হাঁসের খামারে অজগর

Send
রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত : ০৫:০৫, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৭, জুন ০২, ২০২০

রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের নিমতলা গ্রামে একটি হাঁসের খামার থেকে প্রায় ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। খবর পেয়ে অজগরটি দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

রবিবার (৩১ মে) সকালে নিমতলা গ্রামের টিটু খানের হাঁসের খামার থেকে সাপটি উদ্ধার করা হয়। পরে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাঈদুজ্জামান খানের উপস্থিতিতে সাপটিকে রাজবাড়ীর সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

রাজবাড়ীর সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ফরেস্টার (ভারপ্রাপ্ত) দেলোয়ার হোসেন জানান, স্থানীয়রা সাপটি উদ্ধার করে হস্তান্তর করে। বিভাগীয় বন কর্মকর্তা খুলনার বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগের কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। সাপটি সংরক্ষিত বনে ছেড়ে দেওয়া হবে। বর্তমানে সাপটি আমাদের হেফাজতে রয়েছে।

রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাঈদুজ্জামান খান জানান, সাপটিকে উদ্ধারের খবর পেয়ে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে তার নির্দেশনা অনুযায়ী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সুবিধা মতো সময়ে সাপটি অবমুক্ত করবেন।

/এনএস/এমওএফ/

লাইভ

টপ