পুলিশ আসার খবরে বর উধাও, বাল্য বিয়ে পণ্ড

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪২, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:০১, জানুয়ারি ২৫, ২০২০

মৌলভীবাজার বাল্য বিয়ে পণ্ড করলো পুলিশমৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কালেঙ্গা গ্রামে একই দিনে দু’টি বাল্য বিবাহ পণ্ড করেছে পুলিশ। একটিতে পুলিশ আসার খবর পেয়ে বিয়ের আসর থেকে বর পালিয়ে যায়। আরেকটিতে  রাস্তা থেকে ফিরে যায় বর যাত্রী।

শনিবার (২৫ জানুয়ারি) কমলগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুল হামিদ এতথ্য জানিয়েছেন।  তিনি জানান, শুক্রবার (২৪ জানুয়ারি)কালেঙ্গা গ্রামে দু’টি বাল্য বিয়ের আয়োজন করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে কালেঙ্গা গ্রামে খলিল মিয়ার মেয়ে দশম শ্রেণির ছাত্রী রিতা বেগম (১৫) ও একই গ্রামের আলমগীর মিয়ার মেয়ে দশম শ্রেণির ছাত্রী আখলিমা বেগমের (১৫) বিয়ের আয়োজন করা হয়েছিল। বাল্য বিয়ের খবরে কমলগঞ্জ থানার ওসির নির্দেশে দুই শিক্ষার্থীর বাড়িতে হাজির হন পুলিশ। পুলিশ আসার খবর পেয়েই সটকে যায় বর যাত্রী। ফলে পণ্ড  হয়ে যায় বাল্য বিয়ে। এরপর প্রাপ্ত বয়স না হলে বিয়ে দেবেন না এই মর্মে অভিভাবকদের কাছ থেকে স্বাক্ষরও নেয় পুলিশ।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছি। আগামীতে খবর পেলে একই কাজ করা হবে। বাল্য বিয়ে বন্ধ রোধে সচেতনতা আরও বৃদ্ধি করতে হবে।

 

 

/এসটি/

লাইভ

টপ