X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

থানায় উপজেলা চেয়ারম্যানের জিডি

গাজীপুর প্রতিনিধি
২৮ জুলাই ২০২২, ২২:৩১আপডেট : ২৮ জুলাই ২০২২, ২৩:১২

নিজের প্রাণ ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি আমানত হোসেন খান। বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় তিনি কাপাসিয়া থানায় ডায়েরি করেন।

ডায়েরিতে তিনি উল্লেখ করেন, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হিসেবে আমি অত্যন্ত সুনামের সঙ্গে সুশৃঙ্খলভাবে দায়িত্ব ও কর্তব্য পালন করাসহ রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড পালন করে আসছি। বর্তমানে কাপাসিয়ার একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই কুচক্রী মহল প্রকাশ্যে মিছিল করে আমাকে আগুনে পুড়িয়ে হত্যা করার হুমকি দিচ্ছে। বর্তমানে আমার প্রাণনাশের সংশয় রয়েছে। এমতাবস্থায় আমার ও পরিবারের জীবনের নিরাপত্তাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

আমানত হোসেন খান বলেন, মিথ্যা একটি বিষয়কে কেন্দ্র করে কোন স্বার্থান্বেষী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত করার চেষ্টা করছে। তাই আমার জীবন ও পরিবারের নিরাপত্তাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে সাধারণ ডায়েরি করেছি।

কাপাসিয়া থানার ওসি এএসএম নাসিম বলেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজের জীবন ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেছেন। জিডিতে কোনও ব্যক্তির নাম উল্লেখ করা হয়নি। আদালতের অনুমতি সাপেক্ষে বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৮ জুলাই একটি পত্রিকায় ‘আওয়ামী লীগের ভেতরে এমপি লীগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে আমানত হোসেন খানকে উদ্ধৃত করে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হয়। ওই সংবাদ প্রকাশের পর কয়েকদিন ধরে উপজেলা চেয়ারম্যান আমানত হোসেন খানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে নিজ দলের উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ এমপির সমর্থকরা। তারা এই ঘটনায় আমানত হোসেনকে কাপাসিয়ায় অবাঞ্ছিত ঘোষণাও করেছে।

এদিকে, প্রকাশিত ওই সংবাদের প্রতিবাদ জানিয়ে গত ২৩ জুলাই উপজেলা চেয়ারম্যান সংবাদ সম্মেলন করেছেন। সেখানে তিনি দাবি করেন, তাকে উদ্ধৃত করে সংবাদে যে বক্তব্য প্রকাশিত হয়েছে, ওই বক্তব্য তার নয়। তিনি কোনও সাংবাদিকের কাছে এমপিকে জড়িয়ে কোনও বক্তব্য দেননি। প্রকাশিত সংবাদে তার বক্তব্যের অংশটুকু মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক।

তিনি অভিযোগ করেন, কাপাসিয়ার রাজনীতির পরিবেশ নষ্ট করার জন্য ও স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটানোর জন্য কোনও স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্র করছে। তারা আমার সঙ্গে কথা না বলে মিথ্যা তথ্য দিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে। সংবাদে আমাকে উদ্ধৃত করে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সম্পর্কে কিছু অসত্য কথা বলা হয়েছে।

/এফআর/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ডানপিঠে দুলু থেকে কিংবদন্তি ফারুক
প্রয়াণ দিবসে স্মরণডানপিঠে দুলু থেকে কিংবদন্তি ফারুক
‌‘এখনও ঘুমালে মনে হয় জলদস্যুরা এই বুঝি গুলি করলো’
এমভি আবদুল্লাহর চিফ অফিসার‌‘এখনও ঘুমালে মনে হয় জলদস্যুরা এই বুঝি গুলি করলো’
‘দলীয় সাংবাদিক’ ও সাংবাদিকতায় অনাস্থা
‘দলীয় সাংবাদিক’ ও সাংবাদিকতায় অনাস্থা
‘আমাদের ছাড়াতে এয়ারক্রাফটের মাধ্যমে মুক্তিপণ দেওয়া হয়েছিল’
‘আমাদের ছাড়াতে এয়ারক্রাফটের মাধ্যমে মুক্তিপণ দেওয়া হয়েছিল’
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সজনে পাতা খেলে মিলবে এই ১২ উপকারিতা
সজনে পাতা খেলে মিলবে এই ১২ উপকারিতা
রংপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিযোগ
রংপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিযোগ
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ