অবৈধ টোল আদায়ের অভিযোগে ইজারাদারসহ গ্রেফতার ৪

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৪৫, জুন ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪২, জুন ০৫, ২০২০

মানিকগঞ্জ পৌর এলাকায় মেয়াদ শেষ হওয়ার পরও অবৈধভাবে পরিবহন থেকে টোল আদায়ের ঘটনায় ইজারাদার যুবলীগ নেতা সুমন খন্দকার ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় মানিকগঞ্জ সদর থানার এসআই তারেক পারভেজ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- শহরের পশ্চিম দাশড়া এলাকার খন্দকার মজিবুর রহমানের ছেলে ইজারাদার সুমন খন্দকার (৩৮) ও সহযোগী মো. উজ্জল শেখ (৩৭), মো. নাঈম খান (২৮) ও মো. দুলাল (৩৭)।

এই প্রসঙ্গে মামলার বাদী এসআই তারেক পারভেজ জানান, মানিকগঞ্জ পৌরসভায় যোগাযোগ করে জানা যায়, গত ২৪ এপ্রিল ইজারার মেয়াদ শেষ হয়েছে। কিন্তু ওই ইজারাদার অবৈধভাবে পৌরসভার নাম ব্যবহার মানিকগঞ্জ পৌরসভার অভ্যন্তরীণ ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের ইজারাদার হিসেবে চাঁদা/টোল আদায় অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার গ্রেফতারের সময় তাদের কাছ থেকে টোল আদায়ের দুটি রশিদ বইসহ নগদ টাকাও উদ্ধার করা হয়।

এব্যপারে পুলিশের ডিএসবির এএসপি হামিদুর রহমান সিদ্দিকী জানান, মেয়াদ শেষ হওয়ার পরও ইজারাদার অবৈধভাবে মানিকগঞ্জ পৌরসভার অভ্যন্তরীণ রুটে ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের বিষয়টি পুলিশ সুপার রিফাত রহমান শামীমের দৃষ্টিগোচর হলে দ্রুততার সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া নির্দেশ দেওয়া হয়। এব্যাপারে সদর থানার তাদের বিরুদ্ধে ৩৮৫/৩৮৬/৩৪ ধারায় মামলা মামলা হয়েছে। মামলা নম্বর ৬।

উল্লেখ্য গত বছরের ১লা বৈশাখ থেকে ৩০ চৈত্র ১৪২৬ সালের জন্য ১ লাখ ১৫ হাজার টাকায় সুমন খন্দকারকে অভ্যন্তরীণ ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের কার্যাদেশ দেওয়া হয়। যার মেয়াদ গত ৩০ চৈত্র (১৪২৬) সালে শেষ হয়ে গেছে। এরপর ১ মাস ২২ দিন ধরে অবৈধভাবে টোল আদায় অব্যাহত রেখেছিল ইজারাদার।

 

 

/এএইচ/

লাইভ

টপ