্কিত
উপজেলা নির্বাচনে নেই বেশিরভাগ রাজনৈতিক দল
হিজবুল্লাহর ৪০টি লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরায়েলের
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান পাকিস্তান ও ইরানের
সর্বশেষ খবর
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা