নারায়ণগঞ্জ থেকে আসায় বাড়ি লকডাউন

Send
চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩০, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৩০, এপ্রিল ০৭, ২০২০

লকডাউন করা বাড়ি



নারায়ণগঞ্জের কর্মস্থল থেকে চাঁদপুরের গ্রামের বাড়িতে আসার পর বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (৬ এপ্রিল) সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড চাঁপিলা তালুকদার বাড়িটি লকডাউন করে স্থানীয় প্রশাসন। এছাড়া একই ইউনিয়নে নারায়ণগঞ্জ থেকে আসা আরও ২ জনের বাড়িতে চলাচল সীমিত করা হয়েছে। বাড়িগুলোতে লাল নিশানা টানিয়ে দিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জে করোনার প্রকোপ বাড়ায় তারা পালিয়ে বাড়িতে চলে আসে। এ অবস্থায় এলাকার লোকজনের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। পরে বালিয়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মিয়াজী বলেন, তারা নারায়ণগঞ্জ থেকে রবিবার (৫ এপ্রিল) বাড়িতে আসেন। নিরাপত্তার স্বার্থে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গ্রাম পুলিশের সহযোগিতায় নারায়ণগঞ্জ থেকে আসা ৩ জনের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। যাতে করে এলাকার লোকজনকে সচেতন থাকতে পারে।

লাল নিশানা টানিয়ে দেওয়া হচ্ছে


তিনি বলেন,  ‘আমার ইউনিয়নে আরও কয়েকজন নারায়ণগঞ্জ থেকে এসেছে বলে খবর পেয়েছি। তাদের নাম-ঠিকানা সংগ্রহ করার পর তাদের ক্ষেত্রেও একই পদক্ষেপ প্রযোজ্য হবে।’
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাণিজ ফাতেমা বলেন,  ‘দু’জন নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। স্থানীয়রা জানানোর পর আমরা বাড়িগুলোতে যাতায়াত বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। বাড়িতে কেউ প্রবেশ করতে বা বের হতে পারবে না। এছাড়া আরও একজন তাদের সংস্পর্শে আসায় তাকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা ১৪ দিন তাদেরকে অবজারবেশনে রাখবো।’
সোমবার পর্যন্ত নারায়ণগঞ্জে ২৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। যা সারাদেশে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে।

 

/এসটি/

সম্পর্কিত

লাইভ

টপ