X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

পুরুষাঙ্গ কেটে ও চোখ উপড়ে শ্রমিককে হত্যা

যশোর প্রতিনিধি
৩০ মে ২০২২, ১৪:১২আপডেট : ০২ জুন ২০২২, ১৭:১৬

যশোরের বাঘারপাড়া উপজেলায় নকিম উদ্দিন মোল্লা (৬০) নামে এক ধানকাটা শ্রমিককে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। সোমবার সকালে বাঘারপাড়া উপজেলার পাইকপাড়া গ্রাম থেকে পুরুষাঙ্গ কাটা এবং ডান চোখ উপড়ানো অবস্থায় পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

নিহত নকিম বাঘারপাড়া উপজেলার ধুপখালী গ্রামের দলিল উদ্দিন মোল্লার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আজ সকালে পাইকপাড়া গ্রামের বেনজীর আহমেদের বাড়ির একটি কক্ষে নকিম উদ্দিন মোল্লার লাশ পড়ে ছিল। সকাল ৬টার দিকে বাড়ির মালিক লাশটি দেখতে পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য এবং এলাকাবাসীকে জানান। এরপর বিষয়টি পুলিশকে জানানো হয়। সকাল ৯টার দিকে বাঘারপাড়া পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বাড়ির মালিক বেনজীর আহমেদ জানান, গত বৃহস্পতিবার তিনি কাটা ধান মাড়াইয়ের জন্য বাঘারপাড়ার ছাতিয়ানতলা বাজার থেকে তিন জন শ্রমিককে বাড়িতে নিয়ে আসেন। তাদের একজন গতকাল রবিবার নিজ বাড়িতে চলে যান। অন্য দুই জন রাতের খাবার শেষে বাড়ির একটি কক্ষে ঘুমাতে যান। আজ সকালে কাজের জন্য তাদের ডাকতে গিয়ে তিনি নকিম উদ্দিন মোল্লার লাশ দেখতে পান। তার পুরুষাঙ্গ কাটা এবং ডান চোখ উপড়ানো অবস্থায় ছিল। তার সঙ্গে থাকা অন্য শ্রমিককে তিনি খুঁজে পাননি। তিনি নকিমের সঙ্গে থাকা অপর শ্রমিকের নাম ও পরিচয় জানতেন না বলে জানান।

বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দীন বলেন, ‘নকিম মোল্লার গলায় রশি পেঁচানো ও একাধিক চিহ্ন রয়েছে। তার পুরুষাঙ্গ কাটা এবং ডান চোখ উপড়ানো। প্রাথমিকভাবে মনে হচ্ছে, রাতে অপর শ্রমিক তাকে হত্যা করে পালিয়ে গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। হত্যাকারীকে আটকের চেষ্টা ও মামলার প্রস্তুতি চলছে।’

হত্যাকাণ্ডের শিকার নকিম উদ্দিনের ভাতিজা সোহাগ হোসেন বলেন, ‘দিন পাঁচেক আগে তিনি বাড়ি থেকে বের হন। আমরা ভেবেছিলাম, তিনি তার মেয়ের বাড়িতে বেড়াতে গেছেন। কিন্তু আজ সকালে ফেসবুকে তার মৃত্যুর খবর ও ছবি দেখে আমরা ঘটনাস্থলে আসি। সেখানেই চাচাকে শনাক্ত করি।’

তিনি বলেন, ‘আমাদের গ্রামে যে ১০ জন সচ্ছল গৃহস্থ আছেন, আমরা তাদের একজন। এবারও চাচার জমির ধান মাড়াইয়ে পাঁচ-ছয় জন শ্রমিক কাজ করেছেন। শ্রম বিক্রি করে উপার্জন করার মতো দরিদ্র অবস্থা তার না।’

কেন তিনি বাড়ি থেকে বেরিয়ে শ্রমিকের কাজ করতে অপরের বাড়িতে ছিলেন? এমন প্রশ্নের জবাবে সোহাগ বলেন, ‘হয়তো বাড়িতে চাচির সঙ্গে রাগারাগি করেছিলেন। চাচা এলাকায় সজ্জন মানুষ হিসেবে পরিচিত। অনেক সালিশ বৈঠকে গ্রামবাসী তাকে ডেকে নেন।’

ওই বাড়ি মালিক বেনজিরের সঙ্গে কোনও ঝামেলা ছিল কিনা সে বিষয়ে তিনি বলতে পারেননি। কী কারণে এমন হত্যাকাণ্ড তাও ধারণা করতে পারছেন না তারা।

তিনি জানান, পুলিশ ঘটনাস্থলে এসে সবার সঙ্গে কথা বলেছেন। ওই বাড়িতে যেসব শ্রমিক এসেছিল, তাদের একজনের ফোন নম্বর সংগ্রহ করেছে। পুলিশ জানিয়েছে, তারা ঘটনাটি তদন্ত করে হত্যাকাণ্ডের কারণ উদ্ঘাটনের চেষ্টা করছে।

পরিবারের সদস্যের সঙ্গে কথা বলার পর এ বিষয়ে জানতে বাঘারপাড়া থানার ওসিকে মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। এ বিষয়ে কোনও ক্লু প্রাপ্তির বিষয়ে এবং ওই গৃহস্থ বাড়ির মালিক সম্পর্কে জানতে মেসেজ পাঠানো হলেও তিনি সাড়া দেননি।

 

/এমএএ/
সম্পর্কিত
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
৮ জনকে গ্রেফতারের পর ডিবি’র দাবিমাদক-চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের জেরে পল্লবীতে পাভেল হত্যা
ইউপি সদস্যকে প্রকাশ্যে গুলি করে হত্যা
সর্বশেষ খবর
রেলক্রসিংয়ে রিকশায় ট্রেনের ধাক্কা, বাবার মৃত্যু মেয়ে হাসপাতালে
রেলক্রসিংয়ে রিকশায় ট্রেনের ধাক্কা, বাবার মৃত্যু মেয়ে হাসপাতালে
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
গরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালগরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন