বগুড়ায় ব্যাংকে আগুন, ৩০ লাখ টাকার ক্ষতি

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৪, জুলাই ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, জুলাই ১০, ২০২০

আগুনবগুড়ার শাজাহানপুর উপজেলার একটি ভবনে আগুন লেগে দি ঢাকা মার্কেন্টাইল কোঅপারেটিভ ব্যাংক লিমিটেডের শাখার কাগজপত্র, আসবাবপত্র, কম্পিউটার, এসিসহ মালামাল পুড়ে গেছে। বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। শাখা ব্যবস্থাপক আবুল হাসনাত দাবি করেছেন, এতে তাদের অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রশিদ জানান, আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হতে পারে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র এবং প্রত্যক্ষদর্শীরা জানান, শাজাহানপুর উপজেলার মাঝিরা সেনানিবাসের বি-ব্লক এলাকায় শাহ্ সুলতান (রহ.) মার্কেট ভবনের নিচতলায় দি ঢাকা মার্কেন্টাইল কোঅপারেটিভ ব্যাংকের শাখা। দোতলায় অগ্রণী ব্যাংক লিমিটেড এবং পাশে সোনালী ব্যাংক ও রূপালী ব্যাংকের শাখা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিচতলায় দি ঢাকা মার্কেন্টাইল কোঅপারেটিভ ব্যাংকের শাখা থেকে ধোঁয়া বের হতে থাকে। কিছুক্ষণের মধ্যেই আগুন পুরো ব্যাংকে ছড়িয়ে পড়ে। প্রথমে বি-ব্লক ক্যান্টনমেন্ট থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নেভানোর চেষ্টা করে। রাত ৮টার পর বগুড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। তারা রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দি ঢাকা মার্কেন্টাইল কোঅপারেটিভ ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবুল হাসনাত ক্ষতির পরিমাণ ৩০ লাখ টাকা উল্লেখ করলেও আগুন লাগার কারণ বলতে পারেননি।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

 

/আরআইজে/আইএ/

লাইভ

টপ