বাল্য বিয়ের আয়োজন: ছেলে ও মেয়ের বাবাকে ৩ মাসের কারাদণ্ড

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ১২:০৫, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:১৬, ফেব্রুয়ারি ২৯, ২০২০

এই বাড়িতে বাল্য বিয়ের আয়োজন করা হয়জামালপুর শহরের বোসপাড়া এলাকার একটি বাড়িতে বাল্য বিয়ের সময় ছেলে ও মেয়ের বাবাকে আটক করে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া বর-কনে ও বাড়ির মালিককে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

বল্য বিয়ের আয়োজনের সময় উপস্থিত হন প্রশাসনের কর্মকর্তারাজামালপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান জানান, শনিবার রাত আড়াইটার দিকে শহরের বোসপাড়ায় গ্রামীণ ব্যাংক সংলগ্ন জাহাঙ্গীরের বাসায় বাল্য বিয়ের খবর পায় প্রশাসন। সেখানে গিয়ে দেখা যায়, কাচারীপাড়া এলাকার আব্দুল আলীর ছেলে আবু রায়হানের সঙ্গে বোসপাড়া এলাকার সাদেক আলীর মেয়ে নবম শ্রেণির ছাত্রী সাবিনা আক্তারের বিয়ের আয়োজন করা হয়েছে। পরে সেখানে গিয়ে বিয়ে বন্ধ এবং ছেলে-মেয়ের বাবাকে জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এম. আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, এসআই আসীম কুমারসহ অনেকে।

 

/আইএ/

লাইভ

টপ