শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড়

Send
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৪:০৪, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১৯, মে ২৯, ২০২০

শিমুলিয়া ঘাটে মানুষের ভিড় করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই বাড়ি যাওয়া ঈদ যাত্রীরা কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছেন। কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে ফেরিতে পার হয়ে ঢাকায় যাচ্ছেন তারা। শুক্রবার (২৯ মে) সকালে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, হাজার হাজার যাত্রী পার হয়ে বিভিন্ন পরিবহনে ঢাকার দিকে যাচ্ছেন। যাত্রীদের ভিড় এতই বেশি ছিল যে, সেখানে সামাজিক দূরত্ব মানার কোনও সুযোগ নেই।

শিমুলিয়া ঘাটে মানুষের ভিড় দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাট। এই রুটে শুক্রবার সকাল থেকে ১২টি ফেরি চলছে। যাত্রী ও যান বোঝাই করে শিমুলিয়া ঘাটে আসছে এসব ফেরি। ঢাকামুখী যাত্রীরা করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে গাদাগাদি করে পদ্মা পার হচ্ছেন। শিমুলিয়া ঘাটে আসার পর কয়েকগুণ বেশি ভাড়ায় মিশুক, অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে নিজ নিজ গন্তব্যে ফিরছেন তারা। কাউকে পণ্যবাহী পিকআপে করেও গন্তব্যে যেতে দেখা যাচ্ছে।

পিকআপে করে বাড়ি ফিরছেন অনেকেইবিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, ভোর থেকে চারটি রো রোসহ ১২টি ফেরি চলাচল করছে এই রুটে। কাঁঠালবাড়ি ঘাটে চাপ বেশি। এ পর্যন্ত কাঁঠালবাড়ি ঘাট থেকে হাজার খানেক যান শিমুলিয়া ঘাটে এসেছে। তবে, শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ি মুখে যাত্রীর চাপ নেই। কিছু প্রাইভেটকার ও ছোট যান আছে। তবে, ফেরির জন্য তাদের ঘাটে অপেক্ষায় থাকতে হচ্ছে না।

/আইএ/

লাইভ

টপ