ক্ষুধার্ত কুকুরদের খাবার দিচ্ছে রাসিক

Send
রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩৯, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪১, এপ্রিল ০৫, ২০২০

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে মহানগরজুড়ে নেই মানুষের কোলাহল। দোকানপাট, হোটেল, রেস্তোরাঁ সব কিছু বন্ধ। এতে করে খাদ্য সংকটে পড়েছে বেওয়ারিশ কুকুর ও বিড়াল। এমতাবস্থায় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে কুকুর, বিড়ালসহ অভুক্ত প্রাণিগুলোকে খাবার খাওয়ানোর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন (রাসিক)। এর অংশ হিসেবে রবিবার বিকেল সাড়ে ৫টায় নগরীর সাহেব বাজার বড় মসজিদের সামনে থেকে কুকুরকে খাবার খাওয়ানো শুরু হয়। এরপর মহানগরীর সাগরপাড়া, বেলদারপাড়া, দোসরমন্ডলের মোড়, রাজশাহী রেলওয়ে স্টেশন, ভদ্রা, তালাইমারি, সাধুর মোড়, মোন্নাফের মোড়, কাজলাসহ নগরীর অন্যান্য এলাকায় পাউরুটি ও বিভিন্ন প্রকার বিস্কুট ও কেক তাদের খাওয়ানো হয়।
পশুদের খাবার খাওয়ানো কার্যক্রমের তদারকির দায়িত্বে আছেন রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মিশু। তিনি জানান, দোকানপাট, হোটেল, রেস্তোরাঁ বন্ধ থাকার কারণে বেওয়ারিশ কুকুরসহ অন্যান্য প্রাণী অনাহারে থাকছে। সেজন্য মেয়র জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয় তাদের খাবার খাওয়ানোর নিদের্শ দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে আজ থেকে প্রাণিগুলোকে খাওয়ানো হয়। এভাবে প্রতিদিন মহানগর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে প্রাণিগুলোকে খাবার খাওয়ানো হবে।
উল্লেখ্য, গত শুক্রবার ভোরে রাসিক পরিচালিত নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার হরিণের শেডে হানা দেয় অভুক্ত পাঁচ কুকুর। ক্ষুধার্ত, হিংস্র কুকুরগুলো চারটি হরিণকে ছিঁড়ে ছিঁড়ে খায়। এ ঘটনার পরই অভুক্ত কুকুরকে খাওয়ানোর উদ্যোগ নিল রাসিক।

/এফএএন/

লাইভ

টপ