X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

স্পেশাল ট্রেনে প্রধানমন্ত্রীর জনসভায় যাবেন খুলনার নেতাকর্মীরা

খুলনা প্রতিনিধি
২১ নভেম্বর ২০২২, ২২:৩১আপডেট : ২১ নভেম্বর ২০২২, ২২:৩১

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোরের শামসুল হুদা স্টেডিয়ামে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ আয়োজনে স্মরণকালের সর্বোচ্চ জনসমাগম নিশ্চিতে কাজ করছেন স্থানীয় নেতাকর্মীরা। এ নিয়ে খুলনা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে। প্রতিটি উপজেলা ও থানায় থানায় চলছে সমাবেশ সফলের প্রস্তুতি। খুলনা থেকে ৫০ হাজারের বেশি নেতাকর্মী সমাবেশে অংশ নেবেন বলে জানা গেছে। এর জন্য খুলনা থেকে স্পেশাল ট্রেন ও ২০০ বাসের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে। 

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকার বলেন, শহর থেকে শুরু করে তৃণমূলের কর্মী ও সমর্থকরা খুবই উচ্ছ্বসিত। পাইকগাছা, কয়রাসহ বিভিন্ন উপজেলার কর্মীরা নিজেরাই অর্থ দিয়ে বাস ভাড়া করতে শুরু করেছেন। খুলনার ৯টি উপজেলা থেকে প্রধানমন্ত্রীর জনসভায় ৫০ হাজারের বেশি কর্মী ও সমর্থক অংশ নেবেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে দক্ষিণে উচ্ছ্বাস

খুলনা মহানগরীর ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, ২৪ নভেম্বর খুলনার সব বাস (দুই শতাধিক) দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় যাবে। ওইদিন কেবলমাত্র জনসভায় কর্মী ও সমর্থকদের নেওয়ার জন্য দুটি স্পেশাল ট্রেন চলতে পারে বলেও জানান তিনি।  

তবে সোমবার রাতে খুলনার রেল স্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার জানান এখন পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চলার তথ্য পেয়েছেন। তিনি বলেন, রাতে সাড়ে ৯টার দিকে একটি আদেশ এসেছে। তাতে বলা হয়েছে প্রধানমন্ত্রীর যশোরের জনসভা উপলক্ষে আগামী ২৪ নভেম্বর সকাল ১০টায় খুলনা থেকে যশোর পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চলবে। ১০টি বগির এই ট্রেনটি বিকাল ৪টায় আবার যশোর থেকে খুলনায় ফিরে আসবে। 

আরও পড়ুন: ৫০ বছর পর বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই মাঠে ভাষণ দেবেন শেখ হাসিনা

এদিকে বিশাল জনসমাগম ও যানবাহন ব্যবস্থাপনায় প্রস্তুতি নিয়েছে যশোর ট্রাফিক বিভাগ। সূত্র জানায়, আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয়ে ইতোমধ্যে বিশাল গণজমায়েতের জন্য বাস, প্রাইভেটকার ও মাইক্রোবাস মিলিয়ে পাঁচ হাজার যানবাহন আসা ও পার্কিংয়ের স্থান নির্ধারণ করেছে ট্রাফিক বিভাগ। চার হাজার গাড়ি পার্কিংয়ের জন্য ১০টি স্থান নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে এমপি-মন্ত্রীদের জন্য চারটি স্থান, অন্য ভিআইপিদের জন্য একটি স্থান ও আওয়ামী লীগ নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের বাস, প্রাইভেটকার এবং মাইক্রোবাস পার্কিংয়ের জন্য আরও পাঁচটি পার্কিং এলাকা নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে সীমানা বাড়ানো হবে। জনসভার দিন শহরে কোনও যানবাহন প্রবেশ করতে দেওয়া হবে না। শহরের অংশে হেঁটে সবাইকে চলাচল করতে হবে। অবশ্য হেঁটে চলাচলে রোডম্যাপ করা হচ্ছে।

আরও পড়ুন: যশোরে উৎসবের আমেজ, স্মরণকালের জনসমাগমের আশা

জনসভায় পাঁচ লাখের বেশি জনসমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। তিনি বলেন, ‘গোটা শহরে সেদিন পা রাখার জায়গা পাওয়া যাবে না। জেলা ছাড়াও খুলনা বিভাগের সবকটি জেলা ও গোপালগঞ্জ থেকে নেতাকর্মীরা আসবেন। সেক্ষেত্রে তিন হাজারের বেশি যানবাহন ব্যবহার হবে, যার বেশিরভাগই স্বতঃপ্রণোদিত এবং কিছু গাড়ির ভাড়া পরিশোধ করবো আমরা।’

প্রসঙ্গত, ১৯৭২ সালের ২৬ ডিসেম্বর যশোরের এই স্টেডিয়ামে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেদিনের ঐতিহাসিক জনসভা জনসমুদ্রে পরিণত হয়েছিল। একই মাঠে ৫০ বছর পর ২৪ নভেম্বর জনসভায় ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/টিটি/
সম্পর্কিত
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
দেশের জন্য কাজ করতে আ.লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
সর্বশেষ খবর
মশা তাড়ানোর ৫ প্রাকৃতিক উপায়
মশা তাড়ানোর ৫ প্রাকৃতিক উপায়
মেলা থেকে অস্ত্রের মুখে দুই নারীকে তুলে নিয়ে ধর্ষণ
মেলা থেকে অস্ত্রের মুখে দুই নারীকে তুলে নিয়ে ধর্ষণ
তীব্র গরমে সিল্কসিটি ট্রেনে আগুন
তীব্র গরমে সিল্কসিটি ট্রেনে আগুন
দ্বিতীয় বিয়ে করায় স্বামীর অঙ্গহানি করলেন স্ত্রী
দ্বিতীয় বিয়ে করায় স্বামীর অঙ্গহানি করলেন স্ত্রী
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি