বগুড়া জেলা আ.লীগের সম্মেলনে মজনু সভাপতি, রিপু সাধারণ সম্পাদক

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২২:০২, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:০৫, ডিসেম্বর ০৭, ২০১৯

বগুড়া জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি মজিবর রহমান জনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বর্তমান সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুকে সভাপতি ও যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপুকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন। শনিবার (৭ ডিসেম্বর) শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে সম্মেলন শেষে বিকালে দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী  মোহাম্মদ নাসিম এ কমিটি ঘোষণা করেন।

এর আগে প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রত্যক্ষ ভোটে নেতা নির্বাচনের কথা থাকলেও সকলের সঙ্গে আলাপের পরিপ্রেক্ষিতে সংক্ষিপ্ত কমিটি ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কয়েকটি পদে কমিটি ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, যারা আগামী তিন বছরের জন্য নেতা নির্বাচিত হচ্ছেন তারা কখনও সংগঠনকে প্রাইভেট কোম্পানি মনে করবেন না। সংগঠনের স্বার্থে সবাইকে নিয়ে যৌথভাবে কাজ করবেন।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, সাগর কুমার রায় ও আসাদুর রহমান দুলু। অর্থ সম্পাদক হিসেবে প্রয়াত সভাপতি আলহাজ মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার সভাপতি, সিআইপি মাসুদুর রহমান মিলন দায়িত্ব পেয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫১৫ জন কাউন্সিলর, ৬০০ আমন্ত্রিত অতিথি ও ২৫ হাজারের বেশি ডেলিগেট নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে ৭ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জন মনোনয়ন দাখিল করেছিলেন। সকালে জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড থেকে শত শত নেতাকর্মী ভেঁপু বাজিয়ে, স্লোগান দিয়ে মিছিল নিয়ে সম্মেলন স্থল আলতাফুন্নেছা খেলার মাঠে আসেন। পুরো শহর ও গুরুত্বপূর্ণ এলাকাগুলো সম্মেলনের প্রার্থীদের পোস্টার, ব্যানার ও তোরণে ছেয়ে যায়।

বগুড়ায় সর্বশেষ ২০১৪ সালের ১০ ডিসেম্বর আওয়ামী লীগের জেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে মমতাজ উদ্দিন এবং মজিবর রহমান মজনুকে পুনঃনির্বাচিত ঘোষণা করা হয়। তবে সম্মেলনের ২২ মাস পর ২০১৬ সালের ১৩ অক্টোবর ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। পরে আরও দু’জনকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। অবশ্য সেই কমিটির সভাপতি মমতাজ উদ্দিনসহ ৮ জন সদস্যের এরই মধ্যে মৃত্যু হয়েছে।

 

/টিএন/

লাইভ

টপ