সৈয়দপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫৩, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১১, জানুয়ারি ১৯, ২০২০

সৈয়দপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে ওই ঘোড়দৌড় অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড় দেখতে দূরদূরান্ত থেকে হাজার হাজার মানুষ আসেন। শনিবার (১৮ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় উপজেলার ওই ইউনিয়নের আবুল কাজীর দোলায় অনুষ্ঠিত ওই প্রতিযোগিতা আয়োজন করে বোতলাগাড়ী জাগরণ কমিটি।

এতে নীলফামারী, দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড় জেলা থেকে ১০ জন প্রতিযোগী অংশ নেন। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন রংপুরের মহসিন আলী, দ্বিতীয় হয়েছে দিনাজপুরের বিন্নাকুড়ির আমিনুর রহমান এবং তৃতীয় হয়েছে ঠাকুরগাঁওয়ের রুহিয়ার সোনা মিয়া।

দিনাজপুর সদরের বিন্নাকুড়ি গ্রামের আমিনুর রহমান জানান, গ্রামে-গঞ্জে এখন আর ঘোড়া চোখেই পড়ে না। মানুষ নানা ধরনের বহন ব্যবহার করে। গ্রামের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনতে, অনেকটা শখের বসে ঘোড়া পালন করি। এরকম আসর আয়োজনের খবর পেলে ছুটে আসি দর্শকদের আনন্দ দিতে।

সৈয়দপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারীর সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মোহাসিনুল হক মহসিন, ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজক কাজী মাওলানা জাহাঙ্গীর হোসেন (ঘোড়া হুজুর)।

সৈয়দপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

/এমআর/

লাইভ

টপ