X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে ছাত্রদল নেতার জানাজায় রিজভীসহ কেন্দ্রীয় নেতারা

নারায়নগঞ্জ প্রতিনিধি
০৫ নভেম্বর ২০২২, ০১:৪০আপডেট : ০৫ নভেম্বর ২০২২, ০১:৪০

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় গাড়িচাপায় নিহত ছাত্রদল নেতা অমিত হাসান অনিকের (২২) লাশ দাফন হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা তার জানাজায় অংশ নেন। শুক্রবার (৪ নভেম্বর) রাতে রূপগঞ্জে কাঞ্চন বাজার এলাকায় ভারতচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।  

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাতে এশার নামাজের পরে ভারতচন্দ্র স্কুল মাঠে ছাত্রদল নেতা অনিকের জানাজা সম্পন্ন হয়েছে। এ সময় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, নির্বাহী কমিটির সদস্য কাজী মনির ও মোস্তাফিজুর রহমান দিপু এবং জেলা বিএনপি সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।’

আরও পড়ুন: মিছিলে হামলার অভিযোগ, ছাত্রদল নেতা নিহত

তিনি আরও জানান, জানাজা শেষে স্থানীয় কবরস্থানে লাশ দাফন করা হয়। এ সময় নিহতের পরিবারের সদস্য ও স্বজনদের সমবেদনা জানান দলের কেন্দ্রীয় নেতার।

তবে অমিতের ছোটবোন আঞ্জুমান আক্তারের দাবি,  তার ভাই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। অমিত রাজনীতির সঙ্গেও জড়িত নন। তিনি ডাচ বাংলা ব্যাংকে পিয়ন হিসেবে কাজ করতেন বলে জানান তিনি। 

অন্যদিকে বিএনপির স্থানীয় নেতাদের দাবি, রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড এলাকার আমির হোসেনের ছেলে অমিত ওই ওয়ার্ডের ছাত্রদলের সহ-সভাপতি।  

 এদিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) আবির হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, অমিতের মৃত্যু একটা সড়ক দুর্ঘটনা। নিহতের পরিবারের সদস্যরা রাজনৈতিক হামলার কথা বলেননি, তারা এটাকে সড়ক দুর্ঘটনা বলেছেন। তবে বিএনপি নেতাদের দাবি, ছাত্রলীগ - যুবলীগের নেতাকর্মীরা তার ওপরে হামলা করেছে। এর এক পর্যায়ে গাড়িচাপায় তার মৃত্যু হয়। তবে হামলার ঘটনা এখনও নিশ্চিত না। নিহত অমিত ছাত্রদলের একজন সমর্থক ছিল, নেতা ছিল কিনা তা নিশ্চিত না ।

দলীয় নেতাকর্মীদের অভিযোগ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা ছাত্রদল একটি মশাল মিছিল করে। মিছিলটি ভুলতা চৌরাস্তা থেকে শুরু হয়ে এশিয়ান হাইওয়ের মুন্সির পাম্প এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে অমিত হাসানকে মারধর করে। পরে তাকে গাড়ির নিচে ফেলে দেওয়া হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার দিবাগত রাতে তার মৃত্যু হয়। 

/টিটি/
সম্পর্কিত
ছাত্রদলের ‘সংহতি’ প্রত্যাখ্যান বুয়েট শিক্ষার্থীদের
বুয়েটে ছাত্ররাজনীতি চালুর আগে সব দলের সহাবস্থান চায় ছাত্রদল
একসঙ্গে ইফতার করলেন ছাত্রলীগ-ছাত্রদলসহ সব ছাত্রসংগঠনের নেতারা
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক