সহায়তার তালিকায় আত্মীয়দের নাম দেওয়া সেই চেয়ারম্যান বরখাস্ত

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১২:৪৫, জুন ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৬, জুন ০৫, ২০২০

রফিকুল ইসলাম মলাইকরোনায় ক্ষতিগ্রস্তদের সরকারের পক্ষ থেকে দেওয়া নগদ সহায়তার তালিকায় আত্মীয়দের নাম দেওয়ার অভিযোগে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জুন) বিকাল স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি জেলার লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান।



বিষয়টি নিশ্চিত করে লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজংয় জানান, ক্ষতিগ্রস্তদের তালিকায় অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশের কপি হাতে পেয়েছি।

সরকারি আড়াই হাজার টাকা করে অর্থ সহায়তার তালিকায় ওই ইউনিয়নের এক হাজার ১৭৬ জনের নাম দেওয়া হয়। তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, ৩০৬টি তালিকার মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুলের আত্মীয় স্বজনের চারটি মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে। বিষয়টি প্রকাশের পর তোলপাড় শুরু হয় জেলায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয় ব্যাপারটি। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর তালিকাটি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়।

এই ঘটনার পর জেলা প্রশাসক কামরুল হাসান, স্থানীয় সরকারের উপ-পরিচালক নুরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি রিপোর্টে দুর্নীতি ধরা পড়ে। এরই প্রেক্ষিতেই তাকে বহিষ্কার করা হয়।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, যে কোনও অনিয়মের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। যারাই অনিময় দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:

হবিগঞ্জে নগদ সহায়তার তালিকা নিয়ে অনিয়ম, তদন্ত কমিটি গঠন


৩০৬ জনের তালিকায় ইউপি চেয়ারম্যানের আত্মীয়দের ৪টি নম্বর!

/এনএস/

লাইভ

টপ