বগুড়ায় চাল আত্মসাতে জড়িত আ.লীগ নেতাকে অব্যাহতি

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৫৮, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০০, মে ৩১, ২০২০

বগুড়াবগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ৪১ বস্তা চাল আত্মসাতের মামলায় পলাতক ডিলার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টিএম সানাউল্লাহ ঝিলুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাকে সংগঠন থেকে বহিষ্কার করতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু রবিবার (৩১ মে) এক বিজ্ঞপ্তিতে জানান, সরকারের চাল আত্মসাতের মাধ্যমে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাকে সংগঠন থেকে বহিষ্কার করতে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, টিএম সানাউল্লাহ ঝিলু কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। তিনি ১০ টাকা কেজি দরের ৫০ কেজি ওজনের ৪১ বস্তা চাল দরিদ্রদের মাঝে বিতরণ না করে তার চালকলে রাখেন। ঈদের আগের দিন কালোবাজারে বিক্রির জন্য কাজিপাড়া এলাকার চালকল থেকে সেগুলো সরিয়ে নেওয়ার চেষ্টা করেন। স্থানীয় জনগণ টের পেয়ে এগিয়ে এলে চালগুলো ফেলে লোকজন সটকে পড়ে। খবর পেয়ে কাহালু থানা পুলিশ ৪১ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে আসে।

কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, ঘটনাস্থলে ডিলার টিএম সানাউল্লাহ ঝিলু ছিলেন না। চালগুলো সরকারের কোন কর্মসূচির তা যাচাই-বাছাই করতে খাদ্য বিভাগে বলা হয়েছে। এ ঘটনায় এসআই গাউসুল আজিম ডিলারের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ