X
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
১৭ মাঘ ১৪২৯
বিএনপির দাবি

ঢাকার গণসমাবেশে মুন্সীগঞ্জ থেকে যোগ দেবেন ৩০ হাজার নেতাকর্মী 

মুন্সীগঞ্জ প্রতিনিধি
০৯ ডিসেম্বর ২০২২, ২২:১৮আপডেট : ০৯ ডিসেম্বর ২০২২, ২২:১৯

বিএনপির আগামীকাল শনিবার (১০ ডিসেম্বরের) বিভাগীয় গণসমাবেশকে মুন্সীগঞ্জের হাজার হাজার নেতাকর্মী রাজধানী ঢাকার ছুটছেন। মামলা ও পুলিশের চেকপোস্ট এড়িয়েই ঢাকার গোলাপবাগ মাঠের সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা রাজধানীতে আসছেন।

জেলা বিএনপির কয়েকজন নেতার দাবি, মুন্সীগঞ্জ সদর, গজারিয়া, টঙ্গীবাড়ি, লৌহজং, শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার প্রত্যেক নেতাকর্মীকে গণসমাবেশে যোগদান করতে বলা হয়েছে। ঢাকায় ব্যবসা-বাণিজ্যসহ স্থায়ীভাবেও বসবাস করছেন জেলার হাজারো নেতাকর্মী। সবমিলিয়ে গণসমাবেশে মুন্সীগঞ্জ থেকে প্রায় ৩০-৪০ হাজার নেতাকর্মী বিএনপির সমাবেশে যোগ দেবেন বলে জানান তারা।
 
টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক জানান, পুলিশের ধর-পাকড় শুরু হওয়ার পর থেকে দলীয় নেতাকর্মীরা সমাবেশে যোগদান করতে এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান নিয়েছে কয়েকদিন আগেই। মুন্সীগঞ্জের ঢাকায় যারা বসবাস করে এবং জেলার ছয় উপজেলায় সমাবেশে অন্তত ৩০-৪০ হাজার নেতাকর্মী ঢাকায় অবস্থান করছেন। এটা ঢাকার বিভাগীয় গণসমাবেশ। এ কারণে ঢাকার প্রতিবেশী জেলা হিসেবে মুন্সীগঞ্জ থেকে অধিক সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি ঘটাতে হবে গণসমাবেশে।

এদিকে শুক্রবার (৯ডিসেম্বর) বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাস স্ট্যান্ড এলাকা থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। তারা জানান, যেকোনও ধরনের নাশকতা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের নির্দেশে তারা সর্তক অবস্থানে আছেন।

এদিকে, বঙ্গবন্ধু মহাসড়কে শ্রীনগর উপজেলার ছনবাড়ী এলাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে ও সদর উপজেলায় মুন্সীগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

তবে দুই মহাসড়কে (ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক) অন্যান্য দিনের তুলনায় আজ গণপরিবহন সংখ্যা কম ছিল। তাই ঢাকাগামী যাত্রীরা পড়েছেন বিপাকে।

প্রচেষ্টা পরিবহনের চেয়ারম্যান নোমান মিয়া বলেন, আমাদের ৩৭টি গাড়ি রয়েছে। যাত্রী কম থাকায় আজকে ৫টি গাড়ি চলাচল করেছে। তবে কালকে আমরা গাড়ি চালাবোই। কারণ আমাদের মালিক সমিতি কেন্দ্রীয় মালিক সমিতির নির্দেশ আছে গাড়ি চালানোর।

পুলিশের চেকপোস্ট

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়ক হিসেবে খ্যাত বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও শ্রীনগর-দোহার সড়কে গণপরিবহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ওই দুই গুরুত্বপূর্ণ মহাসড়কসহ জেলার বিভিন্ন সড়কে অন্তত ৮৪টি পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসিয়েছে।

জেলার লৌহজং উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের পদ্মা সেতুর উত্তর প্রান্তের সেতুর টোল প্লাজার সামনে ও মাওয়া চৌরাস্তায় বাস, মাইক্রোবাস, সিএনজি ও প্রাইভেটকারে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন যাত্রীরা। এদিকে জেলার শ্রীনগর উপজেলার ঢাকা-দোহার সড়কের শ্রীনগর বাইপাস সড়ক, ছনবাড়ি ও বেঁজগাঁও পয়েন্টে পুলিশকে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেছে। চেকপোস্ট বসানো হয়েছে সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় ধলেশ্বরী সেতুর ঢাকামুখী অংশে।

অপরদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার গজারিয়া উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড, বালুয়াকান্দি, বাউশিয়া, জামালদী বাসস্ট্যান্ড ও পাখিরমোড় পয়েন্টসহ বেশ কয়েকটি পয়েন্টে চেকপোস্ট থেকে যানবাহনে তল্লাশি অব্যাহত রযেছে। এ ছাড়া জেলা শহরের মুক্তারপুর ধলেশ্বরী সেতুর পাদদেশে, সিপাহীপাড়া, পেট্রোল পাম্প, হাতিমারা, থানারপুল, মুন্সীগঞ্জ লঞ্চ টার্মিনালে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

এ বিষয়ে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আল মামুন জানান, মুন্সীগঞ্জ হচ্ছে ৩২টি জেলার মানুষের রাজধানীতে প্রবেশদ্বার। এটা হলো মহান বিজয়ের মাস। এই মাসে আমরা বিজয় অর্জন করেছি। একইসঙ্গে খ্রিস্টান ধর্মাবলম্বীদের একটি বড়দিন। এ ছাড়াও এই মাসে বছরের শেষ দিনে সব ধর্মের মানুষেরা উদযাপন করে থাকে। সে জন্য আমরা সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখবার জন্য কাজ করছি। এই মাসকে কেন্দ্র করে জঙ্গিরা নাশকতার করার চিন্তা ভাবনা করে থাকে।

তিনি বলেন, সেক্ষেত্রে এই জেলাকে সার্বিক আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রাখবার জন্যেই জেলাকে আমরা ছয়টি লেয়ারে বিভিন্ন ধরনের নিরাপত্তার জন্য দায়িত্ব অর্পণ করি। তাই এই জেলায় একেবারেই নিরিবিচ্ছন্ন সামগ্রিক নিরাপত্তা নিশ্চিত করতে চাই। সে জন্য বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ২৭ কিলোমিটার মধ্যে চেকপোস্টের আয়োজন করেছি। এ ছাড়াও ঢাকা-চট্টগ্রামমুখী গজারিয়া হাইওয়েতে চেকপোস্ট বসিয়েছি।

পুলিশ সুপার আরও বলেন, পুরো নৌঘাট থেকে শুরু করে আমাদের অভ্যন্তরীণ যে রাস্তাগুলো আছে সেইগুলোর প্রায় ৮৪টি জায়গায় চেকপোস্ট বসিয়ে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছি।

/এফআর/
সর্বশেষ খবর
অভিনেত্রী আঁখির শারীরিক অবস্থার উন্নতি হয়নি
অভিনেত্রী আঁখির শারীরিক অবস্থার উন্নতি হয়নি
ইউক্রেনকে হাজার হাজার গোলাবারুদ দেবে ফ্রান্স ও অস্ট্রেলিয়া
ইউক্রেনকে হাজার হাজার গোলাবারুদ দেবে ফ্রান্স ও অস্ট্রেলিয়া
   টিভিতে আজকের খেলা (৩১ জানুয়ারি ২০২৩)
  টিভিতে আজকের খেলা (৩১ জানুয়ারি ২০২৩)
শতভাগ বিদ্যুতায়নের সুফল মিলছে সেচে
শতভাগ বিদ্যুতায়নের সুফল মিলছে সেচে
সর্বাধিক পঠিত
সংবাদ প্রকাশের পর কুমিল্লার হাইওয়ে হোটেলে অভিযান
সংবাদ প্রকাশের পর কুমিল্লার হাইওয়ে হোটেলে অভিযান
অভিনেত্রী আঁখির অবস্থা এখনও আশঙ্কাজনক
অভিনেত্রী আঁখির অবস্থা এখনও আশঙ্কাজনক
এনআইডি’র সঙ্গে সমন্বয় করে পাসপোর্ট সমস্যা দ্রুত সমাধানের সুপারিশ
এনআইডি’র সঙ্গে সমন্বয় করে পাসপোর্ট সমস্যা দ্রুত সমাধানের সুপারিশ
এসআইবিএল থেকে মাহবুব-উল-আলমের পদত্যাগ
এসআইবিএল থেকে মাহবুব-উল-আলমের পদত্যাগ
আলাদা ইউনিট করে রাজউকই পূর্বাচলে নাগরিক সেবা দেবে
আলাদা ইউনিট করে রাজউকই পূর্বাচলে নাগরিক সেবা দেবে