X
রবিবার, ১৬ জুন ২০২৪
২ আষাঢ় ১৪৩১

তফসিলকে স্বাগত জানিয়ে সারা দেশে আনন্দ মিছিল

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৫ নভেম্বর ২০২৩, ২২:২৮আপডেট : ১৫ নভেম্বর ২০২৩, ২৩:৫৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে জেলায় জেলায় আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়া শুরু করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি নির্বাচনের তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাগত জানিয়ে হর্ষধ্বনি দেন। এরপর জেলায় জেলায় আনন্দ মিছিল বের করা হয়।

চট্টগ্রাম: তফসিল ঘোষণার পর বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়ে চট্টগ্রাম নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন। এছাড়া জেলার ১৫টি উপজেলায় আনন্দ মিছিল করেছেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের দলীয় কার্যালয় দারুল ফজল মার্কেটের সামনে থেকে আনন্দ মিছিল শুরু হয়ে জেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এতে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন ও সহসভাপতি খোরশেদ আলম সুজনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

তফসিল ঘোষণার পর বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়ে চট্টগ্রাম নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ

রাঙামাটি: তফসিল ঘোষণার পর রাঙামাটিতে আনন্দ মিছিল ও পথসভা করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বুধবার রাতে শহরের বনরূপা থেকে মিছিল বের করা হয়। পরে শহরের হ্যাপির মোড়, কাঁঠালতলী ও পৌরসভা ঘুরে বনরূপায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শহীদুজ্জামান মহসিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝিনুক ত্রিপুরাসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল: টাঙ্গাইলে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপির নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সহসভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ও পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।

তফসিল ঘোষণার পর রাঙামাটিতে আনন্দ মিছিল ও পথসভা করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

ময়মনসিংহ: বুধবার সন্ধ্যায় তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছেন ময়মনসিংহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। নগরীর শিববাড়ি আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলে মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

জয়পুরহাট: তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছেন জয়পুরহাট আওয়ামী লীগের নেতাকর্মীরা। সন্ধ্যায় পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাকের নেতৃত্বে মিছিল বের করা হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে মিছিল শেষ হয়।

মানিকগঞ্জ: তফসিল ঘোষণার পরপরই মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে আনন্দ মিছিল বের করা হয়েছে। মিছিলটি জেলা কার্যালয় থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনের চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও সহসভাপতি সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম প্রমুখ।

মেহেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়

মেহেরপুর: মেহেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম শাহীনের নেতৃত্বে মিছিলটি শহর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। অন্যদিকে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়ারুল ইসলামের নেতৃত্বে আরেকটি মিছিল বের করা হয়। 

বগুড়া: তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বগুড়া জেলা আওয়ামী লীগ। সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে শহরের টেম্পল রোডের দলীয় কার্যালয় থেকে মিছিল বের করা হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি। 

তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা আওয়ামী লীগ

রংপুর: তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা আওয়ামী লীগ। সন্ধ্যা সাড়ে ৭টায় নগরীর বেতপট্টি দলীয় কার্যালয় থেকে মিছিল বের করা হয়। নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে সমাবেশ করেন নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন ও যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম। 

ফেনী: ফেনীতে বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেস ক্লাবের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন দলের নেতা শুসেন চন্দ্র শীল ও স্বপন মিয়াজি। পরে দলীয় নেতাকর্মীদের মিষ্টিমুখ করানো হয়। 

তফসিল ঘোষণার পরপরই মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে আনন্দ মিছিল বের করা হয়েছে

মৌলভীবাজার: তফসিল ঘোষণার পর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ আনন্দ মিছিল করেছে। সন্ধ্যায় শহরের চৌমোহনা চত্বর থেকে মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

নোয়াখালী: নোয়াখালীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা। এ সময় দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। সন্ধ্যা ৭টার দিকে জেলার সদর, কবিরহাট, কোম্পানীগঞ্জসহ বিভিন্ন উপজেলায় আনন্দ মিছিল করেন দলের নেতাকর্মীরা। নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর থেকে নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। সন্ধ্যায় তফসিল ঘোষণার পর জেলা শহর মাইজদীর দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করে দলের নেতাকর্মীরা। মিছিলে স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ (স্বাচিপ) দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, নোয়াখালী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, স্বাচিপ কমিটির আহ্বায়ক শাহাদাৎ হোসেন রোমেল ও সদস্যসচিব আবদুস সাত্তার ফরাজি।

/এএম/এমওএফ/
সম্পর্কিত
লন্ডন হাইকমিশনে ভোটার রেজিস্ট্রেশন ও স্মার্ট কার্ড বিতরণ শুরু
ভোট অংশগ্রহণমূলক না হওয়ার কারণ জানালেন সিইসি
উপজেলায় কী পরিমাণ ভোট পড়লো জানালেন সিইসি, বললেন ‘সংস্কার প্রয়োজন’
সর্বশেষ খবর
এ বছর বরিশাল রুটে লঞ্চে চাপ বেড়েছে
এ বছর বরিশাল রুটে লঞ্চে চাপ বেড়েছে
বিশ্ব বাবা দিবস আজ
বিশ্ব বাবা দিবস আজ
নামিবিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার জয়ের অপেক্ষায় ইংল্যান্ড
নামিবিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার জয়ের অপেক্ষায় ইংল্যান্ড
টিভিতে আজকের খেলা (১৬ জুন, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৬ জুন, ২০২৪)
সর্বাধিক পঠিত
রেমিট্যান্সের পালে স্বস্তির হাওয়া, রিজার্ভেও উন্নতি
রেমিট্যান্সের পালে স্বস্তির হাওয়া, রিজার্ভেও উন্নতি
আমরা আক্রান্ত হলে ছেড়ে দেবো না: সেন্টমার্টিন নিয়ে ওবায়দুল কাদের
আমরা আক্রান্ত হলে ছেড়ে দেবো না: সেন্টমার্টিন নিয়ে ওবায়দুল কাদের
কেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া?
কেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া?
বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়, পেট্রাপোল ইমিগ্রেশনে ভোগান্তি
বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়, পেট্রাপোল ইমিগ্রেশনে ভোগান্তি
‘মাস্তান’ গরুটির জন্য কাঁদছে দর্শক
‘মাস্তান’ গরুটির জন্য কাঁদছে দর্শক