জয়পুরহাটে আরও ছয়জনের নমুনা সংগ্রহ

Send
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত : ০৪:১৬, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:১৯, এপ্রিল ০৭, ২০২০

করোনা পরীক্ষা

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে জয়পুরহাটে আরও ছয় জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। এর আগে পাঁচ উপজেলা থেকে সন্দেহজনক উপসর্গ থাকা দশ জনের নমুনা সংগ্রহ করে শনিবার তা পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ নিয়ে মোট ১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর পাঁচবিবির ও কালাই উপজেলার চারজন করে এবং ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলার দুইজন করে রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। সদর উপজেলার তিনজনের মধ্যে একজন আছেন বাড়িতে। অন্য দুজনের নমুনা হাসপাতাল থেকে সংগ্রহ করা হয়। অন্যদের নমুনা বাড়ি থেকে সংগ্রহ করা হয়।

সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা জানান, ’স্বাস্থ্য বিভাগ বিভিন্ন স্থানে গিয়ে নমুনা সংগ্রহ করছে। যে সমস্ত বাড়িতে লালপতাকা রয়েছে তাদের মধ্য থেকে অগ্রাধিকার ভিত্তিতে নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফলের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। পর্যায়ক্রমে সন্দেহভাজন সকলের নমুনা সংগ্রহ করা হবে।’

অপর এক প্রশ্নে তিনি জানান, জয়পুরহাটে এখন পর্যন্ত কোনও বাড়ি লকডাউন করা হয়নি। জেলার করোনা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বর্তমানে আইসলোশনে থাকা তিনজনসহ ৮৪ জন আছেন হোম কোয়ারেন্টিনে। জেলায় এ পর্যন্ত কোয়ারেন্টিনে থেকেছেন ৩৫৭ জন। কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে ২৭৩ জনকে।

 

 

/টিএন/

লাইভ

টপ