আগুন সন্ত্রাসীদের কেউ ক্ষমতায় দেখতে চায় না: শিক্ষামন্ত্রী

Send
সাভার প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪৬, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৩, ডিসেম্বর ০৭, ২০১৯

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন দীপু মনিভালো ও মন্দকে এক করে দেখার প্রবণতা ঠিক নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘একাত্তরের ঘাতকদের দোসর আর আগুন সন্ত্রাসীদের নতুন করে আর কেউ ক্ষমতায় দেখতে চায় না।’ শনিবার (৭ ডিসেম্বর) সকালে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি-জামায়াত)পেট্রোল বোমা মেরে আগুনে পুড়িয়ে মানুষকে হত্যা করেছে, চিরজীবনের জন্য পঙ্গু করে দিয়েছে। পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের পরিবারের সদস্যদের জন্মদিন পালন করেন প্রতিবন্ধী শিশুদের নিয়ে। এই দুই পক্ষ কখনও এক হতে পারে না।’
পরে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, ‘উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের যে অভিযোগ উঠেছে, তা যাচাই করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ তবে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে মাসের পর মাস এ ধরনের আন্দোলন সঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।
ট্রাস্ট ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (টিআরপি) এর চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ভেলরি টেইলর।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবির, নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের চেয়ারপারসন অধ্যাপক ডা. গোলাম রব্বানী ও লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এনডিসি রাকিব হোসেন প্রমুখ।
অনুষ্ঠান শেষে সিআরপি’র প্রতিবন্ধী কর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন অতিথিরা।

/আইএ/এমএমজে/

লাইভ

টপ
X