২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে দুদকের মামলা

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২৩:৩৮, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, জানুয়ারি ২৮, ২০২০

এবি ব্যাংক থেকে পৌনে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামে চার শিল্পপতিসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করেন। প্রতিষ্ঠানটির উপ-সহকারী পরিচালক মো. হোসাইন শরীফ এ তথ্য জানিয়েছেন। মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন প্রতিরোধ আইন, মানিলন্ডারিং প্রতিরোধ আইন এবং দণ্ডবিধি কয়েকটি ধারায় অভিযোগ আনা হয়।
মো. হোসাইন শরীফ জানান, মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে ১৯ কোটি ৭৯ লাখ ৬২ হাজার ৮২২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। আসামিরা পরস্পর যোগসাজশে ভুয়া দলিল দাখিল করে এবি ব্যাংকের চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জ শাখা থেকে ঋণ নিয়ে টাকা আত্মসাৎ করেন।
আসামিরা হলেন, এমইবি গ্রুপ হিসেবে পরিচিত মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. শামসুল আলম ও তার ছেলে নাহার ট্রেডিং করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শোয়াইব, নুরজাহান গ্রুপের মাররীন ভেজিটেবল অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহাম্মদ ও তার ভাই একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান টিপু সুলতান এবং এবি ব্যাংকের সাবেক এসভিপি ও রিলেশনশিপ ম্যানেজার মো. আশরাফুল আজিজ।

 

/ওআর/

লাইভ

টপ