৭ ‘রেড জোন’ এলাকা ১৯ দিনে ‘ইয়েলো’

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৫, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৫, জুলাই ০৪, ২০২০

মানিকগঞ্জ

১৯ দিন লকডাউন থাকার পর সংক্রমণ কমে যাওয়ায় শনিবার (৪ জুলাই) মানিকগঞ্জের সাতটি ‘রেড জোন’ এলাকাকে ‘ইয়েলো জোন’ ঘোষণা করা হয়েছে। এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ।

অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় গত ১৫ জুন রাত ৮ টার পর থেকে মানিকগঞ্জ শহরের উত্তর সেওতা, গঙ্গাধরপট্টি ও পশ্চিম দাশড়া, সাটুরিয়া উপজেলার সাটুরিয়া
সদর ও ধানকোড়া ইউনিয়ন এবং সিঙ্গাইর উপজেলার সিঙ্গাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়নকে রেড জোন ঘোষণা করা হয়। এরপর থেকেই এসব এলাকায় লকডাউন কার্যকর করা হয়।

শনিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। রেড জোনভুক্ত এলাকাগুলোতে করোনা ভাইরাসের সংক্রমণের হার কমে যাওয়ায় সভায় সবার মতামতের ভিত্তিতে এলাকাগুলো ইয়েলো জোন ঘোষণা করা হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, রেড জোনভুক্ত এলাকাগুলোতে প্রথম পর্যায়ে ৮৭ জন রোগী থাকলেও পরে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়। ১৫ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত ১৯ দিন ঘোষিত রেড জোন এলাকায় লকডাউন কার্যকর করা হয়। এই সময়কালে মোট সংক্রমিত ১২৯ জনের মধ্যে ১০১ জন সুস্থ হয়ে ওঠেন। এর পরিপ্রেক্ষিতে রেড জোনভুক্ত ওই সাতটি এলাকাকে ইয়েলো জোন হিসেবে ঘোষণা দেওয়া হয়। বর্তমানে ২৮ জন সংক্রমিত ব্যক্তি নিজ নিজ বাসায় চিকিৎসাধীন আছেন।



 

/এএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ