X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

জন্মদিনে নিজ এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত এমপি নাবিল 

যশোর প্রতিনিধি
০৪ অক্টোবর ২০২২, ২১:৪২আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ২১:৪২

জন্মদিনে নিজ এলাকার সাধারণ মানুষের ভালোবাসা ও শুভেচ্ছায় সিক্ত হলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। ফুল, স্মারক, মানপত্র, কেক কাটা, মিষ্টিমুখের মধ্যদিয়ে যশোরের খাজুরা মনিন্দ্র নাথ মিত্র (এমএন মিত্র) মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা কাজী নাবিলের জন্মদিন উদযাপন করেন। মঙ্গলবার (৩ অক্টোবর) বিকাল ৫টায় স্কুলমাঠে জন্মদিন উদযাপনের আয়োজন করা হয়। 

স্কুলের নতুন শিক্ষক মিলনায়তনের উদ্বোধন এবং এমপি কাজী নাবিলের জন্মদিন পালন ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপত্বি করেন লেবুতলা ইউনিয়নের চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির নতুন সভাপতি আলীমুজ্জামান মিলন। এ উপলক্ষে গোটা স্কুল ক্যাম্পাস সাজানো হয় রঙ-বেরঙের বেলুন, ফুল, জন্মদিনের শুভেচ্ছা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড দিয়ে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, আপনারা বলছেন-এই স্কুলে একটি চারতলা ভবন নির্মাণের ব্যবস্থা করতে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠারও দাবি করেছেন। আমি আশ্চর্য হচ্ছি, গেল ৯ বছরে কেন আপনারা আমার কাছে এই দাবি জানাননি। কেননা ২০১৪ সালে নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত যশোর সদরে দুইশ’র বেশি স্কুল-কলেজ ও মাদ্রাসায় নতুন ভবন তৈরি করে দেওয়া হয়েছে। 

এ সময় স্থানীয় লেবুতলা ইউনিয়নের লাউখালি ও ভবানিপুরের কাঁচা রাস্তা পাকাকরণের দাবি জানানো হলে তিনি বলেন, অচিরেই এমএন মিত্র হাই স্কুলে চারতলা ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন ও  আপনাদের দুটি কাঁচা রাস্তা পাকা করার ব্যবস্থা করা হবে।

শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের সঙ্গে জন্মদিনের কেক কেটে আনন্দ ভাগ করে নেন এমপি কাজী নাবিল যশোর সদরে শারদোৎসব প্রসঙ্গে তিনি বলেন, গত দুইদিন আমি যশোর সদরের বিভিন্ন মণ্ডপে গিয়েছি। সর্বত্র সুন্দরভাবে পূজাঅর্চনা হচ্ছে। নিরাপত্তা নিশ্চিতে ইতোমধ্যে আমি ১৫২টি মণ্ডপে সিসি ক্যামেরা সরবরাহ করেছি। আশা করছি, আগামীকাল বিজয়া দশমীর অনুষ্ঠানও সুন্দরভাবে সম্পন্ন করা হবে।  

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার আইটি পার্ক, মেডিক্যাল কলেজ স্থাপন, ৩৫টি সড়ক পাকাকরণ সংক্রান্ত উন্নয়নের কথা উল্লেখ করে এমপি নাবিল আরও বলেন, খুব শিগগিরই যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ, যশোরের তিনটি সড়কের মধ্যে একটি ছয় লেন ও বাকি দুটি চার লেনে উন্নীত করার কাজ শুরু হবে। এছাড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধির সোপান বহু আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু ইতোমধ্যে চালু হয়েছে। আর এসব উন্নয়নের কারিশমা আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার।
  
রাশিয়া-ইউক্রেনের যুদ্ধকে কেন্দ্র করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত পদক্ষেপের কারণে ইতোমধ্যে বিভিন্ন দ্রব্যমূল্যের দাম কমেছে। আগামী ডিসেম্বর নাগাদ আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের সুফল পাবো।  

তিনি সবাইকে শেখ হাসিনার প্রতি বিশ্বাস ও আস্থা রাখার আহ্বান জানিয়ে বলেন, আপনারা অতীতে যেমন আমাদের সঙ্গে ছিলেন, আগামী নির্বাচনেও জননেত্রীর মনোনীত প্রার্থীকে যশোরের ছয়টি আসনেই বিজয়ী করে তার হাতকে শক্তিশালী করবেন বলে বিশ্বাস করি।  

 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এমএন মিত্র হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেগম নূরুননাহার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদি হাসান মিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, ইছালি ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌসী ইয়াসমিন, কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান, আওয়ামী লীগ নেতা লুৎফুল কবীর বিজু, যুবলীগ নেতা মঈন উদ্দীন মিঠু, শ্রমিক লীগ নেতা নাজিউদ্দিন বাহাদুর প্রমুখ।

আলোচনা শেষে এমপি নাবিল জন্মদিনের কেক কেটে সবার সঙ্গে আনন্দ ভাগ করেন। ওইসময় স্থানীয়রা তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে স্লোগান দিতে থাকেন। গোটা অনুষ্ঠানে কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।  

এরআগে বিকাল ৪টায় লেবুতলা বাজারে জয়ন্তী সংঘ সর্বজনীন পূজা মন্দির পরিদর্শন করেন এমপি কাজী নাবিল। সেখানেও তার জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। লেবুতলা ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি অমল কান্তি ঘোষ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  

/টিটি/
সম্পর্কিত
যশোরে ঈদের প্রধান জামাতে অংশ নিলেন কাজী নাবিল এমপি
একটি ভাষণের মধ্য দিয়ে একটি জাতির জন্ম হয়: কাজী নাবিল
২৫ মার্চ গণহত্যার উদ্দেশ্য ছিল বাঙালি জাতিকে নিঃশেষ করা: কাজী নাবিল এমপি
সর্বশেষ খবর
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম