বগুড়ায় কাল থেকে সব মার্কেট ও বিপণিবিতান এক সপ্তাহ বন্ধ

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৯:১২, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১২, মে ৩০, ২০২০

স্বাস্থ্যবিধি না মানায় রোজার মধ্যেও বগুড়া নিউ মার্কেট বন্ধ ঘোষণা করা হয়। (ফাইল ছবি)

বগুড়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় আগামীকাল রবিবার (৩১ মে) থেকে আগামী ৬ জুন পর্যন্ত জেলার সকল মার্কেট ও বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (৩০ মে) বগুড়ার জেলা প্রশাসকের সঙ্গে পুলিশ সুপার, সিভিল সার্জন, সেনাবাহিনীর প্রতিনিধি, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বগুড়া চেম্বারের সহ-সভাপতি মাফুজুল ইসলাম রাজ এর সত্যতা নিশ্চিত করেছেন।

বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মাফুজুল ইসলাম রাজ জানান, শনিবার দুপুরে জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকে করোনাভাইরাস বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। এর পরিপ্রেক্ষিতে রবিবার সকাল থেকে আগামী ৬ জুন পর্যন্ত জেলার সকল মার্কেট ও বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং ওষুধের দোকান খোলা থাকবে। সভায় ঈদ পরবর্তী বগুড়ায় করোনা পরিস্থিতি, স্বাস্থ্যবিধি মেনে চলা, কাঁচাবাজার বিকেন্দ্রিকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বগুড়ার ব্যবসায়ী, কর্মচারী ও ক্রেতাদের কথা বিবেচনায় নিয়ে ঈদের আগে সকল মার্কেট ও বিপনী বিতান খোলা হয়েছিল। বর্তমানে বগুড়ায় করোনাভাইরাস বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ী নেতৃবৃন্দ সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে মার্কেট ও বিপণিবিতান বন্ধ রাখতে অনুরোধ জানিয়েছেন।

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আগামী সাতদিন মার্কেট ও বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ