বগুড়া শহরের রেড জোনে লকডাউন ১৫ দিন বাড়লো

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫৬, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫৬, জুলাই ০৬, ২০২০

রেড জোনবগুড়া পৌরসভার ৯টি রেড জোনে লকডাউনের মেয়াদ ২১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। সোমবার (৬ জুলাই) দুপুরে জেলা করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা-সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। পরে বিকালে স্বাস্থ্য বিভাগের সুপারিশক্রমে জেলা প্রশাসক জিয়াউল হক এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।

লকডাউন করা এলাকাগুলো হলো—বগুড়া পৌরসভার জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনি।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, সোমবার দুপুরে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা-সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জিয়াউল হক সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, কমিটির সদস্য সচিব ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন, সদস্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএমএম সালেহ ভূঁইয়া, অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান, পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা প্রমুখ। সভায় জেলার সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় এবং সর্বসম্মতিতে রেডজোনে আগামী ২১ জুলাই পর্যন্ত লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২১ জুন বগুড়া পৌরসভার ৯টি রেড জোন লকডাউন করা হয়; যার মেয়াদ ৫ জুলাই শেষ হয়। লকডাউনের পর ওই সব এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ কমে এবং সুস্থতার হার বাড়ে। তাই স্বাস্থ্য অধিদফতরের জিডির অনুমতিক্রমে নতুন করে ওই সব এলাকায় ১৫ দিনের জন্য লডডাউন ঘোষণা করা হয়েছে। একই মন্তব্য করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ।

বগুড়ার নবাগত জেলা প্রশাসক জিয়াউল হক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে বগুড়া পৌরসভার ৯টি রেড জোন আগামী ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। ওইসব এলাকায় পূর্ব ঘোষিত নির্দেশনা বহাল থাকবে এবং সবাইকে তা মেনে চলার অনুরোধ করা হলো।’

/আইএ/

লাইভ

টপ