ইউরোপে নেওয়ার কথা বলে মধ্যপ্রাচ্য প্রবাসীদের ফাঁদে ফেলতো ওরা

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ১১:১৯, ডিসেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০১, ডিসেম্বর ০৯, ২০১৯

সিআইডির হাতে আটক তিন জনমধ্যপ্রাচ্য প্রবাসীরা ছিল তাদের প্রধান টার্গেট। ইউরোপে নেওয়ার কথা বলে প্রেমের সম্পর্ক গড়ে ফাঁদে ফেলতো। এরপর মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। এমন একটি চক্রের তিন সদস্যকে নোয়াখালী জেলা সিআইডি আটক করেছে। এদের মধ্যে দু’জন নোয়াখালী সরকারি মহিলা কলেজের ছাত্রী এবং একজন তাদের সহযোগী বিকাশ এজেন্ট।

জেলা সিআইডি’র উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, নোয়াখালীতে এ ধরনের একাধিক নারী চক্র সক্রিয় রয়েছে। যারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইমো, হোয়াটসআপ ও মেসেঞ্জারে ইউরোপ প্রবাসীর কন্যা সেজে মধ্যপ্রাচ্য প্রবাসীদের বিয়ে করে ইউরোপে নেওয়ার প্রলোভনে ফেলে প্রেমের সম্পর্ক গড়ে তুলতো। নানা কৌশলে ছবি তুলে ও ভিডিও করে তাদের ভয় দেখাতো। ছবি ও ভিডিও ফাঁসের হুমকি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো।

এছাড়া গরিব অসহায়দের ক্যানসারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্তের কথা বলে মানবিক আবেদন দেখিয়ে, অসুস্থ রোগীদের বানোয়াট ছবি দেখিয়ে সাহায্যের নামে অর্থ হাতিয়ে নেয়। এজন্য তারা সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক আইডি ব্যবহার করে। টাকা হাতিয়ে নেওয়ার পর তারা আইডিগুলো পুরোপুরি বন্ধ করে দেয়।

কোম্পানীগঞ্জ উপজেলার কুয়েত প্রবাসী সাইফুল ইসলাম বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সুধারাম থানায় মামলা করেন। এরপর সিআইডি শনিবার (৭ ডিসেম্বর) প্রথমে বিকাশ এজেন্ট মোশারফ হোসেন মনুকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদের পর কলেজছাত্রী মারজাহান আক্তার ও শাহজাদী মজুমদারকে আটক করা হয়। তাদের বিকাশ অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা লেনদেনের প্রমাণও পাওয়া যায়। 

মামলার এজাহার থেকে জানা গেছে, কুয়েত প্রবাসী সাইফুলের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে কয়েক দফায় সাড়ে ৫ লাখ টাকা হাতিয়ে নেয় ওই দুই কলেজছাত্রী। কোম্পানীগঞ্জের মধ্যপাচ্য প্রবাসী তানভীর হোসেন ও মোস্তফা চৌধুরী নামে দু’জনের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্র। এছাড়া কোম্পানীগঞ্জের বেশ কয়েকজন যুবককেও ফাঁদে ফেলেছে।

বাহরাইন প্রবাসী কবির হোসেন ফোনে গণমাধ্যমকর্মীদের জানান, গরিব অসুস্থ লোককে সাহায্যের কথা বলে তার কাছ থেকে ৮ হাজার টাকা হাতিয়ে নেয় ওই চক্রটি। সম্প্রতি ইমোতে তাকে ব্ল্যাকমেইল করে তার কাছে মোটা অংকের টাকা দাবি করে।  

/এসটি/এমএমজে/

লাইভ

টপ